IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> নগর-গ্রাম >> রাণীনগরে ১০ম শ্রেণীর শিক্ষার্থীকে লাঠিপেটার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

রাণীনগরে ১০ম শ্রেণীর শিক্ষার্থীকে লাঠিপেটার অভিযোগ শিক্ষকের বিরুদ্ধে

পিটিয়ে, মারধর, হামলা

ফাইল ফটো

ধূমকেতু প্রতিবেদক, রাণীনগর : নওগাঁর রাণীনগরে নাহিদ হোসেন নামে ১০ম শ্রেণীর শিক্ষার্থীর বাড়ীতে গিয়ে লাঠি দিয়ে পেটানোর অভিযোগ ওঠেছে শিক্ষকের বিরুদ্ধে। বিদ্যালয়ে এক সহকারী শিক্ষকের ঘারে ওই শিক্ষার্থীর হাত পরার জের ধরে সোমবার বিকেলে উপজেলার মনোহরপুর গ্রামে গিয়ে এঘটনা ঘটায় বলে অভিযোগ ওঠেছে। শিক্ষার্থী নাহিদ শিয়ালা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং মনোহরপুর গ্রামের আশরাফ আলীর ছেলে।

নাহিদ হোসেন বলেন, সোমবার শিয়ালা উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর শাহাদাত বার্ষিকী অনুষ্ঠান চলছিল। অনুষ্ঠান শেষের দিকে পুরস্কার বিতরণের আগ মূহূর্তে একটি ক্লাস রুমে শিক্ষক, শিক্ষার্থী ও সুধিজনরা উপস্থিত ছিলাম। এসময় বিদ্যালয়ের সহকারী শিক্ষক উত্তম কুমার মোবাইল দিয়ে ছবি তোলার সময় আমরা পিছনে দারিয়ে ছিলাম। শিক্ষার্থীদের গাদা-গাদির কারণে আমি মাটিতে পরে যাবার সময় অজান্তেই সামনে থাকা শিক্ষক উত্তম কুমারের ঘারে হাত লাগে। এসময় তার ঘারে কেন হাত দেয়া হলো এমনটি জানতে চাইলে সঙ্গে সঙ্গে ওই শিক্ষকের নিকট ক্ষমা চেয়ে নিয়েছি। এরপরেও তিন দফায় শিক্ষক উত্তম কুমারের কাছে ক্ষমা চেয়ে বাড়ীতে চলে আসি। এর পর বেলা আড়াইটা নাগাদ বিদ্যালয়ের প্রধান শিক্ষকসহ শিক্ষকস্টাফ, ইউনিয়ন পরিষদের দুইজন মেম্বার ও মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলার রহমান সঙ্গে আসেন। তখন আমার বাবা মা বাড়িতে ছিলেন না। শিক্ষকরা আমাকে বাড়ির বাহিরে ডেকে নিয়ে কোন কথা বলার আগেই শিক্ষক ফজলার রহমান আমাকে লাঠি দিয়ে পিটাতে থাকেন এবং আমি কারো ইন্দনে ওই শিক্ষকের ঘারে হাত দিয়েছি কি-না তা জানতে চায়। আমি তাদেরকে বলেছি যে আমার অজান্তে এমনটা হয়েছে এবং শিক্ষকের নিকট ক্ষমা চেয়েছি কিন্তু তার পরেও আমাকে লাঠি দিয়ে পিটিয়েছে। এতে দুই পায়ে আঘাত পেয়ে ওষুধ কিনে খাচ্ছি।

নাহিদের বাবা আশরাফ আলী বলেন, আমার ছেলে কোন দোষ করলে অন্তত: আমাকে জানানো উচিৎ ছিল, কিন্তু আমাকে না জানিয়ে বাড়ীতে এসে লাঠি দিয়ে মারপিট করে চলে গেল।

নাহিদের দাদী আয়েশা বলেন, মারপিটের সময় আমি নিষেধ করতে গেলে তারা আমার কোন কথায় শোনেননি।

সহকারী শিক্ষক উত্তম কুমার বলেন, অনুষ্ঠানে ছবি তোলার সময় নাহিদ পিছন থেকে আমার ঘারে হাত রেখেছিল। কেন ঘারে হাত রেখেছে এমনটি বলার সাথে সাথে নাহিদ সেখান থেকে চলে যায়। তবে পরে শিক্ষক-শিক্ষার্থীদের সামনেই ভুল হয়েছে বলে ক্ষমা চেয়ে মিলাদের তবারক না নিয়েই চলে যায়। কিন্তু ঘারে হাত রাখার পিছনে অন্য কোন ষড়যন্ত্র থাকতে পারে, এমনটি ধারনা করে প্রধান শিক্ষকসহ সকল শিক্ষক এবং মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলার রহমান ও স্থানীয় ইউনিয়ন পরিষদের মেম্বার স্বপন ও মামুনসহ তার বাড়ীতে গিয়েছিলাম। সেখানে ফজলার মাস্টার শাসন স্বরুপ দু’টা বাড়ি মেরেছে।

ইউনিয়ন পরিষদের স্থানীয় মেম্বার মামুন হোসেন বলেন, ঘটনা শুনে নাহিদের দাদার হুকুমে ফজলার মাস্টার শাসন মূলক দু’টা বারি মেরেছে।

মনোহরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলার রহমান বলেন, শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরেন্দ্রনাথসহ বিদ্যালয়ের শিক্ষকরা আমাকে ডেকে নিয়ে বিষয়টি অবহিত করেন। নাহিদ আমার নাতি হওয়ায় তাকে একটু শাসন করেছি। তবে এসময় নাহিদের বাবা-মা বাড়ীতে না থাকলেও দাদা-দাদি ছিলেন বলে জানান তিনি।

শিয়ালা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক হরেন্দ্রনাথ সরকার বলেন, বিদ্যালয়ে শাহাদাত বার্ষিকীর অনুষ্ঠান বাঞ্চাল করার জন্য এক শিক্ষককে গলা ধাক্কা দিয়েছে। কেন একজন শিক্ষককে গলা ধাক্কা দেয়া হলো এটি জানার জন্য আমরা স্টাপ মিটিং করে নাহিদের বাড়ীতে গিয়েছিলাম। সেখানে শিক্ষক ফজলার রহমান নাহিদকে একটু শাসন করেছে। এর আগে ওই ছাত্র বিদ্যালয়ের কয়েকটি ফ্যানসহ আসবাবপত্র ভাংচুর করেছে বলে দাবি করেন তিনি।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আজিজুল হক বলেন, অসুস্থ্য থাকার কারণে আমি বিদ্যালয়ে যেতে পারিনি। তবে প্রধান শিক্ষকের নিকট থেকে আমি শুনেছি আমার বিদ্যালয়ের কোন শিক্ষক নাহিদকে মারপিট করেনি। নাহিদের দাদা-কি বড়আব্বা তাকে শাসন করেছে। কিন্তু কেন এমন ঘটনা ঘটল তা ক্ষতিয়ে দেখব।

রাণীনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিন বলেন, বিদ্যালয়ে কি যেন একটা ঝামেলা হয়েছে শুনে সোমবার রাতেই প্রধান শিক্ষককে ফোন করেছিলাম, কিন্তু প্রধান শিক্ষক আমাকে বিষয়টি পরিস্কার করে বলেননি। শুধু বলেছেন যা হয়েছে তা লিখিত ভাবে জানাবো।

রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদাত হুসেইন বলেন, ঘটনাটি শোনার পর একাডেমিক সুপার ভাইজারকে ডেকেছি। বিষয়টি ক্ষতিয়ে দেখা হচ্ছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news