IMG-LOGO

শনিবার, ২৭শে জুলাই ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই শ্রাবণ ১৪৩১ বঙ্গাব্দ, ২০শে মহর্‌রম ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
দামকুড়ায় গাঁজাসহ গ্রেপ্তার ১পাবনায় ভাংচুর ও অগ্নিসংযোগ মামলার ৩ আসামী গ্রেপ্তারফ্রান্সে রেল নেটওয়ার্কে দফায় দফায় হামলারাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ৩৭‘সহিংসতায় আহতরা যে দলেরই হোক চিকিৎসার দায়িত্ব নেবে সরকার’দুই পুলিশকে হত্যা, ছাত্রদল নেতাসহ গ্রেফতার ৬ইসরাইলি প্রধানমন্ত্রী নেতানিয়াহুকে যুদ্ধাপরাধী হিসেবে গ্রেফতারের দাবি হামাসেরজনগণের জানমাল রক্ষার্থে ও যেকোন অরাজকতারুখতে আমরা মাঠে ছিলাম, আছি : মেয়র লিটন‘তারেক রহমানের নির্দেশে হামলা হয়েছে’‘অপরাধীদের খুঁজে বের করে বিচারের মুখোমুখি করুন’মোহনপুরে মহিলা ভাইস চেয়ারম্যান গ্রেপ্তার‘দায় থেকে মুক্তি পেতে আন্তর্জাতিক তদন্ত চাইছে বিএনপি’পোরশায় অবৈধ রিং ও সুতিজাল পুড়িয়ে বিনষ্টপ্রধানমন্ত্রীকে নিয়ে মিথ্যা প্রতিবেদন, ক্ষমা চাইল ভারতীয় সংবাদমাধ্যমছয় দিনের অগ্রীম টিকিটের টাকা ফেরত দিচ্ছে রেলওয়ে
Home >> নগর-গ্রাম >> চাঁপাইনবাবগঞ্জে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন

চাঁপাইনবাবগঞ্জে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন

ধূমকেতু প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ : “বঙ্গবন্ধুর চেতনা, উন্নয়নের প্রেরণা” এই স্লোগানে চাঁপাইনবাবগঞ্জে সাত দিনব্যাপী বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধন করা হয়েছে।

রোববার (১২ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসকের কার্যালয় চত্বরে এই মেলার উদ্বোধন করা হয়। ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে বইমেলার উদ্বোধন করেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানের বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ন কবীর।

মহান বিজয় দিবস উপলক্ষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে লেখা সকল বই নিয়ে বঙ্গবন্ধু বইমেলার আয়োজন করা হয়েছে। ৩২টি স্টলে সারাদেশের বিভিন্ন প্রকাশনা, সরকারি বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। বইমেলা উদ্বোধনের শুরুতেই জেলার ২৫ জন কবি, লেখক ও গবেষককে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। আগামী ১৮ ডিসেম্বর পর্যন্ত বইমেলা চলবে।

জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ জানান, বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস তুলো ধরায় এই বইমেলার উদ্দেশ্য। যাতে তরুণ প্রজন্ম জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশের মুক্তিযুদ্ধ সম্পর্কে জানতে পারে। মেলায় সাহিত্য চার্চার মাধ্যমে মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু ছাড়াও দেশের বিভিন্ন উন্নয়নের চিত্র তুলে ধরা হয়েছে। জেলার লেখকদের বই এ বইমেলায় প্রাধান্য পাবে। তবে জেলার লেখকদের বই মুদ্রিত করার সুবিধার্থে ঢাকা হতে বেশ কয়েকজন প্রকাশককে আমন্ত্রণ জানানো হয়েছে।

জেলা প্রশাসক আরও জানান, সম্প্রতি প্রকাশিত সাড়া জাগানো “দি সিক্টেটস ডকুমেন্টস অব ইন্টেলিজেন্স” বই সংগ্রহ করে বইমেলায় রাখা হয়েছে। স্বাধীনতার কথা আসলেই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম চলে আসে। তাই মহান বিজয় দিবস উপলক্ষে বঙ্গবন্ধুকে স্মরণ ও শ্রদ্ধা জানাতে এবং তরুণ প্রজন্মের সামনে তুলে ধরতে এই বইমেলার আয়োজন করা হয়েছে। ঢাকার বইমেলার আদলে জেলায় যাতে প্রতিবছর এই বইমেলার আয়োজন করা হয় সেই পরিকল্পনাও রয়েছে বলে জানান তিনি।

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কেএম আলী আজম বলেন, জেলা পর্যায়ে এমন আয়োজন স্যতিই চমৎকার। কারন এই বইমেলার মাধ্যমে শিক্ষার্থীরা বঙ্গবন্ধুকে জানতে পারবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে না জানলে দেশের প্রকৃত ইতিহাস জানা হয় না। পরে বইমেলার উদ্বোধন ঘোষণা করেন তিনি।

বঙ্গবন্ধু বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানে আরোও উপস্থিত ছিলেন, সরকারি কর্ম কমিশনের সাবেক সদস্য ফজলুল হক, নবাবগঞ্জ সরকারি কলেজের অধক্ষ্য প্রফেসর ড. শংকর কুমার কুন্ডু, শিবগঞ্জ আদিনা ফজলুল হক সরকারি কলেজের উপাধ্যক্ষ প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু, অতিরিক্ত পুলিশ সুপার মাহবুব আলম খান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার মেয়র মোহাম্মদ নজরুল ইসলাম, নবনির্বাচিত মেয়র মোখলেসুর রহমান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব রুহুল আমিন, সৈয়দ নজরুল ইসলাম, শিবগঞ্জ পৌর মেয়র মনিরুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তা, কবি, লেখক, প্রাবন্ধিক, জনপ্রতিনিধি, বিভিন্ন শ্রেণীপেশার জনসাধারণ ও শিক্ষার্থীরা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

July 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
293031