IMG-LOGO

রবিবার, ২৬শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
পাকিস্তানে সাবেক অভিনেত্রীর ওপর বন্দুক হামলাশত শত ফ্লাইট বাতিল কলকাতা বিমানবন্দরেসন্ধ্যায় যেসব এলাকা অতিক্রম করতে পারে ঘূর্ণিঝড় রিমালব্যাপক তাণ্ডব চালানোর আশঙ্কাবাগমারায় ঠিকাদারদের উপর কিশোর গ্যাং এর হামলামোহনপুরে ঘোড়া মার্কা প্রতীকের প্রার্থীর নির্বাচনী ইশতেহার ঘোষণাফুলবাড়ীতে পর্বশত্রুতার জেরে ২০০টি চারা আমগাছ বিনষ্টতজুমদ্দিনে মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর উপর হামলা, আটক ৩নন্দীগ্রামে সিজারের পর প্রসূতি মৃত্যুর অভিযোগনন্দীগ্রামে উন্নয়ন ধারা অব্যাহত রাখতে আনারসে ভোট চাইলেন জিন্নাহহামাসের ফাঁদে বন্দী ইহুদিবাদী সেনারাইংরেজি বলে সমালোচিত, এবার জবাব দিলেন অভিনেত্রী কিয়ারাপ্রধানমন্ত্রীর অনুদানের চেক গেলো কোথায়, চেকের টাকা কার পকেটেমিরসরাইয়ে ২১ মেডিকেল টিম প্রস্তুতব্রিটিশ এয়ার ফোর্সের বিমান বিধ্বস্ত,পাইলট নিহত
Home >> রাজশাহী >> রাজশাহী মহিলা পলিটেকনিকে ‘ক্যাম্পাস ওপেন ডে’ উদযাপন

রাজশাহী মহিলা পলিটেকনিকে ‘ক্যাম্পাস ওপেন ডে’ উদযাপন

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে কারিগরি শিক্ষা বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ‘‘ক্যাম্পাস ওপেন ডে’’ উদযাপিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারী) ‘‘ক্যাম্পাস ওপেন ডে’’ উপলক্ষে কমিউনিটি এনগেজমেন্ট, বর্ণাঢ্য র‌্যালি, জব ফেয়ার, স্কিলস প্রদর্শণী ও সেমিনার অনুষ্ঠিত হয়। রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুকের সভাপতিত্বে ‘‘ক্যাম্পাস ওপেন ডে’’ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) জি এস এম জাফরউল্লাহ এনডিসি।

‘‘ক্যাম্পাস ওপেন ডে’’ উপলক্ষে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচীর মধ্যে সকালে বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি রাজশাহী পলিটেকনিক ইনস্টিটিউট, শালবাগান থেকে শুরু হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় একই স্থানে এসে শেষ হয়।

র‌্যালির উদ্বোধন করেন রাজশাহী সিটি কর্পোরেশনের ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর ও শাহমখদুম থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্জ শাহাদাত হোসেন শাহু এবং ১৯ নং ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন।

দ্বিতীয় পর্বে রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে স্কীলস কম্পিটিশন ও জব ফেয়ারের উদ্বোধন করেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) জিএসএম জাফরউল্লাহ এনডিসি।

তিনি ইনস্টিটিউটে একটি বৃক্ষরোপন করেন এবং ক্যাম্পাসে বিভিন্ন ফ্লোরে ঘুরে ঘুরে বিভিন্ন টেকনোলজির ছাত্রীদের উদ্ভাবিত বিভিন্ন প্রযুক্তি, স্কীলস ও প্রজেক্ট পরিদর্শন করেন। ইনস্টিটিউটের ৫টি টেকনোলজি থেকে মোট ৩৯ টি প্রজেক্ট প্রদর্শিত হয়।

পরে কারিগরি শিক্ষায় আগ্রহ সৃষ্টিতে জনসচেতনতা বৃদ্ধির জন্য করণীয় শীর্ষক সেমিনারে স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী মহিলা পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ ওমর ফারুক।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি মাসুদুর রহমান রিংকু ও রাজশাহী জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) জয়া মারীরা পেরেরা এবং ঢাকা ASSET প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক (উপ-সচিব) আব্দুর রহিম।

সেমিনারে ভার্চুয়ালি বক্তব্য রাখেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) ড. ওমর ফারুক।

তিনি বলেন, বর্তমান সরকার কারিগরি শিক্ষার গুনগত মান বৃদ্ধি ও জনপ্রিয়তা বৃদ্ধির বিভিন্ন রকম প্রচারণা মূলক কার্যক্রম হাতে নিয়েছে। তারই ধারাবাহিকতাই বিভিন্ন বিভাগীয় শহরে ‘‘ক্যাম্পাস ওপেন ডে’’ উদযাপন করা হচ্ছে। এ দিবসটিতে নানাবিধ কর্মসূচী প্রদর্শিত হচ্ছে, এর ফলে পলিটেকনিকসহ বিভিন্ন টেকনিক্যাল ইনস্টিটিউটগুলোর শিক্ষার্থীদের প্রযুক্তি তথা উদ্ভাবন সমূহ সাধারণ জনগণের কাছে তুলে ধরা সম্ভব হচ্ছে। ফলে সাধারণ মানুষের কারিগরি শিক্ষা সম্প্রসারণে ইতিবাচক দৃষ্টিভঙ্গি বদলাচ্ছে।

প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার বলেন, আমাদেরকে প্রযুক্তি নির্ভর হতে হবে। যে দেশ প্রযুক্তি শিক্ষায় যত দক্ষ, সে দেশ অর্থনৈতিকভাবে তত এগিয়ে। তিনি সিঙ্গাপুরের উদাহারণ দিয়ে উল্লেখ করেন বাংলাদেশ কে উন্নত দেশের কাতারে নিয়ে যেতে হবে। এ লক্ষ্যে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। পাশাপাশি কারিগরি তথা প্রযুক্তি নির্ভর শিক্ষা ব্যবস্থার উপর জোর দিয়েছে। কারিগরি শিক্ষাকে জনপ্রিয় করার জন্য বিভিন্ন ধরনের প্রচারণামূলক কার্যক্রম হাতে নিয়েছে।

দিনব্যাপী আয়োজনে সেমিনার, স্কীলস কম্পিটিশন, জব ফেয়ার ছাড়াও ছাত্রীদের ক্যারিয়ার ওয়ার্কসপ এবং ক্যাপাসিটি বিল্ডিং ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়। এ সকল ওয়ার্কসপ বর্তমান প্রজন্মের দক্ষ, অভিজ্ঞ রিসোর্স পারসন ও প্যানেলিষ্ট দ্বারা পরিচালিত হয়। দিন শেষে জব ফেয়ারে ৮ জন চাকুরী প্রার্থী ছাত্রীর চাকুরী প্রদান করা হয় এবং ৮ জনের চাকুরীর নিশ্চয়তা প্রদান করা হয়।

উল্লেখ্য, ১৯টি চাকুরীদাতা প্রতিষ্ঠান চাকুরী মেলায় অংশগ্রহণ করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news