IMG-LOGO

সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে রফিক সোনামণি পাঠশালায় অভিভাবক সমাবেশরায়গঞ্জে মাদকদ্রব্যের অপব্যবহার ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপনশহীদ কামারুজ্জামান ছিলেন সততা-যোগ্য রাজনীতিকের অনুকরণীয় ও অনুসরণীয় দৃষ্টান্ত : ড. আনোয়ারশহীদ কামারুজ্জামানের জন্মবার্ষিকীতে জেলা প্রশাসনের সাংস্কৃতিক উৎসবচাঁপাইনবাবগঞ্জে দিয়াড় উপজেলা গঠন উপলক্ষে প্রস্তুতি সভাসুজানগরে মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উদযাপনশহীদ কামারুজ্জামানের সমাধীতে রাজশাহী মহানগর আ.লীগের শ্রদ্ধারাস্তার কাজের আগে ড্রেন নির্মাণের প্রতিবাদ ও দু’ধারে রাস্তা সম্প্রসারণের দাবিতে মানববন্ধনগোপালপুর পৌরসভার ৩৮ কোটি টাকার বাজেট ঘোষণাবাঘায় বিদ্যুৎস্পৃষ্টে ব্যবসায়ীর মৃত্যুমান্দায় মাদক ও পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস পালনলালপুরে ঘাট দখলকে কেন্দ্র করে দু’গ্রুপের সংঘর্ষ, আহত ৮ফুলবাড়ীতে মাদক নিয়ন্ত্রণে সমম্বিত কর্মপরিকল্পনা প্রণয়ন বিষয়ক কর্মশালাভায়না ইউনিয়নে নির্বাচন পরবর্তী সংঘর্ষে নারীসহ আহত ১৫স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে জয়পুরহাট প্রশাসনের আনন্দ শোভাযাত্রা
Home >> >> সিরাজগঞ্জে হাঙ্গেরির চিকিৎসক দলের ১০ দিনব্যাপী রিকনস্ট্রাকটিভ অ্যান্ড ল্যাপারস্কোপিক সার্জারি ক্যাম্প

সিরাজগঞ্জে হাঙ্গেরির চিকিৎসক দলের ১০ দিনব্যাপী রিকনস্ট্রাকটিভ অ্যান্ড ল্যাপারস্কোপিক সার্জারি ক্যাম্প

ধূমকেতু প্রতিবেদক : সিরাজগঞ্জে জন্মগত বিকলাঙ্গ, দুর্ঘটনায় বিকৃত, আগুনে পোড়া, এসিডে ঝলসানো রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও রিকনস্ট্রাকটিভ প্লাস্টিক ও ল্যাপারস্কোপিক সার্জারি ক্যাম্প শুরু হয়েছে।

দেশীয় উন্নয়ন সংস্থা স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ও সিরাজগঞ্জ-২ আসনের সংসদ-সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাতের আয়োজনে বাংলাদেশ-হাঙ্গেরির যৌথ উদ্যোগে হাঙ্গেরির অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশন, সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল, শহীদ এম. মনসুর আলী মেডিকেল কলেজের সার্জারি বিভাগ, সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহযোগিতায় এ চিকিৎসা কার্যক্রম পরিচালিত হবে। সার্জারি ক্যাম্পে হাঙ্গেরি থেকে আগত ১৩জন বিশেষজ্ঞ চিকিৎসক ও স্বাস্থ্যসেবী অংশ নেবেন।

রোববার (৮ মে) সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সম্মেলনে সিরাজগঞ্জ-২ আসনের সংসদ সদস্য অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত বলেন, “বিগত প্রায় ১ দশক যাবৎ বাংলাদেশে জন্মগত বিকলাঙ্গ, দুর্ঘটনায় বিকৃত, আগুনে পোড়া, এসিডে ঝলসানো বিশেষায়িত রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়ে যাচ্ছে হাঙ্গেরির অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সহযোগিতায় বাংলাদেশের জোড়া মাথার জমজ শিশু রাবেয়া-রুকাইয়া পৃথকীকরণ সফলভাবে সম্পন্ন করেছে এ টিম। আমি আশাকরি ভবিষ্যতেও তাদের এ সেবা কার্যক্রম অব্যাহত থাকবে”।

হাঙ্গেরির অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশনের টিম লিডার ডা. গ্রেগ পাটাকি বলেন, ”মহান স্বাধীনতা যুদ্ধেও প্রথম দিকের স্বীকৃতি প্রদানকারী দেশ হাঙ্গেরি। মহান মুক্তিযুদ্ধের সময় ফিল্ড হাসপাতাল স্থাপন করে আহত মুক্তিযোদ্ধা ও শরণার্থীদের চিকিৎসাসেবা প্রদান করেছে। অসহায় ও দরিদ্র মানুষের পাশে দাড়াতে হাঙ্গেরির “অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশন” এর যৌথ উদ্যোগে আয়োজিত জন্মগত বিকলাঙ্গ, দুর্ঘটনায় বিকৃত, আগুনে পোড়া, এসিডে ঝলসানো রোগীদের বিনামূল্যে চিকিৎসাসেবা ও প্লাাস্টিক সার্জারি কার্যক্রম বাংলাদেশ-হাঙ্গেরির ক‚টনৈতিক সর্ম্পককে অনন্যমাত্রা দান করবে। গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর অনুপ্রেরণায় পাবনা জেলার জোড়া মাথার জমজ শিশু রাবেয়া-রুকাইয়ার পৃথকীকরণ অপারেশন সফলভাবে সম্পন্ন করেছে আমাদের টিম। যা চিকিৎসা বিজ্ঞানের অভূতপূর্ব সাফল্য।

তিনি বলেন, অ্যাকশন ফর ডিফেন্সলেস পিপল ফাউন্ডেশন ইতোমধ্যেই বিভিন্ন দেশ মিলিয়ে প্রায় ৬০০ ছোট-বড় সফল অপারেশন সম্পন্ন করা হয়েছে। এর মধ্যে ১৭টি অপারেশন জোড়া জমজ শিশুর পৃথকীকরণ। আমরা ভবিষ্যতে এ সেবা কার্যক্রম অব্যাহত রাখবো।”

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, হাঙ্গেরি থেকে আগত বিশেষজ্ঞ চিকিৎসক টিমের Dr. Gergely Zoltan Pataki, Dr. Krisztina Baranyai, Dr. Nóra Péterfy, Dr. Katalin Szenohradszky, Dr.Erzsébet Ezer, Dr. Attila Fekete, Dr. Péter Vancsó, Dr. Dániel Maksa, Ms. Zsuzsanna Karsza-Kiri, Ms. Zsuzsanna Császár, Dr. Varga Tamás, Mr. Richard Fuchs, Dr. Peter Sipos, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ও সিরাজগঞ্জ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র সভাপতি শারিতা মিল্লাত সিআইপি।

আরও উপস্থিত ছিলেন, সিরাজগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের তত্ত¡াবধায়ক (ভারপ্রাপ্ত) ডা. সাইফুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার ডা. ফরিদুল ইসলাম, শহীদ এম. মনসুর আলী মেডিকেলে কলেজের সার্জারি বিভাগের প্রধান ডা. জাহিদুল ইসলাম, সিভিল সার্জন ডা. রামপদ রায়, সিরাজগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. জাহিদুল ইসলাম হীরা, সিরাজগঞ্জ বিএমএ সভাপতি বীর মুক্তিযোদ্ধা ডা. জহুরুল হক রাজা, সিরাজগঞ্জ স্বাচিপের সভাপতি ডা. ওয়ালিউল ইসলাম প্রমুখ।

১০ দিনব্যাপী আয়োজিত এ সেবা কার্যক্রম চলবে আগামী ১৭ মে পর্যন্ত। ইতোমধ্যেই ৬০ জন রোগীর রেজিস্ট্রেশন হয়েছে এবং রেজিষ্ট্রেশন কার্যক্রমটি আগামী ১৭ মে পর্যন্ত চলমান থাকবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

সকল সংবাদ

June 2022
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
27282930