IMG-LOGO

মঙ্গলবার, ২৭শে আগস্ট ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
দেশের বিভিন্ন স্থানে বৃষ্টি এবং ভারী বৃষ্টির সম্ভাবনাআজ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের মৃত্যুবার্ষিকীসোমবারের রাশিফলইতিহাসের এই দিনসাফের ফাইনালে বাংলাদেশযা বলল ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়‘ফ্যাসিস্টদের দোসররা ষড়যন্ত্র করলে দেশবাসী একত্রে মোকাবিলা করবে’গোমস্তাপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ডিএমপিতে বদলিফারাক্কার ১০৯ গেট খুলে দিল ভারতরাণীনগরে সাংবাদিকদের সাথে ওসির মতবিনিময়চাঁপাইনবাবগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ৭২ ঘণ্টার আল্টিমেটামবাঘায় নারিসহ মাদক চক্রের ৩ জন গ্রেপ্তার‘শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি হতে হবে’সাবেক এমপি ফারুক চৌধুরীর বিরুদ্ধে ২টি মামলাদেশে বন্যায় মৃত্যু ২৩, ক্ষতিগ্রস্ত ৫৭ লাখ মানুষ
Home >> নগর-গ্রাম >> টপ নিউজ >> হবিগঞ্জে ট্রেন লাইনচ্যুতের ঘটনা তদন্তে ২ কমিটি গঠন

হবিগঞ্জে ট্রেন লাইনচ্যুতের ঘটনা তদন্তে ২ কমিটি গঠন

ধূমকেতু নিউজ ডেস্ক : হবিগঞ্জের মাধবপুর উপজেলার শাহজীবাজার রেলস্টেশনের কাছে তেলবাহী ট্রেন লাইনচ্যুতের ঘটনায় দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাতে এ দুই তদন্ত কমিটি গঠন করা হয়। এর একটি কেন্দ্রীয় তদন্ত কমিটি। এ কমিটির প্রধান করা হয়েছে বাংলাদেশ রেলওয়ে চট্টগ্রামের (পূর্ব) প্রধান প্রকৌশলী মো. সুবক্তগীনকে। চার সদস্যবিশিষ্ট এ কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

অপরটি বিভাগীয় তদন্ত কমিটির প্রধান করা হয়েছে বাংলাদেশ রেলওয়ে ঢাকার বাণিজ্যিক পরিবহন কর্মকর্তা (দ্বিতীয়) মাইনুল ইসলামকে। পাঁচ সদস্যবিশিষ্ট এ কমিটিকেও তিন দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে বলে নিশ্চিত করেছেন রেলওয়ে চট্টগ্রামের (পূর্ব) প্রধান প্রকৌশলী মো. সুবক্তগীন।

তিনি বলেন, রাত সোয়া ১১টায় দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধারকাজ শেষ হয়েছে।

শাহজীবাজার স্টেশনমাস্টার কাইয়ুম ইসলাম জানান, ট্রেন উদ্ধার হয়েছে। কিন্তু লাইন এখনও পুরোপুরি স্বাভাবিক হয়নি। সিগন্যাল ভেঙে গেছে। এটি মেরামত করতে হয়। পরে সাড়ে ১২টার দিকে চলাচল স্বাভাবিক হয়।

রেলওয়ে কর্তৃপক্ষ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রোববার দুপুর ১২টার দিকে চট্টগ্রাম থেকে সিলেটগামী একটি তেলবাহী ট্রেন শাহজীবাজার রেলস্টেশনের কাছে পৌঁছলে এর পাঁচটি বগি লাইনচ্যুত হয়। এ সময় বগিগুলোর মধ্যে দুটি তেলের ট্যাংক লিকেজ হয়ে ডিজেল পড়তে থাকে।

এ খবর এলাকায় ছড়িয়ে পড়লে স্থানীয় নারী-পুরুষ, শিশুরা বালতি, মগ, হাঁড়ি নিয়ে তেল সংগ্রহে হুমড়ি খেয়ে পড়েন। অনেকেই রাস্তায় ভেসে যাওয়া তেলও সংগ্রহ করেন।

এদিকে দুর্ঘটনার খবর পেয়ে আখাউড়া ও মৌলভীবাজারের কুলাউড়া থেকে দুটি উদ্ধারকারী ট্রেন সন্ধ্যায় দুর্ঘটনাস্থলে পৌঁছায়। দীর্ঘ চেষ্টা শেষে রাত সোয়া ১১টায় দুর্ঘটনাকবলিত ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়।

রেল কর্তৃপক্ষ জানায়, লিকেজ হওয়া দুটি ট্যাংকে প্রায় ৮০ হাজার লিটার ডিজেল ছিল। যার অধিকাংশই পড়ে গেছে। এ তেলের বাজারমূল্য অন্তত ৫০ লাখ টাকা হবে বলে ধারণা করা হচ্ছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news