IMG-LOGO

মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ফারাক্কা নিয়ে যা বলছে বন্যা পূর্বাভাস কেন্দ্রব্র্র্যাক ব্যাংকে চাকরির সুযোগঅস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের দলে ৫ নতুন মুখদেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং ভারী বৃষ্টির সম্ভাবনাআজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীসোমবারের রাশিফলইতিহাসের এই দিনসাফের ফাইনালে বাংলাদেশযা বলল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়‘ফ্যাসিস্টদের দোসররা ষড়যন্ত্র করলে দেশবাসী একত্রে মোকাবিলা করবে’গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ডিএমপিতে বদলিফারাক্কার ১০৯ গেট খুলে দিল ভারতরাণীনগরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ৭২ ঘণ্টার আল্টিমেটামবাঘায় নারিসহ মাদক চক্রের ৩ জন গ্রেপ্তার
Home >> রাজশাহী >> রুয়েটে যুক্তিতর্কের লড়াইয়ে বিজয়ী হাসি প্রিমিয়ার ইউনিভার্সিটি

রুয়েটে যুক্তিতর্কের লড়াইয়ে বিজয়ী হাসি প্রিমিয়ার ইউনিভার্সিটি

ধূমকেতু প্রতিবেদক : গত ১৩ই এবং ১৪ই অক্টোবর শারদীয় সুবর্ণলগ্নে পদ্মা তীরবর্তী সবুজে ঘেরা দৃষ্টিনন্দন শহর রাজশাহীতে রুয়েট ডিবেটিং ক্লাবের আথিতেয়তায় বেশ জমজমাট আয়োজনে অনুষ্ঠিত হয়ে গেলো “রুয়েট ডিসি আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতা ২০২৩”। দু’দিনের এ বিতর্ক প্রতিযোগিতা পরিণত হয় দেশের আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা একঝাঁক বিতর্কপ্রিয় মানুষের মিলনমেলায়।

অনুষ্ঠানের সূচনা করেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রকৌশলী অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম ও রুয়েটের ছাত্র কল্যাণ পরিষদের পরিচালক অধ্যাপক ড. রবিউল আউলাল। বিতার্কিকদের অনুপ্রেরণা জোগাতে উদ্বোধনী বক্তব্যে বিতর্ক সংক্রান্ত নানা বিষয়ে তাঁরা আলোচনা করেন।

সারাদেশ থেকে বিতার্কিকগণ রাজশাহীতে এসে একীভূত হন। ঢাকা বিশ্ববিদ্যালয়, রাজশাহী বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাজশাহী মেডিকেল কলেজ, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট), বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয় (বুটেক্স), প্রিমিয়ার ইউনিভার্সিটি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) সহ দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় থেকে মোট ২৪ টি দলের শতাধিক বিতার্কিকরা অংশ নেন এ প্রতিযোগিতায়।

দিনভর হাড্ডাহাড্ডি প্রতিযোগিতার পর ট্যাব রাউন্ড শেষে প্রথম আটটি দল নিয়ে কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হয়। বিতর্কে “ডিবেটার অব দ্য টুর্ণামেন্ট” নির্বাচিত হন রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অরগানাইজেশান এর সাধন মুখার্জি।

দ্বিতীয় দিন সেরা চারটি দল নিয়ে সেমিফাইনাল অনুষ্ঠিত হয়। অত্যন্ত প্রতিযোগিতাপূর্ণ বিতর্ক শেষে ফাইনালে ওঠে প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (পিইউডিএস) ও রাজশাহী ইউনিভার্সিটি ডিবেটিং অরগানাইজেশান (রুডো)।

“এই সংসদ বাংলাদেশে বিদেশী চলচ্চিত্র (বহুভাষী) আমদানি সমর্থন করে”- সরকার দল কর্তৃক এমন প্রস্তাবনা রাখা হয় এবং প্রস্তাবটি অত্যন্ত প্রতিদ্বন্দ্বিতার মধ্য দিয়ে শেষমেশ সংসদে গৃহীত হয়। ফলে বিতর্ক প্রতিযোগিতায় জয় লাভ করেন প্রিমিয়ার ইউনিভার্সিটির বিতার্কিকরা। “ডিবেটার অব দ্য ফাইনাল” হিসেবে স্বীকৃতির গৌরব অর্জন করেন প্রিমিয়ার ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি এর মন্ত্রী আসিফ উদ্দিন।

সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন রুয়েট ডিবেটিং ক্লাবের সম্মানিত অ্যালামনাই সদস্যবৃন্দ।

সমাপনী বক্তব্য রাখেন, রুয়েট ডিবেটিং ক্লাবের সভাপতি জান্নাতুল মাওয়া। অত্যন্ত সুন্দর ও সুষ্ঠু বিতর্ক প্রতিযোগিতার মঞ্চে নিজেদের সুন্দর উপস্থিতি জানান দেওয়ার জন্য রুয়েট ডিবেটিং ক্লাবের পক্ষ হতে তিনি সবার কাছে আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং ভবিষ্যতে আরও ভালো কিছু করবার দৃঢ় প্রত্যয় জ্ঞাপন করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news