IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> অর্থনীতি >> ১০ বছরের মধ্যে সর্ব্বোচ্চ লেনদেন ডিএসইতে

১০ বছরের মধ্যে সর্ব্বোচ্চ লেনদেন ডিএসইতে

bank

ধূমকেতু নিউজ ডেস্ক : ২০২১-২২ অর্থ বছরের প্রস্তাবিত বাজেটের পরে প্রথম কার্যদিবস দেশের দুই পুঁজিবাজারে বেড়েছে লেনদেনের পরিমান। বেশির ভাগ কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। এদিন গত দশ বছরের মধ্যে সর্ব্বোচ্চ লেনদেন হয়েছে দেশের প্রধান পুঁজিবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)।

রোববার ডিএসই এবং সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসইতে লেনদেন হয়েছে দুই হাজার ৬৬৯ কোটি ৩৮ লাখ ৮৮ হাজার টাকা। এর আগে ২০১০ সালের ৬ ডিসেম্বর ডিএসইতে দুই হাজার ৭১০ কোটি ৬১ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছিল।

আজ ডিএসইতে লেনদেনে অংশ নেয়া ৩৬৪টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ২০১টির এবং অপরিবর্তিত রয়েছে ২০টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

সিএসইতে মোট লেনদেন হয়েছে ১৫৯ কোটি ৮৪ লাখ ৬৮ হাজার ২২২ টাকা। যা আগের দিনের তুলনায় ১০৪ কোটি টাকা বেশি। এদিন সিএসইর লেনদেনে অংশ নেয়া ২৯২টি কোম্পানির মধ্যে দর বেড়েছে ১৩০টির। কমেছে ১৪৩টি কোম্পানির। অপরিবর্তিত রয়েছে ১৯টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর।

জানা গেছে, আজ ডিএসইর প্রধান সূচক ডিএসই-এক্স সূচক ১৫ পয়েন্ট কমে অবস্থান করছে ছয় হাজার ৩৮ পয়েন্টে। ডিএসই শরিয়াহ সূচক ছয় পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ২৯৯ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৮ পয়েন্ট বেড়ে অবস্থান করছে দুই হাজার ২২২ পয়েন্টে।

অপরদিকে দেশের অপর পুঁজিবাজার সিএসইর সার্বিক সূচক সিএএসপিআই ৩৬ পয়েন্ট কমে অবস্থান করছে ১৭ হাজার ৫০৭ পয়েন্টে। সিএসইএক্স সূচক ২৩ পয়েন্ট কমে অবস্থান করছে ১০ হাজার ৫৫০ পয়েন্টে। সিএসই-৩০ সূচক ১০৮ পয়েন্ট কমে অবস্থান করছে ১২ হাজার ৯৮২ পয়েন্টে। সিএসই-৫০ সূচক কিছুটা কমে অবস্থান করছে এক হাজার ২৯৫ পয়েন্টে। সিএসআই নয় পয়েন্ট বেড়ে অবস্থান করছে এক হাজার ৬৫ পয়েন্টে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news