IMG-LOGO

শনিবার, ৪ঠা মে ২০২৪ খ্রিস্টাব্দ
২১শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২৪শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নাচোলে বিএনপির সাবেক সেক্রেটারীর ইন্তেকালফুলবাড়ীতে বিষ প্রয়োগে ৬ বিঘা জমির ধান নষ্টের অভিযোগপোরশায় ছড়িয়ে পড়েছে গরুর ল্যাম্পি ডিজিজ রোগবিয়ের দাবিতে ছেলের বাড়িতে তরুণীর অনশন, অতঃপরবালিশে বুক ঢেকে হোটেল থেকে বের হলেন পপ তারকা ব্রিটনিবৃষ্টি বেড়ে কাল থেকে বিভিন্ন স্থানে কমতে পারে তাপমাত্রাহেলিকপ্টারে আগুন, অল্পের জন্য প্রাণে রক্ষা পেলেন অভিনেতা দেবআজ আ.লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভাশিখ নেতা হত্যায় কানাডায় ৩ ভারতীয় গ্রেপ্তারবনানীতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধইসরায়েলের সঙ্গে সকল ধরণের বাণিজ্যিক সম্পর্ক স্থগিত করল তুরস্ক২২ ঘণ্টা পার হলেও শেষ হয়নি রেল দুর্ঘটনার উদ্ধার অভিযানজাতিসংঘে বাংলাদেশের ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীতজিম্বাবুয়ের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি আজপোরশায় প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ
Home >> টেক ওয়ার্ল্ড >> লিড নিউজ >> গুগলকে ১১ মিলিয়ন রুবল জরিমানা করল রাশিয়া

গুগলকে ১১ মিলিয়ন রুবল জরিমানা করল রাশিয়া

ধূমকেতু নিউজ ডেস্ক : বিতর্কিত ভিডিও অপসারণ করতে ব্যর্থ হওয়ায় গুগলের মূল কোম্পানি অ্যালফাবেট ইনকর্পোরেটেডকে ১১ মিলিয়ন রুবল জরিমানা করেছে মস্কোর একটি আদালত। এর আগেও একবার ৯০ মিলিয়ন ডলার জরিমানা গুনেছিল সংস্থাটি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের টেক জায়ান্টকে “প্রশাসনিক সীমালঙ্ঘনের” জন্য দুটি জরিমানা রশিদ হাতে ধরিয়ে দেয়া হয়। যার মোট পরিমাণ ১১ মিলিয়ন রুবল বা ১ লাখ ৩৫ হাজার ডলার।

মস্কোর তাগানস্কি ডিসট্রিক্ট আদালতের বরাত দিয়ে তাস নিউজ এজেন্সি জানায়, সংস্থাটি ইউক্রেনে রাশিয়ান সেনাদের ক্ষয়ক্ষতি এবং বেসামরিক হতাহতের বিষয়ে ভিডিওতে ভুল তথ্য তুলে ধরেছে।

ভিডিওগুলোর মধ্যে একটিতে রাশিয়ান সৈন্য এবং তাদের স্বজনদের মধ্যে ঘরে ফিরে ফোনালাপ দেখানো হয়েছে বলে জানা গেছে। সেনারা তাদের র‌্যাঙ্ক অনুযায়ী হতাহতের অভিযোগ করছে বলেও তাতে দেখানো হয়েছে।

যদিও আগেই ফেসবুক এবং ইনস্টাগ্রামসহ কয়েকটি বিদেশী সামাজিক মিডিয়া প্ল্যাটফর্ম রাশিয়ায় ব্লক করা হয়েছে। তবে দেশটিতে ইউটিউব এখনও চালু রয়েছে।

রাশিয়ার যোগাযোগ পর্যবেক্ষণকারী সংস্থা আগেই বলেছে যে, তারা ইউটিউবে “ভুল তথ্য ছড়ানোর” জন্য গুগলকে শাস্তি দেয়ার জন্য পদক্ষেপ নেবে এবং যুক্তরাষ্ট্রের এই টেক জায়ান্টকে এই বলে সতর্ক করে দিয়েছিল যে, এটি মেনে চলতে ব্যর্থ হলে তাকে জরিমানাও করা হবে।

এর আগেও গুগলের বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে রাশিয়া। ২০২১ সালের ডিসেম্বরে রাশিয়ায় অবৈধ বলে বিবেচিত কিছু কনটেন্ট মুছতে ব্যর্থ হলে সংস্থাটিকে ৭.২ বিলিয়ন রুবল বা ৯০ মিলিয়ন মার্কিন ডলার জরিমানা করা হয়। সূত্র- বিবিসি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news