IMG-LOGO

রবিবার, ১৪ই এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১লা বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৪ঠা শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাজশাহীতে আরএমপি পুলিশের অভিযানে আটক ১১মোহনপুরে যথাযোগ্য মর্যাদায় বাংলা নববর্ষ উদযাপনপোরশায় বাংলা নববর্ষ উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রাঈদের তিন দিনে রাজস্ব আয় ১৪ লাখ‘এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি’ঢাবিতে মঙ্গল শোভাযাত্রাইসরায়েলজুড়ে ইরানের নজিরবিহীন হামলারাবির অধ্যাপকবৃন্দ ড. প্রদীপ ও প্রণব কুমারের পিতার শ্রাদ্ধ্যতজুমদ্দিনে প্রাক্তন ছাত্র ফোরামের উপদেষ্টা ও পরিচালনা কমিটি গঠনচাঁপাইনবাবগঞ্জের নয়ালাভাঙ্গায় বিপুল বোমা বিস্ফোরণমান্দায় বিবাদমান সম্পত্তির দখল নিতে জালসার আয়োজনগোদাগাড়ীতে ঢাবির সাবেক ছাত্রনেতা প্রকৌশলী আকাশের মোটরসাইকেল শোভাযাত্রাপত্নীতলায় সাড়ে ৪২ কেজি গাঁজাসহ আটক ২পাত্রের দুলাভাইকে বিয়ে বাড়িতে ‘পিটিয়ে হত্যা’ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট অবতরণ নিয়ে যা জানালো বেবিচক
Home >> রাজশাহী >> তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ

তানোরে ১৪৪ ধারা ভঙ্গ করে জমি দখলের অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক, তানোর : রাজশাহীর তানোরে আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে নিরহ কৃষকের জমি জবরদখলের অভিযোগ উঠেছে।

বাদির অভিযোগ, গত ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাতে উপজেলার কামারগাঁ ইউনিয়নের (ইউপি) ছাঐড় গ্রামের ভুমিগ্রাসী চক্র ছাঐড় মাঠে এসব জমি জবরদখল করেছেন।

স্থানীয়রা জানান, ছাঐড় গ্রামের মৃত শুকুর আলীর স্ত্রী আঞ্জুয়ারার মদদে ছাঐড় গ্রামের মৃত গাইন উদ্দিনের পুত্র ফজলুর রহমান, মৃত ওকির পুত্র সিরাজুল ইসলাম ও মোহাম্মদ আলীপুর গ্রামের মৃত মুংলার পুত্র আহম্মদ আলী তাদের বাহিনী নিয়ে তমিজ উদ্দিনের দখলীয় প্রায় দেড় বিঘা ফসলী জমি জোরপূর্বক দখল ও ধানের চারা রোপণ করেছে। অথচ উক্ত জমির উপর আদালতে ১৪৪ ধারা মামলা চলমান রয়েছে। আগামি ৩ ফেব্রুয়ারী আদালতে শুনানীর দিন ধার্য রয়েছে। স্থানীয়রা এসব ভূমিগ্রাসীদের গ্রেপ্তারের দাবিতে আইন প্রয়োগকারী সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, আদালতের ১৪৪ ধারা ভঙ্গ করে ২২ জানুয়ারী শনিবার দিবাগত রাতে আঞ্জুয়ারার নির্দেশে ফজলু, আহম্মদ, সিরাজুল, আনিসুর, সালাম, সারোয়ার, হাতেম,আমজাদ ও নজরুল তাদের বাহিনী নিয়ে জমি জবরদখল ও ধানের চারা রোপণ করেছে। এমনকি এসব নিয়ে বেশী বাড়াবাড়ি করলে বিবাদীর পরিবারকে এলাকাছাড়া করার হুমকি দেয়া হয়েছে। কিন্তু রহস্যজনক কারণে পুলিশ কোনো ব্যবস্থা গ্রহণ করেনি। আবার মামলাবাজ নারীর ভয়ে তারা কোনো প্রতিবাদ করতে পারছেন না। ফলে বিবাদীর পরিবার আইনপ্রয়োগকারি সংস্থার উর্ধ্বতন কর্তৃপক্ষ, লিগ্যাল এইড ও মানবাধিকার কমিশনের জরুরী হস্তক্ষেপ কামনা করেছেন।

এবিষয়ে জানতে চাইলে তানোর থানার এসআই নিজাম বলেন, ১৪৪ ধারা ভঙ্গ করে জমি জবরদখল ও বাদির পরিবারকে হুমকি প্রদর্শনের ঘটনা তার জানা নাই। তিনি বলেন, ওসি স্যারের সঙ্গে কথা বলে পরবর্তী পদক্ষেপ গ্রহণ করা হবে।

তিনি বলেন, ১৪৪ ধারা ভঙ্গ করা আদালত অবমাননার সামিল, তদন্ত সাপেক্ষে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

এবিষয়ে আঞ্জুয়ারা এসব অভিযোগ অস্বীকার করে বলেন, জমি দখলের সঙ্গে তাদের কোনো সম্পৃক্ততা নাই।

এবিষয়ে কামারগাঁ ইউপি চেয়ারম্যান ফজলে রাব্বী ফরহাদ বলেন, মৌখিক অভিযোগ পাওয়া গেছে। তিনি বলেন, উভয় পক্ষের কাগজপত্র দেখে ব্যবস্থা নেয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news