IMG-LOGO

মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ব্র্র্যাক ব্যাংকে চাকরির সুযোগঅস্ট্রেলিয়ার বিপক্ষে ইংল্যান্ডের দলে ৫ নতুন মুখদেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং ভারী বৃষ্টির সম্ভাবনাআজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীসোমবারের রাশিফলইতিহাসের এই দিনসাফের ফাইনালে বাংলাদেশযা বলল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়‘ফ্যাসিস্টদের দোসররা ষড়যন্ত্র করলে দেশবাসী একত্রে মোকাবিলা করবে’গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ডিএমপিতে বদলিফারাক্কার ১০৯ গেট খুলে দিল ভারতরাণীনগরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ৭২ ঘণ্টার আল্টিমেটামবাঘায় নারিসহ মাদক চক্রের ৩ জন গ্রেপ্তার‘শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি হতে হবে’
Home >> টপ নিউজ >> নগর-গ্রাম >> রাস্তায় প্ল্যান, রাস্তায়ই হত্যা

রাস্তায় প্ল্যান, রাস্তায়ই হত্যা

ধূমকেতু নিউজ ডেস্ক : কুলাউড়ার মিলি প্লাজার ব্যবসায়ী মনাফ গত ১২ ডিসেম্বর নিখোঁজ হন। এ ঘটনায় ১৩ ডিসেম্বর বড় ভাই আজির উদ্দিনের লিখিত একটি জিডির সূত্র ধরেই কাজ শুরু করে পুলিশ। বিশ্বস্ত সোর্স থেকে রহস্যজনক খবর আসতে থাকলে নড়েচড়ে বসে তারা।

কুলাউড়া সার্কেলের এডিশনাল এসপি সাদেক কাওছার দস্তগীরের নেতৃত্বে ওসি বিনয় ভূষণ রায় ঘটনাস্থল পরিদর্শন করেন। ওই দিন রাস্তায় রক্তের চিহ্ন দেখতে পান ওসি বিনয়। এতেই রহস্য আরো ঘনীভূত হয় পুলিশের।

প্রাপ্ত সূত্রে ধরে গভীর রাত অবধি একাধিক বাড়িতে তদন্ত করেন ওসি। তল্লাশির সময়ে নিখোঁজ মনাফের চাচাত ভাই শাহিনুর রহমান শাহিদের বাড়ির সেপটি ট্যাংকিতে পাওয়া যায় মনাফের ন্যাশনাল আইডি কার্ড। পরে ট্যাংকিতে মিলে নিখোঁজ মনাফের প্রেমিকার ছবিসহ একটি মানিব্যাগ।

মনাফের পরিবার নিশ্চিত করে এনআইডি কার্ড ও মানিব্যাগ নিখোঁজ মনাফের। শক্তপোক্ত তথ্য হাতে আসলে শাহিনের বাড়িতে হানা দেয় পুলিশ।

গ্রেপ্তার করে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয় শাহিনকে। এসময় নিখোঁজ মনাফের চাচাত ভাই শাহিন চাঞ্চল্যকর তথ্য দেয় জিজ্ঞাসাবাদে। সান মিয়ার বাড়ির রাস্তায় হত্যা করা হয় মনাফকে।

পুলিশ জানায়, গত ১ মাস থেকে মনাফকে হত্যার পরিকল্পনা করা হয়। গত ১২ ডিসেম্বর শনিবার রাত ৯টায় ব্যবসায়ী আব্দুল মনাফ শহরের মিলি প্লাজার মনাফ টেলিকম সেন্টার নামক দোকানটি বন্ধ করে গ্রামের বাড়ি মীরশংরের উদ্দেশে সিএনজি অটোরিকশা যোগে চলে যান। সিএনজি চালিত অটোরিকশাতে স্থানীয় ঘাটের বাজার সংলগ্ন কালাচান্দের পুলে নেমে বামপাশের ইট সোলিং রাস্তা দিয়া বাড়িতে যাওয়ার পথে রাত ১০টায় পূর্ব পরিকল্পনা অনুযায়ী মনাফের মাথার পেছনে লোহার পাইপ দিয়ে আঘাত করে শাহিন। আর লাঠি দিয়া আঘাত করে অপর সহযোগী সামছুদ্দিন।

মনাফের মাথায় সজোরে আঘাতের ফলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। হত্যার বিষয়টি গোপন করার উদ্দেশে মৃতদেহটি হত্যাকারীরা ধরাধরি করে শাহিনের বসত ঘরের পেছনে একটি গর্তের ভেতর রেখে উপরে প্রায় ৬ ফুট মাটি চাপা দেয়। এরপর সেখানে খড়কুটো দিয়ে ঢেকে রাখে।

ঘাতক শাহিনুর রহমান শাহিদের দেয়া তথ্যমতে, সাংবাদিকদের সঙ্গে নিয়ে মঙ্গলবার (১৫ ডিসেম্বর) রাত সাড়ে ১১টায় তার বসত ঘরের পেছনের একটি গভীর গর্ত থেকে আব্দুল মনাফের মৃত দেহ উদ্ধার করে পুলিশ। এসময় ছিলেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান একেএম সফি আহমদ সলমান, অতিরিক্ত পুলিশ সুপার (কুলাউড়া সার্কেল) সাদেক কাওসার দস্তগীর, অফিসার ইনচার্জ কর্মকর্তা বিনয় ভূষণ রায়, ওসি (তদন্ত) আমিনুল ইসলামসহ থানা পুলিশের সদস্যরা।

পরে লাশ ময়না তদন্তের জন্য পাঠানো হয় মৌলভীবাজার সদর হাসপাতালে।

এ ঘটনার সঙ্গে জড়িত থাকার দায়ে ভূকশিমইল ইউনিয়নের মীরশংকর গ্রামের মৃত মাহমুদ আলীর ছেলে শাহিনুর রহমান শাহিদ (৪০), আতিকুর রহমান চান মিয়া (৫০), মো. ফজলু মিয়া (৪৫), মৃত আইয়ুব আলীর ছেলে সামছুদ্দিন (৪২), ফজলু মিয়ার ছেলে ফয়েজ আহমদ (২২), মুত চুনু মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (২৩) কে গ্রেপ্তার করা হয়।

কুলাউড়া থানার ওসি বিনয় ভূষণ রায় বলেন, শাহিন ও মনাফের পরিবারের মধ্যে জমিজমা সংক্রান্ত বিরোধ আছে। এ থেকেই শাহিন মনাফকে হত্যা করে। আব্দুল মনাফের মৃতদেহ ময়না তদন্ত সম্পন্ন হয়েছে। শাহিনসহ নৃশংস হত্যাকাণ্ডে জড়িত মূল আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news