IMG-LOGO

সোমবার, ৭ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
২২শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
পূজায় জঙ্গি হামলার শঙ্কা নেই, ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে আইজিপিপরামর্শের ভিত্তিতে গণমাধ্যম সংস্কার কমিশন ঘোষণা করা হবেহিজবুল্লাহর রকেটের আঘাতে কাঁপল ইসরাইলের তৃতীয় বৃহত্তম শহর হাইফায়পুঠিয়া পৌরসভা পরিকল্পনা ছাড়াই যেখানে সেখানে তৈরি করেছে ময়লার ভাগাড়পোরশায় জাতীয় জন্ম-মৃত্যু দিবস উদযাপনফুলবাড়ীতে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপনবাগমারায় পিএসজির আয়োজনে আন্তঃধর্মীয় সংলাপরাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ১০পুঠিয়া উপজেলা পরিষদের ভিতরে জলাবদ্ধতাচারঘাটে জাতীয় জন্ম ও মৃত্যু নিবন্ধন দিবস উদযাপনপোরশায় বিদ্যুৎ বিল বকেয়া থাকায় শ্রীঘরে গ্রাহকবদলগাছীতে অপরিকল্পিতভাবে গড়ে উঠা আবাসন প্রকল্প, নষ্ট হচ্ছে ব্যারাকমহাদেবপুরে সড়ক দুর্ঘটনায় ২ কলেজ ছাত্রের প্রাণহানীশেষ মুহূর্তে চলছে সাজসজ্জা, কঠোর নিরাপত্তায় প্রশাসনতানোরে অজ্ঞাত ব্যাক্তির লাশ উদ্ধার
Home >> লিড নিউজ >> রাজশাহী >> পুঠিয়া পৌরসভা পরিকল্পনা ছাড়াই যেখানে সেখানে তৈরি করেছে ময়লার ভাগাড়

পুঠিয়া পৌরসভা পরিকল্পনা ছাড়াই যেখানে সেখানে তৈরি করেছে ময়লার ভাগাড়

ধূমকেতু প্রতিবেদক, পুঠিয়া : পুঠিয়া পৌরসভা পরিকল্পনা ছাড়াই যেখানে সেখানে তৈরি করছে ময়লা ফেলানোর স্থান। এতে ভোগান্তিতে পড়তে হচ্ছে সাধারণ নাগরিকগন।

দুর্গন্ধে নাকে হাত চেপে ময়লার ভাগাড় অতিক্রম করতে হয় স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ পথচারীদের। এসব ময়লা- আবর্জনায় আশপাশের এলাকায় অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে। দিন যতই যাচ্ছে ততই বড় হচ্ছে ময়লার স্তূপ। পাশাপাশি পচা বর্জে মশার উপদ্রবও দেখা দিয়েছে। তাছাড়া ওই সব পচা-দুর্গন্ধে পরিবেশ দূষিত হচ্ছে সেই সাথে সৃষ্টি হচ্ছে রোগ-ব্যাধির। এতে পরিবেশ ও জনস্বাস্থ্য ঝুঁকির মধ্যে পড়েছে।

নাম গোপন করা শর্তে পৌরসভা একজন কর্মচারী জানান, পৌরসভা অনেকদিন আগেই অনেক টাকা ব্যয় করে অনেক জায়গায় ময়লা ফেলানোর জন্য ডাস্টবিন তৈরি করেছে কিন্তু সেগুলোর ঠিকমতো খোঁজখবর না রাখার জন্য স্থানীয় অনেক আওয়ামী লীগ নেতাকর্মীরা দখল করে নিয়েছে অনেকেই মৌখিকভাবে পৌরসভাতে অভিযোগ দিয়েও এ সমস্যার সমাধান পাইনি।

সরেজমিন গিয়ে দেখা যায়, ঝলমলিয়া বাজারের পশ্চিম পাশ দিয়ে বয়ে চলা মুসাখাঁ নদীর পূর্ব পাশে মাথা উঁচু করে দাঁড়িয়ে আছে বড় একটি ময়লার স্তুপ।
অপরদিকে বাসস্ট্যান্ডে যে ময়লা ফেলানোর জন্য যে ডাস্টবিন তৈরি করা হয়েছিল তা এখন বাস কাউন্টারে রূপান্তরিত হয়েছে।

রাজশাহী – ঢাকা মহাসড়কের যে পাশ দিয়ে বাচ্চারা প্রাথমিক শিক্ষা গ্রহণ করার জন্য স্কুলে যায় হঠাৎ করে সেখানে তৈরি হয়েছে একটি ময়লা ফেলানোর স্থান। মুরগির বিষ্ঠা,নাড়ি-ভুঁড়িসহ বাজারের পচা কাঁচামাল ফেলা হচ্ছে। আর সেই কারণেই বিভিন্ন প্রকার পোকামাকড় থেকে শুরু করে কুকুরের উপগ্রহ বেড়ে যায়। ফলে স্কুলের বাচ্চা থেকে শুধু করে সকল পথচারীরাই আতঙ্কে থাকে।

পুঠিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার মহারানী হেমন্ত কুমারী শিশু কাননের প্রধান গেটে পাশে অরক্ষিত ময়লা ফেলানোর স্থান চোখে পড়বে। অথচ এই রাস্তা ধরেই প্রতিনিয়ত বিভিন্ন স্কুল-কলেজ, মাদরাসা-মসজিদ চলাচল করেন। হাজারো মানুষ।

এলাকাবাসী অভিযোগ করে বলেন, এ সড়কে প্রতিদিন হাজার হাজার বাস, মিনিবাস, ট্রাক, সিএনজি অটোরিকশায় মানুষ চলাচল করে। এসব যাত্রী ও পথচারীদের দুর্গন্ধযুক্ত ময়লার ভাগাড় পার হতে হয় নাকে রুমাল চেপে। এ সমস্যা দিনে দিনে অনেক বড় আকার ধারণ করেছে। নাগরিক সকল সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ মানুষ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেবা নিতে আশা পথচারী শফিউল ইসলাম জানান, দীর্ঘ সময় ধরে এই ময়লার ভাগাড় হিসেবে পড়ে আছে। অনেক সময় অনেক কুকুর এই ময়লার ভেতর থেকে খাবার খোঁজে আর অনেকগুলো কামড়াকামী করে থাকে সেই সময় পথচারীরা এই পথ দিয়ে চলাচল করতে অনেকটাই ভয় পাই। আর এটি পাশে রয়েছে মহারানী হেমন্ত কুমারী শিশুকাননের প্রবেশ পথ অনেক ছোট ছোট কোমলমতি শিশুরা এখানে পড়াশোনা করে আসে তাদের কথা মাথায় রেখে পৌরসভার উচিত ছিল জায়গাটি পরিষ্কার করে এবং এখান থেকে ময়লার ভাগাড়টি সরিয়ে ফেলার।

ঝলমলিয়া বাজারে একাধিক ব্যবসায়ীরা বলেন, ঝলমলিয়া বাজারে বিভিন্ন জায়গায় ময়লা ফেলানোর জন্য পৌরসভা ইট সিমেন্টের তৈরি ডাস্টবিন বানিয়ে ছিলেন সেই সকল স্থান এখন আওয়ামী লীগের নামধারী নেতারা সে সকল স্থানগুলো দখল করে ব্যবসায় প্রতিষ্ঠান বানিয়ে ফেলেছে। সেজন্য এখন হাটের সকল ময়লা মুসাখা নদীতে ফেলে নদী ভরাটের মত কাজ করা হচ্ছে এতে করে পথচারীরা প্রতিদিনই বিভিন্নভাবে স্বাস্থ্য ঝুঁকিতে পড়ছে । এছাড়াও রাস্তায় ময়লা ভাগাড়ে পড়ে থাকা বিভিন্ন প্রাণীর অঙ্গ-প্রত্যঙ্গ খেতে আসা ও কুকুর
থেকে শুরু করে বিভিন্ন প্রকার পশুর কারণে শিশুরা স্কুলে যাবার সময় বাঁধা গ্রস্থ হচ্ছে।

পুঠিয়া পৌরসভার ইঞ্জিনিয়ার শহিদুল হোসেন বলেন, ঝলমলিয়াতে পৌরসভার তৈরি ডাস্টবিন ভেঙ্গে ব্যবসায়ী প্রতিষ্ঠান গড়ে তুলেছে বিষয়টি আমি শুনেছি তবে খুব অল্প সময়ের মধ্যেই দখলমুক্ত করে স্থানকে ডাস্টবিনে রূপান্তরিতই করা হবে বলে জানান। এছাড়া পৌরসভার ময়লা অপসরণের কাজ চলমান রয়েছে। আর মুসাখা নদীতে যে ময়লারের স্তূপ আছে এটা অপসারণ করা হবে।

এ বিষয়ে পৌরসভার দায়িত্ব প্রাপ্ত সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ বসাক বলেন, হাট বাজারের ভেতরে ও মানুষ বসবাসের স্থানে কোন সময় ময়লা ফেলানোর স্তুপ থাকতে পারে না বিষয়টি আমার জানা ছিল না আমি আপনার মাধ্যমে জানতে পারলাম ঝলমলিয়ার ময়লা ফেলানোর বিষয়ে ব্যবস্থা গ্রহণ করব এবং মহারানী হেমন্ত কুমারের প্রবেশপত্রের সামনে আর কোন ময়লা ফেলানো হয় না ।

এছাড়াও সকল ময়লা ফেলানোর জায়গাগুলো দ্রুতই দখল মুক্ত করে ডাস্টবিনে রূপান্তরিত করা হবে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :
ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031