IMG-LOGO

শনিবার, ৫ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১লা রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মালয়েশিয়ায় ২১৪ বাংলাদেশিসহ ৬০২ গ্রেপ্তারইসরাইলকে অস্ত্র সরবরাহ বন্ধের আহ্বান ইমানুয়েল ম্যাক্রোঁরসাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব গ্রেফতার‘আবার ‘মাইনাস টু’ দেখতে চাই না’বাগমারায় পুকুর থেকে স্কুল ছাত্রের লাশ উদ্ধারতানোর প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচনে সাঈদ সভাপতি সম্পাদক সোহেল রানাচাঁপাইনবাবগঞ্জে বিশ্ব শিক্ষক দিবস পালিততানোরে ওসির অপসারণের দাবিতে মানববন্ধনচাঁপাইনবাবগঞ্জে যৌথ বাহিনীর অভিযানে ১৭টি তাজা ককটেল উদ্ধারধামইরহাটে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভাকুষ্টিয়ায় যৌথবাহিনীর অভিযানে চার লাখ নকল আকিজ বিড়িসহ আটক ১পুঠিয়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গ্রেফতারমহাদেবপুরে পূজা উদযাপন কমিটিরমতবিনিময় সভা অনুষ্ঠিতমহাদেবপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষের‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিতপাওনারদের বিরুদ্ধে এবার মিথ্যা মামলা করলেন সেই আলোচিত ওসমান এগ্রো
Home >> লিড নিউজ >> রাজনীতি >> ‘আবার ‘মাইনাস টু’ দেখতে চাই না’

‘আবার ‘মাইনাস টু’ দেখতে চাই না’

ধূমকেতু নিউজ ডেস্ক : দেশের রাজনীতিতে আবার ‘মাইনাস টু’ ফর্মুলা দেখতে চান না বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, কোনো বিরাজনীতিকরণের রাজনীতিতে বিশ্বাস করি না। আবার ‘মাইনাস টু’ দেখতে চাই না। আমরা আবার এই মৌলবাদ বা জঙ্গিবাদকে দেখতে চাই না। আমরা আবার সন্ত্রাসকে দেখতে চাই না। আমরা সত্যিকার অর্থে দেশে একটা ‍সুস্থ, উদারপন্থী গণতান্ত্রিক ব্যবস্থা দেখতে চাই।

শনিবার রাজধানীর রমনার ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন মিলনায়তনের এক শিক্ষক সমাবেশে তিনি এসব কথা বলেন। বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিএনপি নিয়ে সমালোচনা প্রসঙ্গে দলটির মহাসচিব বলেন, যারা দুর্নীতি করে, যারা চাঁদাবাজি করে, জমি দখল করে, তারা বিএনপির লোক নয়, তারা দুর্বৃত্ত। দল থেকে কিছু লোকের বিরুদ্ধে ব্যবস্থাও নেয়া হয়েছে বলে জানান তিনি।

দেশকে সঠিক দিকে নিয়ে যাওয়ার জন্য সবাই মিলে এই সরকারকে দায়িত্ব দিয়েছে উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, তারা সেই পর্যন্ত সময় দেবেন, যে পর্যন্ত একটা যৌক্তিক সময়ে অন্তর্বর্তী সরকার একটা নির্বাচনের ব্যবস্থা তৈরি করতে না পারে। যোগ্য মানুষ সরকারে কাজ করছেন। তবে কাজটা দ্রুত করার আহ্বান জানান তিনি।

প্রশাসনের মধ্যে স্বৈরাচারের ভূত বসে আছে, উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, তাদের তাড়াতে না পারলে এই সরকার কোনো কিছু করতে সক্ষম হবে না।

মির্জা ফখরুল বলেন, জাতীয়করণ হলেই শিক্ষকদের সব সমস্যার সমাধান আসবে না। শিক্ষার মান বাড়াতে হবে, যোগ্য মানুষকে নিয়ে আসতে হবে। তিনি আরও বলেন, শিক্ষকদের দলকানা হলে চলবে না। তাদের দলীয় রাজনীতি থেকে একটু দূরে থাকতে হবে।

দেশে নতুন সম্ভাবনার কথা উল্লেখ করে মির্জা ফখরুল বলেন, পরিবর্তন আনার জন্য কাজ করতে হবে। দরকার হলে আবার রাজপথে নামতে হবে।

শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের সভাপতি অধ্যক্ষ সেলিম ভুঁইয়ার সভাপতিত্বে সমাবেশে গণ অধিকার পরিষদের আহ্বায়ক নুরুল হকসহ শিক্ষক-কর্মচারী ঐক্যজোটের চৌধুরী মূগিস উদ্দিন মাহমুদ, জাকির হোসেনসহ বিভিন্ন নেতারা বক্তব্য দেন।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news