IMG-LOGO

বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সইইইউ’র নিষেধাজ্ঞা নিয়ে যা বলল ইরানের পররাষ্ট্রমন্ত্রীনন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহার
Home >> খেলা >> টপ নিউজ >> টাইগারদের বিশ্বকাপ আসর হার দিয়ে শুরু

টাইগারদের বিশ্বকাপ আসর হার দিয়ে শুরু


ধূমকেতু নিউজ ডেস্ক : আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের প্রথম ম্যাচে স্কটল্যান্ডের ৬ রানে হেরে গেছে বাংলাদেশ। এই হারের ফলে বিশ্বকাপ মিশনে টিকে থাকা কঠিন হয়ে পরেছে সাকিব-রিয়াদদের।
ওমানে মাসকাটের আল-আমেরাত স্টেডিয়ামে স্কটল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৪০ রান করে স্কটল্যান্ড। রান তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৩৪ রান করে বাংলাদেশ। ফলে স্কটল্যান্ডের কাছে ৬ রানের হার দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করলো টাইগাররা।

লক্ষ্য তাড়া করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি বাংলাদেশের দুই ওপেনার সৌম্য সরকার ও লিটন কুমার দাস। তবে ইনিংস শুরুর দ্বিতীয় বলে বাউন্ডারি হাকিয়ে ভালো কিছুর আভাস দেন সৌম্য। কিন্তু পরের ওভারে আবার একই শটে তিনি ফিরলেন সাজঘরে। শুরুতেই সৌম্যকে হারিয়ে বিপদে পরে বাংলাদেশ। আউট হওয়ার আগে সৌম্য করেন ৫ বলে ৫ রান। সৌম্য শুরুতে ফেরার পর লিটনও তার পথ ধরলেন। দলীয় ১৮ রানে বাংলাদেশের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ফিরে যায় সাজঘরে। এরপর সাকিবকে সঙ্গ দিতে উইকেটে আসেন মুশফিকুর রহিম।

শুরুতে দুই উইকেট হারিয়ে যখন কিছুটা চাপে পরে বাংলাদেশ। তখন সাকিব ও মুশফিক গড়ে তুলেন জুটি। তাদের জুটি ভাঙ্গে ৪৭ রানের পার্টনারশিপে। ক্রিস্টোফার গ্রিভস নিজের বোলিংয়ে প্রথম বলেই পেয়েছেন উইকেট। লেগ স্পিনারের বল মিড উইকেট দিয়ে তুলে মারতে গিয়ে সীমানায় ক্যাচ দেন ২৮ বলে ২০ রান করা সাকিব। এক ওভার পর এই লেগ স্পিনারকে উইকেট উপহার দেন মুশফিকুর রহিমও। উইকেট থেকে সরে স্কুপ করতে গিয়ে বল মিস করে বোল্ড হন মুশফিক। ৩৬ বলে ৩৮ রান করে মুশফিক সাজঘরে ফেরেন।

সাকিব এবং মুশফিক হারিয়ে যখন ফের বিপদে পরে বাংলাদেশ তখন বাংলাদেশের রানের চাকা সচল করেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও আফিফ হোসেন। শেষ ৩ ওভারে জয়ের জন্য বাংলাদেশের দরকার ছিল ৩৭ রান। কিন্তু দ্রুত উইকেট হারায় টাইগাররা। আফিফ হোসেন ও কাজী নুরুল হাসান সোহান দ্রুত ফিরে যান সাজঘরে। এরপর ম্যাচ বাচানোর জন্য চেষ্টা করেছিলেন অধিনায়ক মাহামুদউল্লাহ রিয়াদ। কিন্তু পারলেন না ইনিংস বড় করতে। সাজঘরে ফেরার আগে রিয়াদ করেন ২২ বলে ২৩ রান। শেষ দিকে মোহাম্মদ সাইফউদ্দিনকে সাথে নিয়ে জয়ের চেষ্টা করেন শেখ মেহেদি। কিন্তু চেষ্টা করেও ব্যর্থ ছিলেন। যার ফলে ৬ রানের হার নিয়ে মাঠ ছাড়তে হয় বাংলাদেশের।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরু থেকেই বাংলাদেশের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পরে স্কটল্যান্ড। দলীয় ৫ রানেই প্রথম উইকেট হারায় স্কটল্যান্ড। প্রথম দুই ওভারে বাংলাদেশ উইকেটের দেখা না পেলেও তৃতীয় ওভারেই সাফল্য পান মোহাম্মদ সাইফউদ্দিন। তার করা চতুর্থ বলে সরাসরি বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান কোয়েটজার।

কাইল কোয়েটজার সাজঘরে ফিরে গেলেও শুরু থেকেই ধীর গতিতে খেলতে থাকেন আরেক ওপেনার জর্জ মুনসি। এই ব্যাটার ম্যাথু ক্রসকে সাথে নিয়ে স্কটল্যান্ড রানের চাকা বড় করতে থাকে। কিন্তু শেখ মেহেদীর বলে জোড়া আঘাতে চাপে পড়ে স্কটল্যান্ড। প্রথমে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফিরে যান ম্যাথু ক্রস। আউট হওয়ার আগে তিনি করেন ১৭ বলে ১১ রান।

এরপর ইনিংস বড় করতে থাকা জর্জ মুনসিকে সরাসরি বোল্ড করেন শেখ মেহেদি। আউট হওয়ার আগে এই ব্যাটসম্যান করেন ২৩ বলে ২৯ রান। মেহেদীর পর স্কটল্যান্ড শিবিরে জোড়া আঘাত হানে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তার শিকার রিচি বেরিংটন ও মাইকেল লিস্ক। রিচির ব্যাট থেকে আসে ৫ বলে ২ রান। আর মাইকেল কোন রান যোগ করার আগেই আউট হয়। এর কিছু পরেই প্যাভিলিইয়নে ফিরে যায় ক্যালাম ম্যাকলিওড। মেহেদীর বলে সরাসরি বোল্ড হয়ে সাজঘরে ফিরেন এই ব্যাটসম্যান।

দলীয় ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে যখন চাপে পরে স্কটল্যান্ড। সেখান থেকে দলের রানের চাকা সচল করেন ক্রিস্টোফার গ্রিভস ও মার্ক ওয়াট। এই দুই ব্যাটসম্যান দেখে শুনে খেলতে থাকে তবে দলীয় ১০৪ রানে তাসকিনের বলে সৌম্যের হাতে ক্যাচ দিয়ে আউট হয় মার্ক ওয়াট। প্যাভিলিয়নে ফেরার আগে এই ব্যাটার করেন ১৭ বলে ২২ রান। তবে ঝড়ো ব্যাটিং করা ক্রিস্টোফার গ্রিভসকে আউট করেন মোস্তাফিজুর রহমান। আউট হওয়ার আগে এই ব্যাটার করেন ২৮ বলে ৪৫ রান। শেষ দিকে আর কোন ব্যাটসম্যানই উইকেটে দাঁড়াতে না পারলে ১৪০ রানেই থামে স্কটল্যানন্ডের ইনিংস।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930