IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> নগর-গ্রাম >> টপ নিউজ >> নাচোলে ৫০ পরিবার অবরুদ্ধ

নাচোলে ৫০ পরিবার অবরুদ্ধ

ধূমকেতু প্রতিবেদক, ভোলাহাট : চাঁপাইনবাবগঞ্জের নাচোলে সরকারি রাস্তা দখল করে বাড়ী নিমার্ণের অভিযোগ উঠেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার কসবা ইউনিয়নের কসবা মৌজার খাস খতিয়ানভূক্ত হাল ৩৯৬ নং দাগে নৈমুদ্দিনের ছেলে তৈমুর ও ইদ্রিস আলী এবং মৃত আফসার আলীর ছেলে আব্দুল খালেক সরকারি রাস্তা অবরুদ্ধ করে ঘরবাড়ি নির্মাণ করা অভিযোগ উঠেছে ।

ফলে ওই গ্রামের হাটখোলা থেকে বিজয় কর্মকারের বাড়ি পর্যন্ত ৫০টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে এবং ওই এলাকার প্রায় ৫০০বিঘা জমির ধান কৃষককে মাথায় করে তুলতে হয়েছে। গত ২১ মার্চ কসবা গ্রামের ৫০টি অবরুদ্ধ পরিবারের পক্ষে মৃত ইদ্রিশ আলীর ছেলে নুরুল ইসলাম ও আব্দুস সাত্তারের ছেলে মাসুদ রানাসহ ৫০জনের স্বাক্ষরিত আবেদনপত্রটি অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব), চাঁপাইনবাবগঞ্জ বরাবর সরকারি রাস্তার উপর নির্মিত বাড়ি উচ্ছেদ করে সরকারি রাস্তা পূণরুদ্ধারের জন্য দাখিল করেন।

যথারীতি আবেদন পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক ততক্ষনাৎ উপজেলা নির্বাহী অফিসার নাচোলকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন। এরই প্রেক্ষিতে গত ২২ মার্চ উপজেলা নির্বাহী অফিসার আর/১১৮স্মারকে কসবা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তাকে তদন্তপূর্বক ব্যবস্থা নিয়ে প্রতিবেদন দাখিল করতে বলেন। এরই প্রেক্ষিতে কসবা ইউনিয়ন ভূমি সহকারি কর্মকর্তা ১৭ এপ্রিল আর/৩৫৯ নং স্মারকে সরেজমিন তদন্ত প্রতিবেদন দাখিল করেন। কিন্তু রহস্যজনক কারণে প্রতিবেদন দাখিল হলেও অদ্যবধি ওই রাস্তা অবরুদ্ধ করে নির্মিত বাড়িগুলি উচ্ছেদ করে সরকারি রাস্তাটি আবমুক্ত করা হয়নি।

কসবা গ্রামের হাটখোলা থেকে বিজয় কর্মকারের বাড়ি পর্যন্ত চলাচলের সরকারি রাস্তায় বাড়ি নির্মাণ করার ফলে রাস্তা বন্ধ থাকায় ওই গ্রামের প্রায় ৫শ বিঘা জমির ধান মাথায় করে উঠাতে হয়েছে কৃষকদেরকে। কসবা গ্রামের ৫০টি পরিবারের লোকজন জানান, ২বার অতিরিক্ত জেলা প্রশাসকের নিকট আবেদন করেও ঘরবাড়ি উচ্ছেদ করে রাস্তাটি দখলমূক্ত করার প্রয়োজনীয় ব্যবস্থা করা হয়নি।

রাস্তায় বাড়ি নির্মাণকারি আব্দুল খালেক বলেন দীর্ঘদিন যাবৎ বাড়ী বানিয়ে বসবাস কওে আসছি। এই বাড়ী ছেড়ে কোথাও যাবোনা। এ বিষয়ে কসবা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কসবা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক আজিজুর রহমান বলেন, করোনার জন্য তাদের বিষয়টি আটকে আছে।

কয়েকদিনের মধ্যেই বাড়ীটি উচ্ছেদ করে রাস্তা মুক্ত করা হবে।

জানতে চাইলে নাচোল সহকারি কমিশনার(ভূমি) খাদিজা বেগম জানান, করোনাকালে দেশে লকডাউন থাকায় অতিরিক্ত জেলা প্রশাসকের আদেশ কার্যকর করা সম্ভব হয়নি। তবে করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে রাস্তাটি অবমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেয় হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news