IMG-LOGO

রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৮ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোদাগাড়ীর চরে মাদককারবারিদের হামলায় ৪ পুলিশ আহতরাজশাহী ফটো জার্নালিস্ট এসোসিয়েশনের নবনির্বাচিত নেতৃবৃন্দকে মেয়রের অভিনন্দন৬০ বছর বয়সে সেরা সুন্দরীর খেতাবযুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভ, গ্রেফতার ৫৫০থাই ব্যবসায়ীদের প্রতি বাংলাদেশে বিনিয়োগের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর৯ মে হজ ফ্লাইট শুরুকর্মস্থলে না থাকা চিকিৎসকদের বিরুদ্ধে হুঁশিয়ারিচাঁপাইনবাবগঞ্জে পৃথক অভিযানে গাঁজাসহ আটক ৪নন্দীগ্রামে বেড়েছে ডায়রিয়ার প্রকোপবেলকুচি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আলিম, সম্পাদক জুয়েল৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২
Home >> স্বাস্থ্য >> বিশেষ নিউজ >> পোরশায় বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ৫২ পদ শূন্য

পোরশায় বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে ৫২ পদ শূন্য

পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

ধূমকেতু প্রতিবেদক, পোরশা : নওগাঁর পোরশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্র গুলিতে অর্ধশতাধীক পদ শূন্য। মঞ্জুরীকৃত পদের ৫২জন কর্মকর্তা-কর্মচারীর পদ শূন্য থাকায় স্বাস্থ্যসেবা কিছুটা হলেও ব্যাহত হচ্ছে বলে জানাগেছে। এতে স্বাস্থ্য কমপ্লেক্সসহ উপজেলার বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলিতে রোগীরা যেমন সাধারণ সেবা থেকে বঞ্চিত হচ্ছে তেমনি স্বাস্থ্য বিভাগের বিভিন্ন কর্মকান্ড ব্যহত হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন স্বাস্থ্য কেন্দ্রে মঞ্জুরীকৃত পদ সংখ্যা ১৪২টি। এতে বিভিন্ন পদে কর্মরত ৯০জন। পদশূন্য রয়েছে ৫২টি। যা মঞ্জুরীকৃত পদের ৩৭%।

শূন্য পদগুলি হলো- জুুনিয়র কনসালটেন্ট (মেডিসিন)-১, জুুনিয়র কনসালটেন্ট (শিশু)-১, জুুনিয়র কনসালটেন্ট (চক্ষু)-১, জুুনিয়র কনসালটেন্ট (ইমনিটি)-১, জুুনিয়র কনসালটেন্ট (চর্ম ও যৌন)-১, জুুনিয়র কনসালটেন্ট (কার্ডিওঃ)-১, আবাসিক মেডিকেল অফিসার-১, ইমার্জেন্সি মেডিকেল অফিসার-১, মেডিকেল অফিসার (ইনডোর)-১, সহকারি ডেন্টাল সার্জন-১, মেডিকেল অফিসার (আয়ুর্বেদিক)-১, প্যাথলোজিস্ট-১, এ্যানেসথেশিওলজিস্ট-১, ডাটা এন্ট্রি অপারেটর/পরিসংখ্যানবিদ-১, মেডিকেল টেকনোলজিস্ট (ডন্টাল)-১, উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার-২, ভান্ডার রক্ষক-১, জুনিয়র মেকানিক্স-১, ড্রাইভার-১ কম্পিউটার অপারেটর-২, ক্যাশিয়ার-১, স্বাস্থ্য পরিদর্শক-১, স্বাস্থ্য শিক্ষাবিদ-১, সহকারি স্বাস্থ্য পরিদর্শক-২, স্বাস্থ্য সহকারি-৪, অফিস সহায়ক-৬, নার্সিং সুপারভইজার-১, সহকারি নার্স-১, ওয়ার্ড বয়-১, আয়া-১, মালী-১ ও পরিচ্ছন্নতাকর্মী-৫।

অপরদিকে ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রগুলির মধ্যে পদ কঅলি আছে শাহ্ পোরশা ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার-১, নিতপুর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার-১, নোনাহার ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে মেডিকেল অফিসার-১, ঘাটনগর ইউনিয়ন উপ-স্বাস্থ্য কেন্দ্রে সহকারি সার্জন-১ ও উপ-সহকারি কমিউনিটি মেডিকেল অফিসার-১ পদ শুন্য রয়েছে। শূন্য পদগুলিতে জনবল পদায়ন করলে এ উপজেলার জনগণ শতভাগ স্বাস্থ্য সেবা পাবে বলে অনেকে মনে করছেন। তবে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জেনেও কোন ব্যবস্থা নিচ্ছে না বলেও অভিযোগ করছেন অনেকে।

পোরশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ তৌফিক রেজা জানান, বর্তমান সরকার জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতের জন্য কাজ করে যাচ্ছেন। এর মধ্যে এই স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা-কর্মচারীদের কিছুপদ শূন্য রয়েছে। আর এ কারণে প্রশাসনিক কাজে এবং চিকিৎসা সেবায় কিছুটা অসুবিধা হচ্ছে। আমাদের এ অসুবিধার কথা জানিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সিভিল সার্জন নওগাঁ বরাবর পত্র দেওয়া হয়েছে। আশা করি কর্তৃপক্ষ দ্রুত ব্যবস্থা গ্রহণ করবেন বলে তিনি মনে করছেন।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatu-news-615953213/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunews/

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news