IMG-LOGO

সোমবার, ২০শে মে ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘সন্ধান’ মিলেছে প্রেসিডেন্ট রাইসিকে বহনকারী হেলিকপ্টারেরপ্রেসিডেন্ট রাইসিকে উদ্ধারে বিশেষজ্ঞ দল পাঠিয়েছে তুরস্কমোহনপুরে ৫ জুয়াড়ি গ্রেপ্তাররুয়েটে ডি-নথি বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্তহঠাৎ লিফটে আটকে গেলে কি করবেন‘কিরগিজস্তানে বাংলাদেশী কোনো শিক্ষার্থী গুরুতর আহত নেই’কাশ্মীরে সন্ত্রাসী হামলায় সাবেক বিজেপি নেতা নিহত‘বাংলাদেশ ব্যাংকে কি মাফিয়া, ঋণখেলাপিরা ঢুকবে’ফেসবুকে স্ট্যাটাস দিয়ে কলেজ ছাত্রের আত্মহত্যামিরপুরে পুলিশ-রিকশাচালক ব্যাপক সংঘর্ষ‘দিল্লি পৌঁছেছি, সঙ্গে ভিআইপি আছে’রাণীনগরে লক্ষী নারায়ন মূর্তি উদ্ধারফুলবাড়ীতে সড়কে ধান মাড়াই, বিড়াম্বনায় পথচারিরানন্দীগ্রামে এক রাতে ৩টি গরু চুরিরাজশাহীতে আমচত্বর টাওয়ারের মতবিনিময় সভা ও প্রীতিভোজ
Home >> টপ নিউজ >> প্রবাস >> সারাবিশ্বে একদিনে পৌনে ১৯ লাখ শনাক্ত, শীর্ষে যুক্তরাষ্ট্র

সারাবিশ্বে একদিনে পৌনে ১৯ লাখ শনাক্ত, শীর্ষে যুক্তরাষ্ট্র

ধূমকেতু নিউজ ডেস্ক : বৈশ্বিক মহামারি করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণ ও মৃত্যুতে ফের ঊর্ধ্বমুখী প্রবণতা লক্ষ্য করা যাচ্ছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় এ ভাইরাসে সংক্রমিত হয়েছেন ১৮ লাখ ৭৪ হাজার ৬১৫ জন। সারাবিশ্বে একদিনে এটাই সর্বোচ্চ শনাক্তের রেকর্ড। এর আগে গতকাল (৩০ ডিসেম্বর) নতুন রোগী শনাক্ত হয় ১৫ লাখ ৯৪ হাজার ৯৯৬ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় শুধুমাত্র যুক্তরাষ্ট্রেই আক্রান্ত হয়েছেন সাড়ে ৫ লক্ষাধিক। একই সময়ে করোনায় আক্রান্ত হয়ে সারা বিশ্বে ছয় হাজার ৭৫৮ জন মারা গেছেন। এর আগের ২৪ ঘণ্টায় মারা যান সাত হাজার ৫৫ জন। ফলে ২৪ ঘণ্টার ব্যবধানে বিশ্বে করোনায়মৃত্যু কমেছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫ লাখ ৭৪ হাজার ৪৯৫ জন।

শুক্রবার (৩১ ডিসেম্বর) সকাল ৯টায় বৈশ্বিক পর্যায়ে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার আপডেট দেওয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্যানুযায়ী, মহামারির শুরু থেকে এ পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ কোটি ৬৮ লাখ ৫৮ হাজার ৬৭৪ জনে। আর বিশ্বজুড়ে মৃতের সংখ্যা পৌঁছেছে ৫৪ লাখ ৪৫ হাজার ৯৫৮ জন।

গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। এসময়ে দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৯৮৭ জন এবং মারা গেছেন ১ হাজার ৩৫৪ জন। এছাড়া ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৯ হাজার ৩৬৯ জন। এখন পর্যন্ত যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৫২ লাখ ৪৬ হাজার ৭৮১ জন ও মারা গেছেন ৮ লাখ ৪৫ হাজার ৭৩৭ জন। দৈনিক সংক্রমণের হিসাবে যুক্তরাষ্ট্রের পরই ফ্রান্সের অবস্থান। দেশটিতে গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হন ২ লাখ ৬ হাজার ২৪৩ জন।

আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুতে দ্বিতীয় অবস্থানে থাকা ব্রাজিলে ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৫৪ জন। নতুন করে ভাইরাসটিতে সংক্রমিত হয়েছেন ১৩ হাজার ৪০৫ জন। মহামারি শুরুর পর এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত রোগীর সংখ্যা ২ কোটি ২২ লাখ ৭৭ হাজার ২৩৯ জন। তাদের মধ্যে মারা গেছেন ৬ লাখ ১৯ হাজার ২৪ জন।

আক্রান্তের তালিকায় দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে থাকা ভারতে মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট আক্রান্ত ৩ কোটি ৪৮ লাখ ৩৭ হাজার ৭১০ জন। এদের মধ্যে মারা গেছেন ৪ লাখ ৮০ হাজার ৮৬০ জন। গত ২৪ ঘণ্টায় দেশটিতে সংক্রমিত হয়েছেন ১৫ হাজার ৬৭০ জন।

তালিকায় এর পরের স্থানগুলোতে রয়েছে যুক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, জার্মানি, ইরান, স্পেন, ইরান ও ইতালি।

তালিকায় বাংলাদেশের অবস্থান ৩২ নম্বরে। দেশে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ১৫ লাখ ৮৫ হাজার ২৭ জন। তাদের মধ্যে মারা গেছেন ২৮ হাজার ৭০ জন। দেশে করোনায় আক্রান্ত হওয়ার পর সেরে উঠেছেন মোট ১৫ লাখ ৪৮ হাজার ৮১১ জন।

২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান প্রদেশের হুবেই শহরে প্রথম করোনার অস্তিত্ব শনাক্ত হয়। কয়েক মাসের মধ্যেই ভাইরাসটি বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়ে। গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news