IMG-LOGO

শনিবার, ২৪শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
৯ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ১৯শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বাঘায় মন্দিরের প্রতিমা ভাংচুর মামলায় গ্রেপ্তার ১রাণীনগরে বিদ্যুৎস্পৃষ্টে ভ্যান চালকের মৃত্যুমোহনপুরে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে সংবাদ সম্মেলনভারতে পালানোর সময় বিচারপতি মানিক আটকসাবেক প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসির হেলিকপ্টার বিধ্বস্তের কারণবন্যায় মৃত্যু বেড়ে ১৫, ক্ষতিগ্রস্ত ৪৯ লাখ মানুষ ত্রাণ মন্ত্রণালয়সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ বনানী থেকে গ্রেপ্তারধামইরহাটের নয়া পৌর প্রশাসক এডিসি বিরোদা রানী রায়বড়াইল উচ্চ বিদ্যালয়ে নিয়োগ বাণিজ্যের অভিযোগনাচোলে স্কুলছাত্র হত্যা মামলার আসামী আটকবেগুন গাছে টমেটো চাষে সাড়া ফেলেছেন বদলগাছীর ফারুকসাবেক পরিকল্পনা প্রতিমন্ত্রী শহীদুজ্জামানের নামে নওগাঁয় মামলানাচোল পৌর প্রশাসকের দায়িত্ব গ্রহণ, আ.লীগের কাউন্সিলরদের ধাওয়ামান্দায় ইউপি চেয়ারম্যানের পদত্যাগবাগমারায় বিলসূতি বিল উন্মুক্তের দাবিতে মানববন্ধন
Home >> টপ নিউজ >> প্রবাস >> বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু

বিশ্বে ২৪ ঘণ্টায় ৪ হাজার মৃত্যু

ধূমকেতু নিউজ ডেস্ক : বিশ্বজুড়ে থামছেই না প্রাণঘাতি করোনার তাণ্ডব। যাতে গত একদিনেও ৪ হাজারের বেশি মানুষের প্রাণহানি ঘটেছে। একই সময়ে ভাইরাসটি হানা দিয়েছে বিশ্বের প্রায় আড়াই লাখ মানুষের দেহে। এতে করে আক্রান্তের সংখ্যা ২ কোটি ৫৬ লাখ ছাড়িয়ে গেছে। যার অধিকাংশই মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল ও ভারতের নাগরিক। আর সুস্থতা লাভ করেছেন প্রায় দুই-তৃতীংশ ভুক্তভোগী।

বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারের নিয়মিত পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় বিশ্বের ২ লাখ ৪৪ হাজার ৫৫৭ জন মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে সংক্রমিতের সংখ্যা ২ কোটি ৫৬ লাখ ২৮ হাজার ১৪০ জনে দাঁড়িয়েছে। নতুন করে প্রাণ গেছে ৪ হাজার ২২১ জনের। এ নিয়ে প্রাণহানি ৮ লাখ ৫৪ হাজার ৪২৪ জনে ঠেকেছে। 

আর সুস্থতা লাভ করেছেন পৌনে ১ কোটি ৭৯ লাখ ৩২ হাজার রোগী। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় বেঁচে ফিরেছেন ২ লাখ ৩২ হাজারের বেশি ভুক্তভোগী। 

এখন পর্যন্ত ইউরোপের কয়েকটি দেশ ও উৎপত্তিস্থল চীনে নিয়ন্ত্রণে ভাইরাসটি। তবে দেশগুলো স্বাভাবিক অবস্থায় ফিরলেও মুক্ত হচ্ছে না পুরোপুরি। এখনও প্রতিদিনই কমবেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটছে।

করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মার্কিন যুক্তরাষ্ট্র। যেখানে এখন পর্যন্ত ৬২ লাখ প্রায় ১২ হাজার মানুষ ভাইরাসটির শিকার হয়েছেন। এর মধ্যে না ফেরার দেশে ১ লাখ ৮৭ হাজার ৭৩৬ জন।

ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা বেড়ে ৩৯ লাখ ১১ হাজারের কাছাকাছি। প্রাণহানি বেড়ে ১ লাখ ২১ হাজার ৫১৫ জনে ঠেকেছে। 

সংক্রমণে তিনে থাকা দক্ষিণ এশিয়ার দেশ ভারতে গত একদিনেই ৬৮ হাজারের বেশি মানুষের করোনা শনাক্ত হয়েছে। এতে করে আক্রান্তের সংখ্যা ৩৬ লাখ ৮৮ হাজার ছুঁই ছুঁই। প্রাণহানি বেড়ে ৬৫ হাজার ৪৩৫ জনে ঠেকেছে।

রাশিয়ায় সংক্রমিতের সংখ্যা ৯ লাখ ৯৫ হাজারের বেশি। বিশ্বের দ্বিতীয় বৃহত্তম দেশটিতে এখন পর্যন্ত ১৭ হাজার ১৭৬ জন মানুষের মৃত্যু হয়েছে করোনায়। 

পেরুতে আক্রান্ত ৬ লাখ ৫২ হাজার। যেখানে মৃতের সংখ্যা ২৮ হাজার ৯৪৪ জন।

আফ্রিকার দেশ দক্ষিণ আফ্রিকায় সংক্রমিতের সংখ্যা ৬ লাখ সাড়ে ২৭ হাজারের অধিক। আর মৃত্যু হয়েছে ১৪ হাজার ১৪৯ জনের।

কলম্বিয়ায় শনাক্ত হয়েছে ৬ লাখ ১৫ হাজারের বেশি। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৯ হাজার ৬৬৩ জনের।

উত্তর আমেরিকার দেশ মেক্সিকোয় আক্রান্ত ৬ লাখ ছুঁই ছুঁই। এখন পর্যন্ত সেখানে প্রাণ গেছে ৬৪ হাজার ৪১৪ জন মানুষের।

নিয়ন্ত্রণে আসা স্পেনে আক্রান্ত বেড়ে ৪ লাখ ৬৩ হাজার ছুঁই ছুঁই। প্রাণ গেছে সেখানে ২৯ হাজার ৯৪ জনের।

আর্জেন্টিনায় করোনা হানা দিয়েছে ৪ লাখ প্রায় ১৮ হাজার মানুষের দেহে। প্রাণ কেড়েছে ৮ হাজার ৬৬০ জনের।

চিলিতে সংক্রমণ ৪ লাখ ১২ হাজারের কাছাকাছি। এর মধ্যে ১১ হাজার ২৮৯ জনের প্রাণ কেড়েছে করোনা।

মধ্যপ্রাচ্যের ইসলামী প্রজাতান্ত্রিক দেশ ইরানে করোনার শিকার পৌনে ৪ লাখ। প্রাণহানি ঘটেছে ২১ হাজার ৫৭১ জনের।

যুক্তরাজ্যে সংক্রমিতের সংখ্যা ৩ লাখ ৩৬ হাজার ছুঁতে চলেছে। যেখানে মৃত্যু হয়েছে ৪১ হাজার ৫০১ জন মানুষের।

সৌদি আরবে এখন পর্যন্ত করোনা রোগীর সংখ্যা ৩ লাখ প্রায় ১৬ হাজার। এর মধ্যে প্রাণ হারিয়েছেন ৩ হাজার ৮৯৭ জন।

আর বাংলাদেশে স্বাস্থ্য অধিদপ্তরের দেয়া তথ্যমতে, গতকাল সোমবার পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৩ লাখ ১২ হাজার ৯৯৬ জন। এর মধ্যে প্রাণহানি ঘটেছে ৪ হাজার ২৮১ জনের।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news