IMG-LOGO

রবিবার, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ফাল্গুন ১৪৩০ বঙ্গাব্দ, ১৪ই শাবান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
শাকিব খানকে জীবিত বা মৃত ধরিয়ে দিলেই লাখ টাকা পুরস্কার‘বিলাসবহুল বিদ্যুৎ ব্যবহারে বেশি বিল, নিম্ন আয়ের মানুষেরা পাবেন কিছু ছাড়’রায়গঞ্জের গাছে গাছে দেখা যাচ্ছে আমের মুকুলআরটিজেএ’র নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেয়র লিটনের অভিনন্দনধ্বংসস্তূপে পরিণত রাফা শহরআজ পবিত্র শবে বরাত‘পিলখানা হত্যার বিচার নিয়ে কারও গাফিলতি নেই’রাজশাহীতে লক্ষ্মীপুর প্রিমিয়ার লীগের উদ্বোধনতানোরে বিসমিল্লাহ হিমাগারের উদ্ধোধনমোহনপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষিকা নিহতরহনপুরে ব্যবসায়ির ঝুলন্ত লাশ উদ্ধাররাজশাহীতে আওয়ামী লীগ পরিবারের মিলনমেলামামলা তদন্ত ও প্রতিবেদন দাখিলে ত্রুটি নিরূপণ এবং সংশোধনের উপায় শীর্ষক ওয়ার্কশপরাণীনগরে দুই ট্রাক চালকের কারাদন্ড, ৫ জনের জরিমানারাণীনগরে আগাছানাশক ওষুধ ছিটিয়ে দেড় বিঘা জমির ধান বিনষ্ট
Home >> রাজনীতি >> তানোরে নির্বাচনী সভায় নৌকা ফুটো করা নেতারা, বিভ্রান্তিতে ভোটাররা

তানোরে নির্বাচনী সভায় নৌকা ফুটো করা নেতারা, বিভ্রান্তিতে ভোটাররা

ধূমকেতু প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোর পৌর সভা নির্বাচনে নৌকার মেয়র প্রার্থীর নির্বাচনী সভায় জাতীয় ও স্থানীয় নির্বাচনে আওয়ামী লীগ দলীয় প্রার্থীদের বিরুদ্ধে নির্বাচনে (ভোটে) অংশ নিয়ে নৌকা ফুটো করা নেতাদের উপস্থিতি দেখে ভোটারদের মধ্যে বিরুপ প্রতিকৃয়া সৃষ্টি হওয়ার পাশাপাশি বিভ্রান্তিকর পরিস্থিতিতে পড়েছেন ভোটাররা।

ফলে তানোর পৌর সভায় নৌকার ভরাডুবির আশংকা করছেন রাজনৈতিক বিশ্লেষকসহ সাধারণ ভোটাররা। ভোটাররা বলছেন, ক্ষনে ক্ষনে রং বদলানো নিজেদের স্বার্থে কখনো হাতুড় দিয়ে নৌকা ফুটো করা আবার কখনো কলস আবার কখনো জগ দিয়ে নৌকা ডুবিয়ে আবার নৌকার পক্ষে নৌকার নির্বাচনী সভার নামে ভোট চাওয়া ওইসব নেতাদের রাজনৈতিক আদর্শকে নৌকার আদর্শিক নেতা হিসেবে মানতে না পারা ভোটার সহ সচেতন মহলে শুরু হয়েছে মুখরোচক আলোচনা ও সমালোচনা।

অপর দিকে নৌকা বিজয়ী হওয়া নিয়েও নানা প্রশ্ন ঘুরপাক খাচ্ছে দলীয় নেতা কর্মি সমর্থকসহ ভোটারদের মধ্যে। সেই সাথে ওইসব নেতাদের ক্ষনে ক্ষনে রংবদলিয়ে একেক সময় একেক এলাকায় গিয়ে একেক প্রতিকে ভোট চাওয়া না চাওয়া নিয়ে নৌকাকে তামাশায় ও যোকারের প্রতিকে পরিণত করার চেষ্টায় লিপ্ত ওই নেতারা কিসের এজেন্ডা বাস্তবায়নের রাজনীতি করছেন এমন প্রশ্নে ভোটাররা পড়েছেন বিভ্রান্তিকর পরিস্থিতিতে।

তানোর পৌর সভায় আ’ লীগ দলীয় নৌকার মেয়র প্রার্থী ইমরুল হকের নির্বাচনী সভায় নৌকা ফুটো করা নেতাদের মধ্য প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনে ২০১৪ সালে জাতীয় সংসদ নির্বাচনে মমাদক ব্যবসায় সন্তানদের আধীপত্তসহ বিভিন্ন অভিযোগ নৌকার মনোনয়ন না পেয়ে বিদ্রোহী হিসেবে (কলস) প্রতিক নিয়ে নৌকা ফুটো করার চেষ্টা কারী মেরাজ মোল্লা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০১৮সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে রাজশাহী ৩ পবা-মোহনপুর আসনে মনোনয়ন চেয়ে না পেয়ে নৌকা ফুটো করার প্ররিকল্পনাকারীর মুল হোতা ও রাজশাহী-১ (তানোর-গোদাগাড়ী) সংসদ সদস্য ফারুক চৌধুরী এমপি’র বিরোধীতা করী নাটের গুরু রাজশাহী জেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

৭ স্টার গ্রুপের অন্যতম একেএম আতাউর রহমান। ৭ স্টার গ্রুপের আরেক সদস্য তানোর উপজেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মুকবুল খা, ৭ স্টার গ্রুপের অন্যতম সদস্য রাজশাহী জেলা যুবলীগ সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ। তানোর উপজেলায় নৌকা ফুটো করার ষড়যন্ত্র কারীর মুল হোতা তানোর আওয়ামী লীগ সভাপতি গোলাম রাব্বানী।

২০০৯ সালে তানোর উপজেলা পরিষদ নির্বাচনে আ’ লীগ দলীয় প্রার্থীর বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে দলীয় প্রার্থীকে পরাজিত করা তানোর উপজেলা আ’ লীগ সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, ২০১৯সালে অনুষ্ঠিত তানোর উপজেলা পরিষদ নির্বাচনে হাতুড়ী প্রতিক নিয়ে নৌকা বিপক্ষে ভোটে অংশ নিয়ে নৌকা ফুটো করতে ব্যর্থ হওয়া তানোর উপজেলা আ’ লীগ সভাপতি গোলাম রাব্বানীর ছোট ভাই শরিফুল ইসলাম।

২০১৯ সালে কলমা ইউনিয়ন পরিষদ উপ নির্বাচনে আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থীর বিপক্ষে ভোটে অংশ নিয়ে নৌকা ফুটো করার চেষ্টাকারী রেজাউল ইসলাম এবং সম্প্রতি মুন্ডমালা পৌর সভা নির্বাচনে বিদ্রোহী প্রার্থী জগ নিয়ে নৌকা ফুটো করা সাইদুর রহমান মাঠে নৌকার পক্ষে গনসংযোগ ও ভোটারদের কাছে ভোট চাওয়ার পাশাপাশি সভায় বসতে দেয়া না হলেও সভাস্থলে তাকে দাড়িয়ে থাকতে দেখা গেছে।

দলীয় নেতা কর্মি সমর্থকসহ ভোটারদের সাথে কথা বলে জানা গেছে, যেসব নেতারা জাতীয় সংসদ নির্বাচন থেকে শুরু করে উপজেলা পরিষদ নির্বাচনসহ সম্প্রতি মুন্ডমালা পৌর সভা নির্বাচনে সরাসরি নৌকা ফুটো করার ষড়যন্ত্রে লিপ্ত ছিলো এবং সরাসরি নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশ নিয়ে বিজয়ী ও পরাজিত হয়েছেন (তারাও) ওইসব নেতারাও তানোর পৌর সভা নির্বাচনে নৌকার পক্ষে ভোট চাচ্ছেন।

ফলে, সচেতন মহল ও ভোটাররা বলছেন নৌকার বিপক্ষে অবস্থান নেয়া নেকারা কি সত্যি সত্যি নৌকাকে বিজয়ী করতে ভোট চাচ্ছেন নাকি পরাজিত করার উদ্যোশ্য নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে গিয়ে ভোট চাচ্ছেন তা বুঝে উঠতে পারছেন না অনেকেই।

সোমবার বিকালে তানোর গোল্লাপাড়া বাজার ফুটবল মাঠে অনুষ্ঠিত আ’ লীগ দলীয় মেযর নৌকার মেয়র প্রার্থী ইমরুল হকের নির্বাচনী সভায় নৌকার বিপক্ষে ভোটে অংশ নিয়ে নৌকা ফুটো করা নেতারাসহ তাদের কর্মি সমর্থকরা উপস্থিত ছিলেন থাকলেও ডাকা হয়নি মুল ধারার আওয়ামী লীগ যুবলীগ ও অংগ সংগঠনের নেতা কর্মি ও সমর্থকদের।

রাজনৈতিক বিশ্লষক ও দলীয় নেতা কর্মিরা জানান, তানোরে নৌকা টরাজিত হলে স্থানীয় সংসদ সদস্যর উপর কেন্দ্রীয় চাপ সৃষ্টির পাশাপাশি জবাব দিহিতাসহ হেউ করতে নৌকা ফুটো কারীরা পরিকল্পপীত ভাবে মুন্ডমালার মত তানোরেও নৌকার ভরাডুবি ঘটাতে উঠে পড়ে লেগেছে। তবে নৌকা বিজয়ী হলে এর কৃতিত্ব নিবে নৌকা ফুটো কারীরা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news