IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
নির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭
Home >> রাজশাহী >> রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলামকে সংবর্ধনা

রুয়েটের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলামকে সংবর্ধনা

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এ্যাসোসিয়েশনের উদ্যোগে রুয়েট অধিকতর উন্নয়ন (১ম সংশোধিত) শীর্ষক প্রকল্প একনেক কর্তৃক অনুমোদন হওয়ায় রুয়েট ক্যাফেটেরিয়ায় ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখকে সংবর্ধনা এবং অরসরপ্রাপ্ত ও নবাগত অফিসারদের বিদায়-বরণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

সোমবার বেলা সাড়ে ১২ টার দিকে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, অত্র বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ। বিশেষ অতিথি ছিলেন, অত্র বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভারপ্রাপ্ত প্রফেসর ড. সেলিম হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি দিলীপ কুমার ঘোষ। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক প্রকৌশলী মুফতি মাহমুদ রনি।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের দপ্তর ও প্রচার সম্পাদক আ.ফ.ম. মাহমুদুর রহমান দীপন।

এসময় উপস্থিত ছিলেন, পুরকৌশল অনুষদের ডীন প্রফেসর ড. এন,এইচ,এম, কামরুজ্জামান সরকার, আইকিউএসি পরিচালক প্রফেসর ড. মোহাম¥দ আবদুল গোফফার খান, রুয়েট শিক্ষক সমিতি সভাপতি ফারুক হোসেন ও সাধারণ প্রফেসর ড. মিয়া জগলুল সাদত, ছাত্রকল্যাণ পরিচালক প্রফেসর ড. রবিউল আওয়াল, আইসিটি সেলের পরিচালক প্রফেসর ড. আল মামুন, কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের প্রশাসক ড. আলী হোসেন, যানবাহন শাখার প্রশাসক ওয়াহেদুল হক তুষার,ছাত্রকল্যাণ উপপরিচালক মামুনুর রশীদ ও আবু সাঈদ, রুয়েট ছাত্রলীগের সাবেক আহŸায়ক প্রকৌশলী হারুন-অর-রশিদ ও সাবেক সভাপতি রাইসুল ইসলাম রোজ, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি নাঈম রহমান নিবিড় ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু, কর্মচারী সমিতি সভাপতি মহিদূল ইসলাম ও সাধারণ আব্দুল্লাহ আল মামুনসহ বিভাগীয় প্রধানবৃন্দ, দপ্তর ও শাখা প্রধানবৃন্দ, রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দ, অবসরপ্রাপ্ত ও নবাগত অফিসারবৃন্দ প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ বলেন, আজকের এই অনুষ্ঠানে আমি উপস্থিত হতে পেরে আমাকে খুব ভালো লাগছে তিনি আরো বলেন যে আপনারা হয়তোবা সবাই জানেন যে আমি রফিকুল ইসলাম সেখ সিরাজগঞ্জের সন্তান হলেও এই প্রতিষ্ঠানেরই আমি ছাত্র ছিলাম এরপর রুয়েটের শিক্ষক এবং মহান আল্লাহর ইচ্ছায় আজকে আমি রুয়েট ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ।

তিনি আরো বলেন যে, এই কারনেই আপনারা হয়তোবা সবাই জানেন যে রুয়েট ও রাজশাহীর প্রতি আমার ভালোবাসা একটু বেশি আমি রুয়েট ও আপনাদের জন্য কিছু করতে পেরে আমাকে খুব ভালো লাগছে এর জন্য আমি সর্বপ্রথম প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই কারণ মাননীয় প্রধানমন্ত্রী আজকে আমাদের রুয়েটের জন্য এতবড় বাজেট একনেকে পাশ করেছেন বলেই আমি এই কাজ গুলো রুয়েট ও আপনাদের জন্য করতে পারছি তিনি আরো বলেন যে, আপনারা যদি আমাকে সকলে সাহায্যে সহযোগিতা করেন তাহলে হয়তোবা আগামীতে আমি আরো বড় ধরনের প্রজেক্ট রুয়েটে নিয়ে আসতে সক্ষম হবো ইনশাল্লাহ।

প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ বলেন যে, আপনারা হয়তোবা জানেন যে মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষা প্রতিষ্ঠানের জন্য প্রচুর পরিমানে বরাদ্দ দিচ্ছেন শিক্ষার গুনগত মান উন্নয়নের জন্য আমরা যদি এই বরাদ্দ গুলো সঠিকভাবে সময়মতো কাজে লাগাতে পারি তাহলে আগামীতে আমরা আরো বেশি বরাদ্দ পাবো আমাদের এই প্রতিষ্ঠানের জন্য।

তিনি বলেন, যে আমি রুয়েটকে একটি আধুনিক রুয়েটে পরিনত করার স্বপ্ন দেখছি আমি আরো স্বপ্ন দেখছি যে এই রুয়েট থেকে ছাত্ররা যেনো সঠিক শিক্ষা লাভ করে সারাবিশ্বে সুনাম অর্জন করতে পারে এবং বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার কারিগর হতে পারে ,আমি আগামীতে সেই স্বপ্ন দেখছি রুয়েটকে নিয়ে ।

তিনি আরো বলেন, যে আমি আপনাদের মাঝে এমন একটি রুয়েট উপহার দিতে চায় যেখানে বিশ্বের আধুনিক গবেষনাগার থাকবে আধুনিক মানের গ্রন্থাগার থাকবে যেখানে বিশ্বের সকল দেশের বই সংগ্রহে থাকবে ।

প্রফেসর ড. রফিকুল ইসলাম সেখ আরো বলেন, যে রুয়েট থেকে পাশ করে ছাত্র-ছাত্রীরা যেনো বিশ্বের কোথাও গিয়ে বিড়ম্বনায় না পড়ে সেই জন্য আমরা রুয়েটের জন্য আলাদা অ্যাপও যুক্ত করতে যাচ্ছি যেন দেশ ও বিদেশ থেকে তারা তাদের সকল তথ্য এই অ্যাপের মাধ্যমে সংগ্রহ করতে পারবেন এবং আধুনিক নেট সুবিধা প্রদান করা হবে উক্ত প্রতিষ্ঠানে তিনি পরিশেষে বলেন যে শুধু রুয়েট থেকে নিলে শুধু চলবেনা আপনারাও সঠিকভাবে রুয়েটে ডিউটি করার মাধ্যমে রুয়েটকে কিছু দেন এবং একটি আধুনিক রুয়েট গঠন করতে সহযোগিতা করুন।

উক্ত অনুষ্ঠানে অবসরপ্রাপ্ত ও নবাগত অফিসারদের রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের পক্ষ থেকে উপহার সামগ্রী প্রদান করা হয় এবং সকলের জন্য মধ্যাহ্নভোজেরও আয়োজন করা হয়। এছাড়াও রুয়েট অফিসার্স এ্যাসোসিয়েশনের নতুন লগো এবং অফিসিয়াল ইমেইল এ্যাড্রেসযুক্ত প্যাড়ে উদ্বোধন করেন প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news