IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> খেলা >> টপ নিউজ >> উড়ন্ত ব্রাজিলকে রুখে দিল কলম্বিয়া

উড়ন্ত ব্রাজিলকে রুখে দিল কলম্বিয়া

ধূমকেতু নিউজ ডেস্ক : বিশ্বকাপ বাছাইপর্বে টানা নয় ম্যাচ জেতার পর কলম্বিয়ার বিপক্ষে পয়েন্ট হারিয়েছে ব্রাজিল। ঘরের মাঠে ব্রাজিলকে গোলশূন্য রাখতে সক্ষম হয় কলম্বিয়া। অবশ্য ড্র করলেও পয়েন্ট টেবিলের শীর্ষেই আছে তিতের দল।

রোববার রাতে কলম্বিয়ার বিপক্ষে মাঠে নেমেছিলেন নেইমার। এই তারকার আগমনেও জালের নাগাল পায়নি ব্রাজিল। যদিও পুরো ম্যাচে প্রভাব ছিল তিতের শিষ্যদের। এর আগের ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে শুরুতে পিছিয়ে পড়ার পর ঘুরে দাঁড়িয়ে ১-৩ গোলে জিতেছিল ব্রাজিল।

বল দখলে অনেকটাই পিছিয়ে থাকা স্বাগতিকরা গোলের জন্য ১২টি শট নিয়ে চারটি রাখতে পারে লক্ষ্যে। আর ব্রাজিলের ৯ শটের চারটি ছিল লক্ষ্যে।

ম্যাচের চতুর্থ মিনিটে এগিয়ে যেতে পারত কলম্বিয়া। কুইন্তেরোর অসাধারণ এক ক্রস হেডে জাল খুঁজে নেয়ার মুহূর্তে আলিসন বেকারের দৃঢ়তায় রক্ষা পায় ব্রাজিল। ১৪তম মিনিটে ডি বক্সে নেইমারের দেয়া পাস কাজে লাগাতে পারেনি লুকাস পাকুয়েতা।

২০তম মিনিটে আবারও কলম্বিয়ার আক্রমণ, ডি বক্স থেকে বল জালে ভেড়াতে পারেনি দিয়াস। দারুণ ট্যাকলে তা ভেস্তে দেন ব্রাজিল অধিনায়ক মার্কিনিয়োস। প্রথমার্ধে গোলের সন্ধানে দুই দলই কয়েকবার আক্রমণ-পাল্টা আক্রমণ চালায়। তবে গোলের দেখা পায়নি কেউই।

বিরতি থেকে ফিরে এসে ব্রাজিলকে চেপে ধরেছিল কলম্বিয়া। কয়েকটি দুর্দান্ত আক্রমণে গেলেও সেলেকাওদের রক্ষণ দেয়াল ভেদ করতে পারেনি স্বাগতিকরা। ৬৭তম মিনিটে কুইন্তেরোর বুলেট গতির শট ঝাপিয়ে ঠেকান ব্রাজিল গোলরক্ষক আলিসন।

৭৬তম মিনিটে সুযোগ পায় ব্রাজিল। রাফিনিয়ার জোরালো শট ঝাঁপিয়ে ফেরান গোলরক্ষক দাভিদ অসপিনা। ৮৬তম মিনিটে দারুণ সুযোগ পেলেও গোলের দেখা পায়নি সেলেকাওরা। রাফিনিয়ার পাস থেকে ডি বক্সে বল পায় অ্যান্তনি। তবে নিয়ন্ত্রণে আনতে না পারায় বুদ্ধীদিপ্তভাবে তা ঠেকিয়ে দেয় কলম্বিয়া ডিফেন্ডার ওস্পিনা।

শেষ মুহূর্তে আর কোনো গোল না হলে গোলশূন্য ড্র নিয়ে মাঠ ছাড়ে দুই দল।

এ পর্যন্ত ১০ ম্যাচ খেলে ৯ জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ব্রাজিল। এক ম্যাচ বেশি খেলা কলম্বিয়া ১৫ পয়েন্ট নিয়ে আছে পাঁচ নম্বরে। আর ২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আর্জেন্টিনা। ১৬ পয়েন্ট নিয়ে তিন নম্বরে রয়েছে একুয়েডর। গোল ব্যবধানে পিছিয়ে চারে উরুগুয়ে।

দক্ষিণ আমেরিকা অঞ্চলের ১০ দলের এই প্রতিযোগিতায় সেরা চার দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপের মূল পর্বে। পাঁচ নম্বর দলটি খেলবে আন্তঃমহাদেশীয় প্লে-অফ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news