IMG-LOGO

শনিবার, ২৭শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে বিএনপি-জামায়াতের ১৭ নেতাকর্মী গ্রেপ্তারমেট্রোরেল চালুর বিষয়ে যা বললেন সেতুমন্ত্রীধামইরহাটে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপনআজ সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন‘জনজীবন স্বাভাবিক হলে কারফিউ থাকবেনা’দামকুড়ায় গাঁজাসহ গ্রেপ্তার ১পাবনায় ভাংচুর ও অগ্নিসংযোগ মামলার ৩ আসামী গ্রেপ্তারফ্রান্সে রেল নেটওয়ার্কে দফায় দফায় হামলারাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ৩৭‘সহিংসতায় আহতরা যে দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার’দুই পুলিশকে হত্যা, ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী হিসেবে গ্রেফতারের দাবি হামাসেরজনগণের জানমাল রক্ষার্থে ও যেকোন অরাজকতারুখতে আমরা মাঠে ছিলাম, আছি : মেয়র লিটন‘তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে’‘অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন’
Home >> নগর-গ্রাম >> নিয়ামতপুরে টিসিবির পণ্য পাবে ২১৭৭৬ পরিবার

নিয়ামতপুরে টিসিবির পণ্য পাবে ২১৭৭৬ পরিবার

ধূমকেতু প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে টিসিবি’র পণ্য পাবে ২১ হাজার ৭৭৬ পরিবার। এই কার্ড জেলা প্রশাসকের নির্দেশনায় ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের তত্ত্বাবধানে হচ্ছে।

কোভিড পরিস্থিতিতে দরিদ্র জনগোষ্ঠীর আয় কমে যাওয়া ও দ্রব্যমূল্য বৃদ্ধির প্রেক্ষাপটে আসন্ন পবিত্র মাহে রমজান উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সারা দেশে ১ কোটি নিম্ন-আয়ের মানুষ ভুর্তকির মাধ্যমে ন্যায্যমূল্যে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) পণ্য পৌঁছে দেয়ার কর্মসূচির অংশ হিসাবে নিয়ামতপুর উপজেলার ৮টি ইউনিয়নে মোট ২১ হাজার ৭৭৬টি পরিবার টিসিবি’র পণ্য কেনার সুযোগ পাচ্ছে।

এসকল পরিবারকে টিসিবি’র পণ্য কেনার জন্য দেয়া হয়েছে একটি করে কার্ড। সকল কার্ড ধারীদের মাঝে ২০ মার্চ থেকে পণ্য বিতারণ শুরু হবে। কার্ডধারীরা লাইনে দাঁড়িয়ে সংগ্রহ করতে পারবে ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য। এবার নিম্ন-আয়ের প্রতিটি পরিবার কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে রমজানের আগে একবার দুই লিটার সয়াবিন তেল, দুই কেজি চিনি, দুই কেজি মসুর ডাল ও এক কেজি ছোলা পাবে। আবার রমজানের মাঝামাঝি সময় থেকে ঈদের আগ পর্যন্ত একই পরিমাণ পণ্য আরেক দফা দেওয়া হবে পরিবারগুলোকে।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আব্দুল্লাহ আল মামুন জানান, উপজেলায় মোট ২১ হাজার ৭৭৬ পরিবারকে টিসিবি’র কার্ড দেওয়া হচ্ছে। উপজেলার হাজিনগর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, চন্দননগর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, ভাবিচা ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, নিয়ামতপুর সদর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, রসুলপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, পাড়ইল ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, শ্রীমন্তপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২, বাহাদুরপুর ইউনিয়নে ২ হাজার ৭ শত ২২ পরিবার। এরমধ্যে হাজিনগর ইউনিয়নে ২০ মার্চ, চন্দননগর ইউনিয়নে ২১ মার্চ, ভাবিচা ইউনিয়নে ২২ মার্চ, নিয়ামতপুর সদর ইউনিয়নে ২৩ মার্চ, রসুলপুর ইউনিয়নে ২৪ মার্চ, পাড়ইল ইউনিয়নে ২৭ মার্চ, শ্রীমন্তপুর ইউনিয়নে ২৮ মার্চ ও বাহাদুরপুর ইউনিয়নে ২৯ মার্চে ১ম দফায় টিসিবির পণ্য বিক্রি করা হবে।

তিনি আরও বলেন, নিম্ন-আয়ের মানুষের জন্য প্রধানমন্ত্রীর একটি যুগান্তকারী পদক্ষেপ। ন্যায্যমূল্যে টিসিবি’র পণ্য সরবরাহে কোন অনিয়ম হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। কোন প্রকার ছাড়ের সুযোগ নেই।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news