IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> নগর-গ্রাম >> পত্নীতলায় প্রাধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে ১১৭ ভূমিহীন পরিবার

পত্নীতলায় প্রাধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে ১১৭ ভূমিহীন পরিবার

ধূমকেতু প্রতিবেদক, পত্নীতলা : নওগাঁর পত্নীতলায় ২য় পর্যায়ে প্রাধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছে ১১৭টি ভূমি ও গৃহহীন পরিবার। আগামীকাল রোববার (২০জুন) প্রধানমন্ত্রীর উদ্বোধনের মাধ্যেমে ঘরগুলোর ফোল্ডার হস্তান্তর করবেন শহীদুজ্জামান সরকার এমপি।

জাতীর পিতা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষে ‘‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবেনা”- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়নের লক্ষে আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ১লক্ষ ১৮ হাজার ৩৮০টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদানের ঘটনা বিশ্বে এটাই প্রথম।

মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রথম পর্যায়ে গত ২৩ জানুয়ারী সর্বমোট ৬৯ হাজর ৯০৪টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান করেন ও ২য় পর্যায়ে ২০জুন আরো ৫৩ হাজার ৩৪০টি পরিবারকে জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায় পত্নীতলায় উপজেলায় ৩৬৫টি ‘‘ক” শ্রেণীর ভূমিহীন ও গৃহহীন পরিবারকে ১ম পর্যায়ে ১১৪টি পরিবারকে পুনর্বসন করা হয়েছে এবং ২য় পর্যায়ে ১১৭টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হচ্ছে। উল্লেখ্য যে, নওগাঁ জেলায় ২য় পর্যায়ে সর্বমোট নির্মিত ঘরের সংখ্যা ৫০২টি।

২য় পর্যায়ে উপজেলায় পত্নীতলা ইউনিয়নে ২০টি নিরমইলে ১২টি, দিবরে ০৭টি, আকবরপুরে ৩০টি, কৃষ্ণপুরে ০১টি, পাটিচড়ায় ০৫টি এবং শিহাড়াতে ৪২টি সর্বমোট-১১৭টি ভূমি ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হচ্ছে ।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news