IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
Home >> খেলা >> টপ নিউজ >> পরের ম্যাচেই ফিরছেন সাকিব

পরের ম্যাচেই ফিরছেন সাকিব


ধূমকেতু নিউজ ডেস্ক : পাঞ্জাবের বিপক্ষে শুক্রবার (১ অক্টোবর) রাতের ম্যাচটা হারার পর প্লে-অফে যাওয়াটা অনিশ্চিত হয়ে পড়েছে কলকাতা নাইট রাইডার্সের। গোদের ওপর বিষফোঁড়ার মতো অধিনায়ক মরগ্যানের ব্যাটেও চলছে দীর্ঘ রান খরা। এহেন পরিস্থিতিতে বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান রিজার্ভ বেঞ্চে থাকায় সর্বত্র ক্ষোভ উগরে দিয়েছেন ভক্তরা।

১১ ম্যাচে পাঁচ জয় নিয়ে প্লে-অফ নিশ্চিতের লক্ষ্যেই ওইদিন রাতে পাঞ্জাবের মুখোমুখি হয় কেকেআর। ম্যাচটিতে ৭ উইকেটে ১৬৫ রান তুলেও হার এড়াতে পারেনি মরগ্যান বাহিনী। হেরে যায় পাঁচ উইকেটের বড় ব্যবধানেই।

একে তো বিদেশি কোটার খেলোয়াড় হিসেবে ব্যাটে রানই পাচ্ছেন না, তার ওপর দলের এমন পরাজয়। অন্যদিকে, বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সদস্য বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবকে টানা বসিয়ে রাখায় সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সবখানেই তুমুলভাবে সমালোচিত হচ্ছে টিম কলকাতা। আর তারপরেই কিছুটা হলেও সম্বিত ফিরল কেকেআর ম্যানেজমেন্টের। দলটির হেড কোচ ব্রান্ডন ম্যাককলাম জানিয়ে দিয়েছেন, পরের ম্যাচেই দলে ফিরছেন সাকিব।

আইপিএলের চলতি আসরে মাত্র তিনটি ম্যাচে খেলার সুযোগ পেয়েছেন সাকিব আল হাসান। যার সবকটিই ছিল ভারত পর্বে। আরব আমিরাত পর্বে কলকাতা নাইট রাইডার্স ইতিমধ্যেই পাঁচটি ম্যাচ খেলে ফেললেও তার একটিতেও সুযোগ পাননি টাইগার তারকা।

কেকেআর তাদের শেষ ম্যাচে পাঞ্জাব কিংসের কাছে পাঁচ উইকেটের ব্যবধানে পরাজয়ের পরেই কলকাতার প্রধান কোচ ব্রান্ডন ম্যাককালাম ইঙ্গিত দিয়েছেন সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে পরবর্তী ম্যাচেই একাদশে প্রত্যাবর্তন ঘটছে সাকিবের।

ভারতীয় গণমাধ্যমের খবর, সাকিব আল হাসানকে এবার টপ অর্ডারে খেলানোর জন্য চিন্তা-ভাবনা করছে কলকাতা। ম্যাককলাম বলেন, ‘সাকিবও সুযোগ পাবে দ্রুতই। আমাদের হাতে অনেক অপশন আছে। টিম সেইফার্ট এবারের সিপিএলে (ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগ) ভালো পারফরম্যান্স করেছেন। আমরা আমাদের মিডল অর্ডারের শক্তি বাড়ানোর লক্ষ্যে ওকে দলে নিয়েছিলাম।’

তবে, পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে সেইফার্ট এবং সাউদি- এই দুই বিদেশিরই পারফরম্যান্স ছিল খুবই বাজে। তার উপরে যোগ হয় মরগ্যানের ব্যাটে রানের খরা। আমিরাত পর্বের গত পাঁচ ম্যাচের চার ইনিংসে ব্যাট করতে নেমে রান করেছেন মোটে ১৭টি, স্কোরগুলো ছিল- ৭, ৮, ০, ২।

আর ভারত পর্বের সাত ম্যাচে করেন ৯২ রান। যার মধ্যে সর্বোচ্চ ইনিংস ছিল অপরাজিত ৪৭ রানের। তাই তাকে বাদ দেয়ার আওয়াজও উঠছে জোরেশোরেই।

তবে কেকেআর হেড কোচ বলেন, ‘যখন আমরা দল নির্বাচন নিয়ে কথা বলি, সাকিব সবসময়ই আমাদের ভাবনাতে থাকে। কারণ ওর বাঁহাতি বোলিং ও ব্যাটিং দক্ষতা বিশ্বমানের।’

এদিকে, পাঞ্জাব কিংসের কাছে হারের পরে গ্রুপ লিগে চাপে পড়ে গেছে কেকেআর। নাইট ভক্তরা প্রশ্ন তুলছেন, তাদের প্রিয় দল কি এবার প্লে অফে খেলতে পারবে? নাকি ওই ম্যাচটি হেরেই সব আশা শেষ হয়ে গেছে মরগ্যানদের। আর কেকেআর যদি প্লে অফে যায়, তাহলে কোন সমীকরণে শেষ চারে পৌঁছবে তারা। কারণ কলকাতা নাইট রাইডার্সের ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছে মুম্বাই ইন্ডিয়ান্স ও পাঞ্জাব কিংস।

এখনও পর্যন্ত ১২ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে লিগ তালিকার চার নম্বরে রয়েছে কলকাতা। কিন্তু শনিবার (২ অক্টোবর) দিল্লি ক্যাপিটলস বনাম মুম্বাই ইন্ডিয়ান্স ম্যাচে যদি রোহিতের দল জিতে যায়, তাহলেই চার থেকে পাঁচে নেমে যাবে কলকাতা। সেক্ষেত্রে লিগের পরের দুটো ম্যাচের দিকে তাকিয়ে থাকতে হবে ক্রিকেট প্রেমীদের।

কেননা, রোববার (৩ অক্টোবর) সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে খেলতে নামবে কলকাতা। তারপরে ৭ অক্টোবর আরেক টাইগার মুস্তাফিজের দল রাজস্থান রয়্যালসের মোকাবেলা খেলবে সাকিবের দল।

শেষ চারে উঠতে হলে এই দুই ম্যাচেই জিততে হবে কলকাতাকে। কারণ তাহলেই কেবল ১৪ পয়েন্টের লক্ষ্যে পৌঁছতে পারবে কেকেআর। ইতিমধ্যেই সেই লক্ষ্যে পৌঁছে গেছে দিল্লি ক্যাপিটলস, চেন্নাই সুপার কিংস ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গোলোর। তাই কেকেআরকে শুধু জিতলেই হবেনা, রাখতে হবে ভালো রান রেটও।

কারণ একই পয়েন্ট ধরে রেখেছে পাঞ্জাবও। তারাও যদি তাদের শেষ দুই ম্যাচ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ও চেন্নাই সুপার কিংসের বিপক্ষে বড় ব্যবধানে জেতে, তাহলে তারাও ১৪-র অঙ্কে পৌঁছে যাবে ও লিগ টেবিল জটিল হয়ে যাবে।

তবে এখন এই দুই দলকেই তাকিয়ে থাকতে হচ্ছে মুম্বাই ইন্ডিয়ান্সের দিকে। কারণ ১১ ম্যাচ খেলে ১০ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে ৬ নম্বরে রয়েছে রোহিত ব্রিগেড। তারা যদি তাদের শেষ তিন ম্যাচে জিতে যায়, তাহলে প্লে অফে উঠতে পারবেনা কলকাতা বা পাঞ্জাব কেউই। তাই পরের দুটো ম্যাচই ইয়ন মরগ্যানদের কাছে খুবই গুরুত্বপূর্ণ। আর এই গুরুত্বপূর্ণ ম্যাচেই সাকিবকে একাদশে দেখতে চাইছেন ভক্তরা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news