IMG-LOGO

বৃহস্পতিবার, ২রা মে ২০২৪ খ্রিস্টাব্দ
১৯শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২২শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
বিশ্বকাপে দল ঘোষণা অস্ট্রেলিয়ারনয়াপল্টনে বিএনপির শ্রমিক সমাবেশ শুরুবৃষ্টিপাতের সময় জানাল আবহাওয়া অফিসইন্দোনেশিয়ায় অগ্ন্যুৎপাত, সুনামির শঙ্কাশ্রমিক-মালিক সুসম্পর্ক রেখে উৎপাদন বাড়ানোর আহ্বান : প্রধানমন্ত্রীধামইরহাটে চেয়ারম্যান প্রার্থী আজাহার আলীর গণজোয়ারপোরশায় কাঠের ‘স’ মিল ভূষ্মিভূতরাজশাহী মহানগর স্টীল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ মালিক সমিতি র‌্যালীলালপুরে জামায়াত-শিবিরের ২০ নেতাকর্মী গ্রেপ্তারবৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনস্বাস্থ্য পরীক্ষার জন্য সন্ধ্যায় হাসপাতালে যাবেন বেগম জিয়াযুক্তরাষ্ট্রে ইসরায়েল বিরোধী বিক্ষোভ দমাতে বেপরোয়া পুলিশআজ মহান মে দিবস৪৪তম বিসিএস মৌখিক পরীক্ষার সময়সূচি প্রকাশ‘মানবাধিকার বিষয়ে যুক্তরাষ্ট্র নিজের চেহারা আয়নায় দেখে না’
Home >> নগর-গ্রাম >> বিশেষ নিউজ >> বদলগাছীতে অর্ধশতাধিক অসহায় পরিবারকে গৃহবন্ধি করে রেখেছে কয়েকজন ব্যক্তি

বদলগাছীতে অর্ধশতাধিক অসহায় পরিবারকে গৃহবন্ধি করে রেখেছে কয়েকজন ব্যক্তি

ধূমকেতু প্রতিবেকদ, বদলগাছী : নওগাঁর বদলগাছী উপজেলার মিঠাপুর ইউনিয়নের উত্তর মিঠাপুর কাঁঠালতলী নামক গ্রামের আমিনুর ইসলাম হিংসার বসবর্তী হয়ে সম্পন্ন গ্রামের অলিগলী যাওয়া আসার রাস্তায় বাঁশের বেড়া দিয়ে ঘিরে দিয়েছে। বাঁশের বেড়াগুলি রাস্তা থেকে দ্রæত সরিয়ে না দিলে যেকনো সময় ঘটতে পারে বড় ধরণের দূর্ঘটনা।

ঐ ঘটনাটি ঘটিয়েছে আমিনুর ইসলাম ও তার আত্বীয় সজ্বনরা তাঁরা হলেন, সুলতান হোসেন, বিদ্যুৎ হোসেন, রশিদুল ইসলাম, হাসিদুল ইসলাম মিলিত হয়ে গ্রামের মানুয়ের যাতায়াতের এসব রাস্তাগুলো বাঁশদিয়ে ঘিরে রেখেছেন। আর এর ফলে ঐ গ্রামের প্রায় ৫০ টি পরিবার গৃহবন্ধি হয়ে পড়েছে।

বিগত ঈদুল ফিতর হতে ঈদুল আযহা পর্যন্ত ঐ গ্রামের ৫০টি পরিবারের মাঝে মধ্যেযোগীয় কায়দায় গ্রহযুদ্ধের পরিনত হয়েছে বলে জানা গেছে।

সরেজমিনে গিয়ে সাংবাদিকরা ঘটনা স্থলের ছবি তুলতেগেলে স্থানীয় দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হওয়ার ঘটনা ঘটতে দেখা গেছে।

ঐ গ্রামের বাসিন্দা মিলন হোসেন ও রেজাউল ইসলাম বলেন, আমারা দীর্ঘ দিন ধরে দেখে আসছি এই গ্রামের ভিতর থেকে বের হয়ে আসার রাস্তা গুলো চিকোন । আগে যে রকম ছিলো ঠিক সেই রকমেই আছে রাস্তা সেই রাস্তা দিয়েই আমারা গ্রামের লোকজন যাতায়াত করতাম। কিন্তু হঠাৎ করে রশিদুল ইসলামকে সরকার থেকে একটি বাড়ি তৈরী করে দিবার পরে তাদের দাবি ভ্যান নিয়ে যাবার রাস্তা দিতে হবে আর ভ্যান নিয়ে যাবার রাস্তা না দিলে বিভিন্ন ভাবে মারপিট খুন যখমের হুমকি ধুমকি দিয়ে আসিতেছিলো দীর্ঘ দিন থেকে। গঠাৎ ৩/৪ মাস আগে বাঁশের বেড়া দিয়ে পুরো রাস্তার অলিগলী বন্ধ করে দেন। সেই বাঁশের বেড়ার পাশ দিয়ে যাওয়া আসার সময় ঐ বাঁশে একটু হাত দিলে হাত কেটে দিবে বলে দৌরে আসে। এমন কি ছোট বাচ্চারা গেলে তাঁদেরকে মেরে ফেলার ভয় ভিতিও দেখাচ্ছেন তারা।

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘ দিন ধরে এই বিবাদ চলছে এ গ্রামে। শেখ হাসিনার উপহার হিসাবে একটি বাড়ী তৈরী করে দেওয়া হয়েছে এই গ্রামে। সেই বাড়ীতে ভ্যান নিয়ে যাওয়ার গ্রামীন রাস্তা না থাকায়। ঐগ্রামের কয়েকটি অসহায় পরিবারকে গৃহবন্ধি করে বাড়ি ভেঙ্গে রাস্তা তৈরী করার দাবি তাঁদের। তবে ঐবাড়ি থেকে বের হওয়া বিকল্প রাস্তা থাকলেও অসহায় এক ব্যাক্তির বাড়ি ভেঙ্গে রাস্তা নেওয়ার দাবী ঐ ব্যাক্তিদের। এটা আসলে দাবী নয় তারা প্রভাবশালী এই জন্য জোরপূর্বক রাস্তা চায়। ঐ প্রভাবশালীরা একটি ইটের বাড়ি ভেঙ্গে রাস্তা চাইলে রেজাউল, রাজ্জাক, ইউনুস, বাবলু বাড়ি ভেঙ্গে রাস্তা দিতে রাজি হয়নি। এমতো অবস্তায় আমিনুর তার আত্বীয় সজ্বনদের সাথে পরামর্শ করে গ্রামের সকল বাড়ির মেনগেটের সামনে বাঁশের বেড়া দিয়ে আটকিয়ে দিয়েছে। এখন উত্তর মিঠাপুর কাঁঠালতলী গ্রামের একটি বাড়ি থেকে আরএকটি বাড়িতে যাওয়া আসা করা সম্ভব নয়। এই সমাধান না হলে যে কোন সময় এখানে মাডারও হয়ে যেতে পারে।

রশিদুল ইসলাম বলেন, সরকার থেকে আমাকে একটি ইটের বাড়ি তৈরী করে দিবার পরে একটি ভ্যাননিয়ে আমার বাড়ি আসাতে চাইলে আমাকে ভ্যান নিয়ে আসতে দেননি মিলন এই জন্য আমি আমার আত্বীয় সজ্বনদের নিয়ে গ্রামের সকল রাস্তা বন্ধ করে দিয়েছি। আমার বাড়ি থেকে অনেক কষ্ট করে কবর চারার উপর দিয়ে যাতায়াত করছি। আমার বাড়ি থেকে ভ্যান নিয়ে যাওয়া রাস্তা দিলে সব বাঁশের বেড়া খুলে দেওয়া হবে। মিলন যদি আমাকে ভ্যান নিয়ে আসার পথ না বের করে দেয় তাহলে এই মিঠাপুর কাঁঠালতলী গ্রামের লোকজন গৃহবন্ধি আছে থাকবে।

ঐ গ্রামের একজন মাতব এমদাদুল হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, এবিষয়ে তাদের নিয়ে অনেক বার মিটিং করেও তাদের সমাধান করা সম্ভব হয়নি। তবে গত রোমজানের ঈদ থেকে সকল বাড়ির সদরগেটের সামনে বাঁশদিয়ে বেড়া দিয়েছে আমিনুর। এমন কি কোনো ছোট বাচ্চারা এক বাড়ি থেকে আরেক বাড়িতে যাওয়া আশা করতে পারেনা। আর তারা চেয়ারম্যান, মেম্বারের কথা মানে না। এদের এক মাত্র প্রশাসন যদি ঠিক করতে পারে তাহলে হবে। তিনি আরও বলেন, দুই পক্ষ যেভাবে গালি গালাজ করে যে কোন মহুতে এখানে মাডার হওয়ার সম্ভাবনা রয়েছে। এই সমস্য সমধান করতে হলে প্রশাসনের মধ্যেমে সমাধান করতে হবে।

ফিরোজ হোসেন নামের আরেকজন মাতব্বর বলেন, এই গ্রামের অসান্তী সৃষ্টি করেছেন তিনজন ব্যাক্তি তারা হলেন আতাউর রহমান তার স্ত্রী, আমিনুর ও রশিদুল ইসলাম এই গ্রামের অসহায় মানুষ গুলুকে কষ্ট দিচ্ছে এরা বিভিন্ন ভাবে গ্রামের আলীগলির রাস্তা গুলো বাঁশদিয়ে ঘিরে দিচ্ছে। এরা কয়েকটি পরিবার কোনো ভাবে গ্রামের শান্তি চায়না। যে সব রাস্তা গুলো দিয়ে তিরিশবছর ধরে এলাকার লোকজন চলাফেরা করছে। সেখানে একটি ভ্যান যাওয়ার জন্য হঠাৎ করে একটি ইটের বাড়ি ভেঙ্গে ভ্যানের রাস্তার দাবি করে তারা। ইটের বাড়ি ঙেঙ্গে রাস্তা দিতে রাজি না হলে বাঁশদিয়ে অসহায় পরিবার গুলোকে গৃহবন্ধি করে রেখেছে।

ঐ এলাকার গ্রাম্মো মাতব্বরা প্রশাসনের কাছে দাবী করে বলেন, এই গ্রামের রাস্তা গুলো বাঁশদিয়ে যারা ঘিরে দিয়েছে তাদের আইনের আওতায় আনতে হবে।

এ বিষয়ে মিঠাপুর ইউপি চেয়ারম্যান ফিরোজ হোসেনের সাথে কথা বললে তিনি বলেন, আমিনুর এরা কাউকেই মানেনা। তাই সমাধান করা সম্ভব হয়নি।

বদলগাছী থানার ভারপাপ্ত কর্মকর্তা আতিকুল ইসলাম বলেন, আমি এই বিষয়ে কোন অভিযোগ পাইনি । তবে খোঁজ খবর নিয়ে ব্যবস্থা গ্রহণ করবো।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news