IMG-LOGO

সোমবার, ১৪ই অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
২৯শে আশ্বিন ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বাঘায় প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো দুর্গোৎসবরাজশাহীতে শেষ হলো শারদীয় দুর্গোৎসবমোহনপুরে বিএনপি নেতা মিলনের রোগমুক্তি কামনায় দোয়াকরাচিতে ১৪৪ ধারা ভেঙে বিক্ষোভ-সংঘর্ষআন্দোলনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার সুযোগ নেই : আসিফ মাহমুদ‘গণহত্যার বিচার আ. লীগের আইনেই করতে হবে’শাহরুখ-সালমানের দ্বন্দ্ব মিটিয়েছিলেন সাবেক মন্ত্রী বাবা সিদ্দিকীদুর্গাপূজাতে সবজি পোলাওয়ে জমিয়ে ডিনার করুনহজের প্রাথমিক নিবন্ধনের শেষ তারিখ ২৩ অক্টোবর নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারিসাইবেরিয়ায় রাশিয়ার ছোট উড়োজাহাজ ‍বিধ্বস্ত,নিহত ১মান্দায় পানিতে ডুবে ২ শিশু শিক্ষার্থীর মৃত্যুসম্প্রীতি প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান প্রধান বিচারপতিরগোমস্তাপুরে আন্তর্জাতিক দূর্যোগ প্রশমন দিবস উদযাপনতানোরে আমগাছ থেকে ঝুলন্ত লাশ উদ্ধার‘শেখ হাসিনাকে ফেরাতে ইন্টারপোলের সহায়তা নেওয়া হবে’
Home >> রাজশাহী >> রাজশাহীতে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

রাজশাহীতে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

রাজশাহীতে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

রাজশাহীতে শেষ হলো শারদীয় দুর্গোৎসব। ছবি- রাসিক

ধূমকেতু প্রতিবেদক : প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হয়েছে বাঙালি সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।

রোববার (১৩ অক্টোবর) বিকেলে রাজশাহী মহানগরীর ফুদকিপাড়া মুন্নুজান স্কুল মাঠে এ উপলক্ষ্যে প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী বিভাগীয় কমিশনার ও সিটি কর্পোরেশনের প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর।

রাসিক প্রশাসক বলেন, প্রতি বছরের ন্যায় এবারও রাজশাহী মহানগরীতে আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হয়েছে। শুক্লপক্ষের ষষ্ঠী থেকে দশমী তিথি পর্যন্ত পাঁচ দিনের এ উৎসব। দোলায় বা পালকিতে আগমনের পর এবার দেবী দুর্গার গমন হচ্ছে ঘোটক বা ঘোড়ায়। সাম্প্রদায়িকতা বজায় রেখে নগরীতে হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ দুর্গাপুজা উদযাপিত হয়েছে। দুর্গাপূজা উদযাপনে জেলা প্রশাসন, আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে মাঠে সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিস, আনসার ভিডিপি, রাজশাহী সিটি কর্পোরেশনসহ সকলের সহযোগিতার ফলে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে দুর্গাপুজার আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়।

তিনি আরও বলেন, প্রতিটি মণ্ডপে আলোকায়ন, সিসি ক্যামেরা সংযোজন, পরিস্কার পরিচ্ছন্নতা ও বিসর্জন ঘাটের উন্নয়ন করা হয়। দুর্গোৎসব উদযাপনে অতীতের ন্যায় এবারো সরকারি সহায়তার পাশাপাশি রাজশাহী সিটি কর্পোরেশনের পক্ষ থেকে প্রতিটি পুজামণ্ডপে আর্থিক সহযোগিতা প্রদান করা হয়। এ জন্য পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যবৃন্দ ও রাসিকের সংশ্লিষ্টকে ধন্যবাদ জানান তিনি। এর আগে তিনি সেখানে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট রাজশাহী মহানগর সভাপতি অচিন্ত্য কুমার বিশ্বাস সান্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবু সুফিয়ান, ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সরকার অসীম কুমার, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের ভাইস চেয়ারম্যান বিএনপির নির্বাহী কমিটির সদস্য দেবাশিষ রায় মধু।

রাজশাহী সিটি কর্পোরেশন ও রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সার্বিক সহযোগিতায় হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট রাজশাহী মহানগর আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, অতিরিক্ত পুলিশ কমিশনার ক্রাইম এন্ড অপারেশনস মোহাম্মদ হেমায়েতুল ইসলাম, রাসিকের সচিব মোবারক হোসেন, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্টের রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক বাবু আনন্দ কুমার মণ্ডল।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাসিকের প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা শেখ মামুন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান কল্যাণ ফ্রন্ট রাজশাহী মহানগর সাধারণ সম্পাদক অশোক কুমার সাহা, যুগ্ম সম্পাদক সজল সরকার, রাসিকের নির্বাহী প্রকৌশলী পরিকল্পনা সুব্রত কুমার সরকার, উপ-প্রধান পরিচ্ছন্ন কর্মকর্তা সেলিম রেজা রঞ্জু, হিসাবরক্ষণ কর্মকর্তা নিজামুল হোদা, জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দসহ হিন্দু সম্প্রদায়ের অন্যান্য নেতৃবৃন্দ।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :
ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

October 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031