IMG-LOGO

মঙ্গলবার, ১৬ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৩রা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বদলগাছীতে দিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্ধোধনমান্দায় প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যুপোরশার পূণর্ভবা এখন বালুচরনন্দীগ্রামের বৃন্দাবন পাড়া হরিবাসর পরিদর্শনে এমপিচাইনিজ কুড়ালসহ আটক কিশোরকে ছেড়ে দিল পুলিশচেয়ারম্যান পদে আ.লীগের চার সহ ৬ জনের মনোনয়ন দাখিলচার দিনে রাজস্ব আয় সাড়ে ১৬ লাখঢাকাস্থ নাচোল উপজেলা সমিতির সভাপতিকে সংবর্ধনাসাপাহারে বাংলা নববর্ষ বরনদরিদ্রদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে কাজ করছে সরকার : গামামহাদেবপুরে চেয়ারম্যান ৮ ও ভাইস চেয়ারম্যান পদে ৭ জনের মনোনয়ন দাখিলপাল্টা হামলা চালাতে মরিয়া হয়ে উঠেছে ইসরায়েলসিলেটে বিদ্যুৎকেন্দ্রে আগুনপ্রথম ধাপের ১৫২ উপজেলার মনোনয়ন পত্র জমার শেষদিন আজআফগানিস্তানে ভারী বৃষ্টি-বন্যায় নিহত ৩৩
Home >> রাজনীতি >> ৪৯নং ওয়ার্ডে আলোচনায় যুবলীগ নেতা আমির হামজা

গাজীপুর সিটি নির্বাচন

৪৯নং ওয়ার্ডে আলোচনায় যুবলীগ নেতা আমির হামজা

ধূমকেতু প্রতিবেদক, গাজীপুর : আগামী ২৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এই সিটি কর্পোরেশনকে মোট ৫৭টি ওয়ার্ড রয়েছে। প্রতিটি ওয়ার্ডে একাধিক কাউন্সিলর প্রার্থীরা প্রতিদ্বন্দ্বীতা করবেন। নির্বাচনকে কেন্দ্র করে নগরবাসীর মধ্যে দেখা দিয়েছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। সেই সাথে নানা প্রতিশ্রুতি ও পোষ্টার ফেষ্টুন তৈরিতে ব্যাস্ত প্রার্থীরা। এরই ধারাবাহিকতায় গাজীপুর মহানগর ৪৯ নং ওয়ার্ডে চলছে কাউন্সিলর প্রার্থীদের নিয়ে নানা জল্পনা কল্পনা। এই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে সর্ব সাধারণের কাছে দোয়া ও সমর্থন চেয়েছেন ৪৯ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি পদপ্রার্থী আমির হামজা।

৪৯নং ওয়ার্ডের স্থানীয় বাসিন্দাদের অনুরোধে কাউন্সিলর প্রার্থী হিসেবে মাঠে আছেন যুবলীগ নেতা আমির হামজা। তিনি ছাত্রলীগের রাজনীতি থেকে শুরু করে বর্তমানে যুবলীগ করছেন। আমির হামজা শহীদ আহসান উল্লাহ মাষ্টারের সুযোগ্য সন্তান, গাজীপুর-২ আসনের বার বার নির্বাচিত সংসদ সদস্য, যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল ও গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেলের নির্দেশে যুবলীগের বিভিন্ন কর্মসূচি সফল ভাবে পালন করে আসছেন।

প্রার্থিতা যাচাই বাছাইয়ে বৈধতা পাওয়ার পর ৪৯নং ওয়ার্ডের বিভিন্ন চায়ের দোকান ও পাড়া মহল্লায় একটাই গুঞ্জন ‘আমির ভাই হবে আগামীর কাউন্সিলর। এছাড়া ওয়ার্ডকে স্মার্ট ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে ওয়ার্ডের বিভিন্ন পাড়া মহল্লায় তার ভক্ত ও সিনিয়র নেতাকর্মীরা গণসংযোগ করছেন। তিনি নির্বাচনী ইশতেহারে রয়েছে মাদক, সন্ত্রাস, চুরি, ছিনতাই মুক্ত ওয়ার্ড গড়া, ন্যায় বিচারের মাধ্যমে সু-শাসন প্রতিষ্ঠা করা, শিক্ষা, স্বাস্থ্য ব্যবস্থা উন্নত করা, গুরুত্বপূর্ণ সমস্যা, মশা নিধন করা, প্রত্যেকটি ইউনিট ব্লক সিসি ক্যামেরার আওতায় আনা, প্রতিটি নাগরিককে সরকারি সকল সুযোগ সুবিধা প্রদান করা, পরিষ্কার-পরিচ্ছন্ন রাস্তাঘাট ড্রেন ব্যবস্থা সচল করা ও নতুন নতুন ড্রেন নির্মাণ করা, স্কুল, মাদ্রাসা, মসজিদ, কবস্থান উন্নয়ন করা, প্রতিটি খেলার মাঠ উন্মুক্ত করা, মূল সড়কগুলোকে ল্যামপোস্ট এর আওতায় আনাসহ নাগরিকদের সুযোগ-সুবিধা বৃদ্ধি করতে অঙ্গীকারবদ্ধ।

কাউন্সিলর প্রার্থী আমির হামজা বলেন, ৪৯নং ওয়ার্ডের সাধারণ জনগণের আশা-আকাঙ্খা ও দাবি পূরণে গণমানুষের বন্ধু হয়ে কাজ করে যাবো। জনগণের দোয়া ও ভালোবাসা নিয়ে কাউন্সিলর নির্বাচিত হলে ৪৯৬নং ওয়ার্ডকে স্মার্ট ওয়ার্ড গড়ে তুলতে চাই। তিনি বলেন, আমি বঙ্গবন্ধুর আদর্শের একজন একনিষ্ঠ সৈনিক। আমি দীর্ঘকাল ধরে ছাত্রলীগের রাজনীতি করেছি।

তিনি আরও বলেন, বর্তমানে যুবলীগ করছি। জনগণের সেবাকে ব্রত হিসেবে নিয়ে এবারের নির্বাচনে আমি প্রার্থী হয়েছি। আমি কাউন্সিলর হিসেবে নয়, জনগণের সুখ-দুঃখের বন্ধু হিসেবে পাশে থাকতে চাই। ওয়ার্ডবাসীর সেবা করার সুযোগ পেলে হতদরিদ্র পরিবারের আর্থসামাজিক উন্নয়ন, প্রতিবন্ধীদের জীবনমান উন্নয়ন, নারী নির্যাতন, বাল্য বিবাহ, যৌতুক প্রথা রোধসহ মাদক ও সন্ত্রাসমুক্ত ওয়ার্ড উপহার দিতে অঙ্গীকারবদ্ধ।

আমির হামজা আরও বলেন, ভাওয়াল বীর শহীদ আহসান উল্লাহ মাস্টার স্যার আমাদের এই ওয়ার্ডের এরশাদ নগর এলাকার মানুষদের বলতেন তার বংশের উত্তরসূরী। আর আমার বাবা ছিলেন স্যারের হাতে তৈরি করা এই ৪৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি। এবং আমার বাবা ২০ বছর এই ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতিদের দায়িত্ব পালন করেন। তাই সন্তান হিসেবে জনগণ যদি আমাকে সেবা করার সুযোগ দেয়, তাহলে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯ ওয়ার্ডকে আদর্শ ওয়ার্ড হিসেবে গড়ে তুলবো। শুধু তাই এলাকার মানুষের সমন্বয়ে সকলের পরামর্শে ন্যায় বিচার প্রতিষ্ঠা এবং একটি মডেল ওয়ার্ড হিসেবে গড়ে তুলতে চাই।

তিনি আরও বলেন, জনগণের প্রত্যাশা ও দাবি পূরণে নিরলসভাবে ওয়ার্ডের শিক্ষা, চিকিৎসা, কৃষি, যোগাযোগ ব্যবস্থা, ড্রেনেজ ব্যবস্থা, পয়নিস্কাসন ব্যবস্থাসহ উন্নয়ন ও সমৃদ্ধিতে কাজ করে যাবো ইনশাআল্লাহ। সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের যে জোয়ার বইছে সেই জোয়ারে সাথে ৪৯ নং ওয়ার্ডকেও এগিয়ে নিতে চাই। যদি ৪৯ নং ওয়ার্ডবাসী আমাকে সুযোগ প্রদান করে তাহলে আমি এই ওয়ার্ডকে একটি আধুনিক, স্মার্ট ওয়ার্ড হিসেবে গড়ে তুলব।

এদিকে ৪৯নং ওয়ার্ডের ভোটাররা বলছে, আমির হামজার মতো তরুণ প্রার্থী হলে সাধারণ মানুষ স্বাগত জানাবে।

এলাকাবাসী ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে এমন ব্যক্তিকে চায় যার মধ্যে স্বজনপ্রীতি, ঘুষ-দুর্নীতি, অনিয়ম থাকবে না। যিনি সাধারণ মানুষের পাশে থাকবে তাকেই কাউন্সিলর হিসেবে দেখতে চান।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news