IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটা
Home >> আইন-আদালত >> লিড নিউজ >> কুষ্টিয়ায় আ.লীগ নেতা ও শিক্ষক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় আ.লীগ নেতা ও শিক্ষক হত্যায় ৪ জনের যাবজ্জীবন

ধূমকেতু প্রতিবেদক, কুষ্টিয়া : কুষ্টিয়ার ভেড়ামারা থানায় কাপড় ব্যবসায়ী ও আওয়ামী লীগ নেতা মেহেরুল (৫০) এবং স্কুল শিক্ষক বান্দা ফাত্তাহ মোহনকে (৫৫) গুলি করে হত্যার দায়ে ৪ জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দেওয়া হয়।

রোববার (২৪ জুলাই) দুপুরের দিকে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ অতিরিক্ত আদালত-১ এর বিচারক তাজুল ইসলাম জনাকীর্ণ আদালতে আসামিদের উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কুষ্টিয়া শহরের আড়ুয়াপাড়ার বাসিন্দা মৃত ইদ্রিস আলীর ছেলে তারিক প্রামাণিক (৪২), কামাল রেজা নিপু (৫২), আব্দুর রশিদের ছেলে সিরাজুল ইসলাম মাসুদ (৪২) ও নবীর আলীর ছেলে রায়হান আলী (৪৭)।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অ্যাডভোকেট অনুপ কুমার নন্দী বিষয়টি নিশ্চিত করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০০৯ সালের ১৫ আগস্ট রাত সোয়া ৯টায় ভেড়ামারা রেল বাজার মসজিদ সংলগ্ন মার্কেটে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও কাপড় ব্যবসায়ী মো. মেহেরুল ইসলাম তার নিজ দোকানের আঙিনায় স্কুল শিক্ষক বান্দা ফাত্তাহ মোহনসহ আরও ৬/৭জন বসে গল্প করছিলেন।

এসময় হঠাৎ তিনটি বাইকে করে ৮/৯ জনের একদল দুর্বৃত্ত সেখানে এসে উপর্যুপরি ১০ রাউন্ড গুলিবর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনায় গোটা শহরজুড়ে আতঙ্ক ছড়িয়ে পরে এবং লোকজন ছুটাছুটি করতে থাকে। সংবাদ পেয়ে ভেড়ামারা থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুলিবিদ্ধদের উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে যায়। এসময় হাসপাতালের জরুরি বিভাগে প্রাথমিক চিকিৎসা চলাকালে স্কুল শিক্ষক বান্দা ফাত্তাহকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ ঘটনায় গুলিবিদ্ধ ৬ জনের মধ্যে আওয়ামী লীগ নেতা মেহেরুলের (৫০) অবস্থা গুরুতর হওয়ায় দ্রুত উন্নত চিকিৎসার জন্যে ঢাকায় নিয়ে যাওয়ার পথে তারও মৃত্যু হয়। নৃসংশ এ হত্যার ঘটনায় নিহত বা আহত কারো পরিবার বা আত্মীয় স্বজন থানায় মামলা করতে অনিচ্ছা পোষণ করায় ১৭ আগস্ট, ২০০৯ তারিখে ভেড়ামারা থানার পুলিশ উপ পরিদর্শক শেখ আমিনুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতনামা অস্ত্রধারীদের বিরুদ্ধে হত্যা ও অস্ত্র আইনে মামলা করেন। মামলাটি ভেড়ামারা থানার পুলিশ পরিদর্শক আজম খান তদন্ত শেষে ২০১১ সালের ২১ জুলাই ১৬ জনের বিরুদ্ধে হত্যার দায়ে জড়িত অভিযোগ এনে আদালতে চার্জশিট দাখিল করেন।

কুষ্টিয়া আদালতের সরকারি কৌঁসুলি অ্যাড. অনুপ কুমার নন্দী জানান, ভেড়ামারা থানার চাঞ্চল্যকর গুলিবর্ষণসহ হত্যার অভিযোগ এনে আদালতে দাখিলকৃত প্রতিবেদনে দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আসামিদের বিরুদ্ধে আনীত অভিযোগ ৫ জনের বিরুদ্ধে সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর সাজার আদেশ দিয়েছেন আদালত। অপর আসামিদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দিয়েছেন আদালত। তবে অভিযুক্ত সদর উপজেলার কাঞ্চনপুর গ্রামের মৃত চাঁদ আলীর ছেলে সিদ্দিকুল ওরফে বাংলাভাই ইতোপূর্বে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

মামলা পরিচালনাকারী আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট সুধীর কুমার শর্মা এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপীল করবেন বলে জানান।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news