IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
Home >> নগর-গ্রাম >> মহাদেবপুরে কঠোর অবস্থানে প্রশাসন, আটক ১

মহাদেবপুরে কঠোর অবস্থানে প্রশাসন, আটক ১

ধূমকেতু প্রতিবেদক, মহাদেবপুর : নওগাঁর মহাদেবপুরে বুধবার ও বৃহস্পতিবার কঠোর লকডাউন পালিত হয়েছে। লকডাউন কার্যকর করতে স্থানীয় প্রশাসন ছিল কঠোর অবস্থানে। এসময় থানা পুলিশ নাশকতার আশংকায় এক যুবককে আটক করেছে।

লকডাউনের প্রথম দিন থেকেই উপজেলা প্রশাসন সরকার ঘোষিত বিধিনিষেধ (লকডাউন) বাস্তবায়নের জন্য মাঠে নামে। বুধবার সকাল থেকে বিকেল পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট আসমা খাতুন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। সরকারী নিষেধাজ্ঞা অমান্য করে যারা দোকান খোলা রাখে তাদের বিরুদ্ধে জরিমানার আদেশ দেন। তিনি অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন ১৯৫৬ এর ১২ ধারা এবং দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা অনুযায়ী ১২টি মামলায় মোট তিন হাজার ২৫০ টাকা জরিমানা আদায় করেন।

থানা পুলিশ উপজেলার বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে দিনরাত পাহারার ব্যবস্থা করে। যারা অপ্রয়োজনে বাড়ির বাইরে বের হয় তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়। অপ্রয়োজনে মটরসাইকেল নিয়ে বাইরে আসায় ১৪ টি মামলা দায়ের করা হয়। বুধবার বিকেল ৩ টায় মহাদেবপুর বাসস্ট্যান্ডে মটরসাইকেল আটক করার পর তানভির হুসাইন (২৭) নামে এক যুবক ফেসবুক লাইভ ভিডিওতে পুলিশের কার্যক্রম দেখানোর সময় জানতে পেরে থানা পুলিশ তাকে আটক করে। লাইফে সে মন্তব্য করে যে, পুলিশ হেলমেট না থাকার দায়ে তার বিরুদ্ধে ব্যবস্থা নিলেও পুলিশের নিজেরই হেলমেট নেই।

কিন্তু মহাদেবপুর থানার ওসি আজম উদ্দিন মাহমুদ জানান, থানা পুলিশের প্রত্যেকের মটরসাইকেলের সাথে হেলমেট রয়েছে। গাড়ি চালানোর সময় সেগুলো সবাই ব্যবহার করেন। আটক যুবক উপজেলা সদরের বাগানবাড়ি মহল্লার মজিবর রহমানের ছেলে। সে নিষিদ্ধ জঙ্গী সংগঠন হিজবুত তাহরিরের সদস্য হিসেবে এর আগে আটক হয়েছিল বলে পুলিশ জানায়। বৃহস্পতিবার তাকে ফৌজদারী কার্যবিধির ১৫১ ধারায় নওগাঁ কোর্টে চালান দেয়া হয়।

বৃহস্পতিবার থানা পুলিশ আরো ১৬ টি মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা দায়ের করে। এদিন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান মিলন উপজেলার বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে যারা পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করেন।

এসময় অন্যদের মধ্যে উপজেলা চেয়ারম্যান আহসান হাবীব ভোদন, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ অরুন চন্দ্র রায়, মহাদেবপুর থানার ইন্সপেক্টর (তদন্ত) আবুল কালামসহ পুলিশের একটি চৌকষ দল, সাংবাদিক কাজী সামসুজ্জোহা মিলন, সাংবাদিক বরুণ মজুমদার প্রমুখ তার সঙ্গে ছিলেন।

এসময় নিষেধাজ্ঞা অমান্য করে দোকান খুলে রাখা, যানবাহন চালানো প্রভৃতি অপরাধে ইউএনও দন্ডবিধি ১৮৬০ এর ১৮৮ ও ২৬৯ ধারা অনুযায়ী ৬টি মামলায় মোট এক হাজার ১০০ টাকা জরিমানা আদায় করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news