IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরারাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দ
Home >> নগর-গ্রাম >> নিয়ামতপুরে ব্যক্তি মালিকানা সম্পত্তির উপর আশ্রয়ন-২ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ

নিয়ামতপুরে ব্যক্তি মালিকানা সম্পত্তির উপর আশ্রয়ন-২ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক, নিয়ামতপুর : নওগাঁর নিয়ামতপুরে ব্যক্তি মালিকানা সম্পত্তির উপর আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে উক্ত সম্পত্তির উপর চিরস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে  ৬ মে বৃহস্পতিবার নওগাঁ সহকারী জজ আদালতে জেলা প্রশাসক, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও ছাতড়া ভূমি অফিসের তহসিলদারের নামে মামলা দায়ের করা হয়েছে।

মামলার আবেদন সূত্রে জানা যায়, উপজেলার ছাতড়া মৌজার ১১৮ নম্বর খতিয়ানে ২২৭ নম্বর দাগে মোট সম্পত্তি রয়েছে ৪ একর ১৪ শতাংশ। এর মধ্যে ৩ একর ৯৭ শতাংশ সম্পত্তি সরকারের ১ নম্বর খাস খতিয়ানভুক্ত। বাঁকী ১৭ শতাংশ সম্পত্তি ছাতড়া গ্রামের সাদুল্যা মিয়ার ছেলে রোজন আলী মিয়া এবং রহমত উল্ল্যা মিয়ার ছেলে মীর হোসেনের নামে আর এস খতিয়ানভুক্ত হয়।

রোজন আলী মিয়ার নাতী পারভেজ আনসারীর অভিযোগ সরকারের ৩ একর ৯৭ শতাংশ সম্পত্তির উপর ১৭জন ভূমিহীন অনেক বছর যাবত বসতবাড়ী নির্মাণ করে বসবাস করে আসছে পাশাপাশি মসজিদ ও শ্বশানসহ আরো তিনজন ব্যক্তি পত্তন নিয়ে দখল করে আছে। উক্ত দাগের পশ্চিম দিকে রাস্তার ধারের  ৮ শতাংশ সম্পত্তি আমার দাদার দখলকৃত এবং খতিয়ানভুক্ত সম্পত্তি। যা যুগের পর যুগ ভোগ দখল করে আসছি।

তিনি আরো বলেন, হঠাৎ গত ৫ মে জেলা প্রশাসক ও অতিরিক্ত জেলা প্রশাসকের পরামর্শে উপজেলা নির্বাহী অফিসার, সহকারী কমিশনার (ভূমি) ও তহসিলদার হরিজনদের আশ্রয়ণ-২ প্রকল্পের ঘর নির্মাণ করে দেওয়ার জন্য ইট, বালি, সিমেন্ট আনিয়া রাখে এবং আমাদেরকে কাজে বাধা না দেওয়ার জন্য বিভিন্নভাবে হুমকি প্রদান করেন।

মামলার পরেও ঘর নির্মাণ বন্ধ না করায় পারভেজ আনসারী অস্থায়ী নিষেধাজ্ঞা চেয়ে ১৭ মে সোমবার পুনরায় সহকারী জজ আদালতে মামলা দায়ের করে, মামলা নং ৮১/২১চিঃনিঃ। আদালত কর্তৃক কারণ দর্শানো নোটীশ পাওয়া সত্তে¡ও এখন পর্যন্ত কাজ বন্ধ করেন নাই বলে অভিযোগ করে ভুক্তভোগী পারভেজ আনসারী।

এ বিষয়ে ছাতড়া ভূমি অফিসের তহসিলদার হারেজ উদ্দিন মুঠোফোনে বলেন, ব্যক্তি মালিকানার ১৭ শতাংশ সম্পত্তি সামনের পাকা বাড়ী থেকে পূর্বদিকে তাদের দখলেই আছে। মীর হোসেনের সাড়ে ৮ শতাংশ সম্পত্তি সুইপার কিনে নিয়েছে। অন্য অংশীদার রোজন আলী মিয়ার বাঁকী সাড়ে ৮ শতাংশ সম্পত্তির মধ্যে সাড়ে ৩ শতাংশ সম্পত্তি মোতালেব হোসেন নামে এক ব্যক্তি কিনে নিয়ে সাড়ে ৮ শতাংশ সম্পত্তি ভোগ দখল করে আছে। আমাদের সার্ভেয়ার দ্বারা মাপ করা আছে। বিবাদীয় জায়গাটি নিচু ছিলো ১৫/১৬ বছর আগে সরকারীভাবে মাটি কেটে ভরাট করে গরুহাটি হিসাবে ব্যবহার করা হতো। মামলা বিষয়ে কোর্ট থেকে আমরা নোটীশ পেয়েছি। জবাব তৈরী করা আছে কোর্টে পাঠিয়ে দেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরা বলেন, এটি একেবারে নিরুঙ্কুশ খাস জমি। এখানে পায়তারা করছে পাশে যিনি খাস জায়গার উপর বাড়ী করে আছেন। দুই অংশীদারের সাড়ে আট সাড়ে আট করে সম্পূর্ন সম্পত্তি তাদের দখলেই আছে। এটা নিরুঙ্কুশ খাস জমি এখানে ছাগল হাটির জন্য ভরাট করা হয়েছিল। এখন রাস্তার ধারে মুখের সামনে ঘর উঠবে তাদের সহ্য হচ্ছে না তাই কিভাবে আটকাবে, আটকানোর জন্য মামলা করেছে, করতেই পারে। যে কেউ মামলা করতে পারে। আমার এখানে নিরুঙ্কুশ খাস জমি আমি এখানে ঘর উঠাবো। মামলায় তারা রায় নিয়ে আসুক। পিআইও কখনও খাস জমি ছাড়া ভরাটের জন্য বরাদ্দ দেয়? পিআইও বরাদ্দ দিয়ে এই জমি ভরাট করা হয়েছে। এটা নিরুঙ্কুশ খাস এলাকার সবায় জানে। প্রধানমন্ত্রীর কাজে বাধা দিয়ে পার পেয়ে যাবে এতই সহজ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news