IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
প্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযান
Home >> রাজশাহী >> লিড নিউজ >> রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের দম্ভোক্তির প্রতিবাদে সমালোচনার ঝড়

রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যানের দম্ভোক্তির প্রতিবাদে সমালোচনার ঝড়

রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড

ফাইল ফটৈা

ধূমকেতু প্রতিবেদক : সাংবাদিকদের নিয়ে দম্ভোক্তি প্রদর্শন করায় রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেনের বিরুদ্ধে সর্বমহলে সমালোচনার ঝড় বইছে। অবিলম্বে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি উঠেছে। ইতিমধ্যে তাকে অপসারণের দাবিতে প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ।

জানা গেছে, এক পুলিশ কনস্টেবলের অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার (২৬ জানুয়ারি) বেলা পৌনে তিনটার সময় রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোহা: মোকবুল হোসেনের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করেন স্থানীয় এক সাংবাদিক। তবে ফোন রিসিভ করে ধমকের স্বরে সাংবাদিকদের নিয়ে আজেবাজে কথা বলতে শুরু করেন শিক্ষাবোর্ড চেয়ারম্যান। সাংবাদিকদের সম্পর্কে বাজে ভাষা প্রয়োগ করে ফোন কেটে দেন তিনি। পরে তাদের কথপোকথনের ২ মিনিট ৫ সেকেন্ডের একটি কল রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ হলে মুহূর্তেই সেটি ভাইরাল হয়ে যায়। এরপর বিভিন্ন মহল থেকে প্রতিবাদের ঝড় উঠে। সাংবাদিকরাও এর প্রতিবাদ জানিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

শিপার মাহমুদ নামে এক সংবাদকর্মী ওই ফোনালাপের রেকর্ড সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে ক্যাপশনে লিখেন, “কোন দেশে আছি! একজন সংবাদিকের সাথে যারা এমন অশুভ আচরণ করতে পারে, সাধারণ মানুষের সাথে তাদের আচরণ কেমন হবে সেটা বলার আর অবকাশ রাখে না।”

মোহাম্মদ অংকন নামে বিশিষ্ট একজন কলামিস্ট নিজের টাইমলাইনে সেটি শেয়ার দিয়ে লিখেছেন, “দুঃখজনক ঘটনা। সাংবাদিকের সাথে এমন আচরণের তীব্র নিন্দা জানাচ্ছি। আমানুল্লাহ আমান ভাই আপনি বিচলিত হবেন না। আপনার দায়িত্ব পালন করে যান।”

সুমন আহমেদ বিজয় নামে একজন বলেন, “ডিআইজির সন্তান খ্যাত অফিসারের বিরুদ্ধে দ্রæত আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের নিকট আহবান জানাচ্ছি।” আবুল কালাম আজাদ নামে এক সাংবাদিক লিখেছেন, “শিক্ষাবোর্ডের একজন চেয়ারম্যান তার আচরণ এবং ভাষা হবে ন¤্র। যার ভাষা ব্যবহার দেখে অনেকেই শিখবে। যে স্যারের সম্মান নিতে জানেনা, তাকে কোনোদিন স্যার বলবেন না। সে তো শিক্ষিত মূর্খ।”

ফেসবুকে শেয়ার করা পোস্টে অনেকেই নানারকম মন্তব্য করেছেন। সালাউদ্দীন মিন্টু নামে একজন মন্তব্য করেন, “বর্তমানে নেতাদের ক্ষমতার চেয়ে আমলার ক্ষমতা বেশি।” শাহাদত রাজীন সাগর নামে একজনের মন্তব্য, “আপনাকে প্রশ্ন করেছে, আপনি কে? তার কাছে আমার প্রশ্ন রইল, সে কে? প্রজাতন্ত্রের চাকরের এত বড় সাহস কি করে হয়, যার বউয়ের পার্লার খরচও জনগণের ট্যাক্সের টাকা দিয়ে হয়। ধিক্কার জানাই।”

ইলিয়াস রানা নামে একজন মন্তব্য করেন, “উনার ব্যবহারই বলে দিচ্ছে অভিযোগটা সঠিক ছিল।” বুলবুল আহমেদ লিখেন, “বেয়াদবটার তথ্য প্রযুক্তি সম্পর্কে ধারণা নাই। ধিক্কার জানাই।”

এছাড়া রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেনের জন্মস্থান চাঁপাইনবাবগঞ্জের নাচোল থেকে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের নেতাকর্মীরা সাংবাদিকদের জানিয়েছেন, প্রফেসর মোকবুল হোসেন বংশীয়ভাবে স্বাধীনতার মতাদর্শ বিরোধী। তার ছোটভাই তোফাজ্জল হোসেন বুলবুল বর্তমানে নাচোল উপজেলার ফতেপুর ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক। গত ইউনিয়ন পরিষদ নির্বাচনে তারই বড়ভাই আবুল হোসেন বিএনপি সমর্থিত প্রার্থী হয়ে অংশ নেন এবং শোচনীয়ভাবে পরাজিত হন। এমনকি ওই নির্বাচনে রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান বিএনপির পক্ষে প্রচার-প্রচারণাও চালান। তাদের কেউই আওয়ামী মতাদর্শে বিশ^াসী নন বলেও জানিয়েছেন স্থানীয় নেতাকর্মীরা।

এদিকে, রাজশাহী শিক্ষাবোর্ড চেয়ারম্যান প্রফেসর মোকবুল হোসেনের এমন দুর্ব্যবহারের প্রতিবাদে ও তাকে অপসারণের দাবিতে প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। আগামী মঙ্গলবার (২ ফেব্রæয়ারি) বেলা ১১টায় রাজশাহী নগরীর সাহেব বাজার জিরো পয়েন্ট প্রেসক্লাব চত্বরে এক বিরাট মানববন্ধন অনুষ্ঠিত হবে।

রাজশাহী প্রেসক্লাব ও স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমানের সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলার সঞ্চালনায় এ মানববন্ধনে বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, আইনজীবী, চিকিৎসক, সমাজসেবকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেবেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news