IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা
Home >> রাজশাহী >> রাজশাহীতে লকডাউনে অসন্তোষ, সচেতনতায় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন

রাজশাহীতে লকডাউনে অসন্তোষ, সচেতনতায় মাঠে স্বেচ্ছাসেবী সংগঠন

ধূমকেতু প্রতিবেদক : করোনা মোকাবেলায় সরকারীভাবে জারিকৃত লকডাউন মানতে রাজশাহীর জনসাধারণের মাঝে অনীহা দেখা গেছে। ফলে জনসচেতনতা তৈরিতে মাঠে নেমেছে স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আতাউর রহমান স্মৃতি পরিষদ এবং রাজশাহী প্রেসক্লাব।

বুধবার বিকেল ৪টা থেকে ৬টা পর্যন্ত রাজশাহী নগরীতে মাস্ক বিতরণ করা হয়। এদিন রাজশাহী বিশ্ববিদ্যালয় সংলগ্ন চৌদ্দপাই, বুধপাড়া, বিনোদপুর বাজার ও কাজলা মোড় এলাকায় প্রায় ৫ শতাধিক নারী-শিশু, বৃদ্ধ ও যুবকের মাঝে মাস্ক বিতরণ করেন সংগঠনের নেতৃবৃন্দ।

এ সময় জনসচেতনতা তৈরির লক্ষ্যে বক্তব্য রাখেন, রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান, সাধারণ সম্পাদক আসলাম-উদ-দৌলা, রাজশাহী ব্যবসায়ী ঐক্য পরিষদের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ফরিদ মামুদ হাসান, সাংগঠনিক সম্পাদক মাসুদুর রহমান সজন, আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ সভাপতি সালাউদ্দীন মিন্টু, প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য আরিফুল ইসলাম, ত্রিশুল কুমার, তৌহিদুল ইসলাম।

মাস্ক বিতরণকালে বক্তারা বলেন, মহামারী করোনা মোকাবেলায় জনসচেতনতার বিকল্প নেই। নিজে সুস্থ থাকার পাশাপাশি আশপাশের মানুষদের সুস্থ রাখতে স্বাস্থ্যবিধি মেনে চলার বিকল্প নেই। অপ্রয়োজনে বাইরে বের না হওয়ায় শ্রেয়। করোনা প্রতিরোধে সর্বদা মাস্ক ব্যবহার ও বেশি বেশি হাত ধোয়াসহ পরিষ্কার পরিচ্ছন্ন থাকার প্রতিও জোরালোভাবে গুরুত্বারোপ করেন তারা।

উল্লেখ্য, গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হওয়ার পরপরই করোনা ভাইরাস মোকাবেলায় জনসচেতনতা তৈরিতে এবং করোনায় সম্মুখ সারির যোদ্ধাদের উৎসাহিত করতে করতালী কর্মসূচি পালন করে উত্তরাঞ্চলের সর্ববৃহৎ অরাজনৈতিক সামাজিক সংগঠন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ এবং রাজশাহী প্রেসক্লাব। তারই ধারাবাহিকতায় আবারো কর্মসূচি ঘোষণা করে মাস্ক বিতরণ কার্যক্রম শুরু করেছেন সংগঠনের নেতারা।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news