IMG-LOGO

বৃহস্পতিবার, ২৩শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
আজ ১৪ দলের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ চিরনিদ্রায় শায়িত হবেন ইরানি প্রেসিডেন্ট রাইসি৫ কোটি টাকার চুক্তিতে এমপি আনার কলকাতায় খুনব্রাজিলে মোবাইল কেড়ে নেওয়ায় বাবা-মা-বোনকে হত্যাসিরিজ বাঁচানোর লক্ষ্যে আজ যুক্তরাষ্ট্রের মুখোমুখি হচ্ছে বাংলাদেশবঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জুলিও কুরি শান্তি পদক প্রাপ্তির ৫১ বছরবিএনপির ১৫ দিনের কর্মসূচি‘প্রেসিডেন্ট রাইসির মৃত্যু বিরাট ক্ষতি’নওগাঁর তিন উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী যারা‘এমপি আনোয়ারুল হত্যাকাণ্ড দুই দেশের কোনো বিষয় নয়’মহাদেবপুরে নিখোঁজের তিনদিন পর ঝুলন্ত লাশ উদ্ধারএমপি আনারের মরদেহ কলকাতায় উদ্ধারপোরশায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে গণসংবর্ধনা‘এমপি আনার বাংলাদেশের কিছু অপরাধীর হাতে খুন হয়েছেন’রাজশাহীতে স্পার্ক গিয়ার শোরুমে ২য় শাখার উদ্বোধন
Home >> টপ নিউজ >> প্রবাস >> বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ৫৮ লাখ ছাড়ালো

বিশ্বে করোনাভাইরাসে মৃত্যু ৫৮ লাখ ছাড়ালো

ধূমকেতু নিউজ ডেস্ক : মহামারি করোনাভাইরাসে বিশ্বজুড়ে দৈনিক মৃত্যু কমলেও বেড়েছে সংক্রমণের সংখ্যা। বিশ্বে গত ২৪ ঘণ্টায় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মারা গেছেন ১০ হাজার ৮৬২ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ২৪ লাখ ১৮ হাজার ৯৮৩ জন। আগের দিন ১১ হাজার ৪৬৪ জনের মৃত্যু ও সংক্রমিত হন ২৪ লাখ ১ হাজার ১১৩ জন।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪০ কোটি ৬১ লাখ ৪০ হাজার ৪৫৭ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৮ লাখ ৭ হাজার ৫৩৪ জনে। এসময়ে করোনাভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন ৩২ কোটি ৫৯ লাখ ৬১ হাজার ২০ জন।

বৃহস্পতিবার (১০ ফেব্রুয়ারি) সকালে বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে আক্রান্তের তালিকায় নবম স্থানে থাকা জার্মানি। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৪৭ হাজার ১২৮ জন এবং মারা গেছেন ২২৪ জন। দেশটিতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১ কোটি ১৮ লাখ ৯৭ হাজার দুইজন।

দৈনিক সংক্রমণের হিসাবে জার্মানির পরই রাশিয়ার অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৯৭ হাজার ৭৬ জন, মারা গেছেন ৭০১ জন। গত ২৪ ঘণ্টার তুলনায় দেশটি সংক্রমণ ও মৃত্যুর হার কিছুটা বেড়েছে। আগের ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হন ১ লাখ ৮৩ হাজার ১০৩ জন, মারা গেছেন ৬৬৯ জন।

অন্যদিকে, করোনায় আক্রান্তের দিক দিয়ে শীর্ষে থাকা যুক্তরাষ্ট্র দৈনিক সংক্রমণের হিসাবে রাশিয়ার পরে অবস্থান করছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ১ লাখ ৭৯ হাজার ২৩৭ জন, মারা গেছেন ২ হাজার ৪৬৫ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৭ কোটি ৯০ লাখ ৫২ হাজার ৬৮১ জন ও মারা গেছেন ৯ লাখ ৩৯ হাজার ৪২৭ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ৯২২ জন, সংক্রমিত হয়েছেন ১ লাখ ৬৫ হাজার ৩৫৯ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ৭১ লাখ ২৫ হাজার ৫১২ জন। মারা গেছেন ৬ লাখ ৩৬ হাজার ১১১ জন।

তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত আক্রান্ত ৪ কোটি ২৫ লাখ ৩৪ হাজার ৪৮ জন। মারা গেছেন ৫ লাখ ৭ হাজার ২০৮ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ৫৫ হাজার ৯৮৮ জন, মারা গেছেন ৬৫৯ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে ফ্রান্স, যুক্তরাজ্য, তুরস্ক, ইতালি, স্পেন, আর্জেন্টিনা, ইরান ও কলম্বিয়া। তালিকায় বাংলাদেশের অবস্থান ৪০ নম্বরে। বাংলাদেশে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৮ লাখ ৯৪ হাজার ৫৩৫ জন। মারা গেছেন ২৮ হাজার ৭৪৪ জন। সুস্থ হয়ে ওঠেছেন ১৬ লাখ ৪৪ হাজার ৬২৮ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news