IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরারাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দ
Home >> রাজশাহী >> মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন, থানায় অভিযোগ

মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন, থানায় অভিযোগ

ধূমকেতু প্রতিবেদক, মোহনপুর : রাজশাহীর মোহনপুর প্রেসক্লাবের নাম দিয়ে কমিটি গঠন করায় থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল। অভিযোগ পেয়ে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত শুরু করেছেন।

গত ৯ জুন বুধবার রাতে মোহনপুর প্রেসক্লাবের বর্তমান সভাপতি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে কমিটি গঠন করায় এ অভিযোগটি দায়ের করেছেন।

থানায় অভিযোগ ও প্রেসক্লাব সূত্রে জানা গেছে, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হয় মোহনপুর প্রেসক্লাব। প্রতিষ্ঠার পর থেকে অদ্যবধি ক্লাবটি সুনামের সহিত পরিচালিত হয়ে আসছে। ক্লাবটি প্রতিষ্ঠা করেছেন প্রেসক্লাবের বর্তমান সভাপতি রফিকুল আলম সোহেলসহ অন্যান্য সাংবাদিকরা। বিভিন্ন চরাই উতরাই পেরিয়ে এ পর্যন্ত এসেছে মোহনপুর প্রেসক্লাব। প্রেসক্লাবে সভাপতি পদে বর্তমান সময় পর্যন্ত ৩ বার বিভিন্ন মেয়াদে নির্বাচিত হয়েছেন রফিকুল আলম সোহেল। গত ৮ জুন মঙ্গলবার সন্ধ্যার পরে এ সান কিন্ডারগার্টেন এর পরিচালক উপজেলা সদর বাকশিমইল গ্রামের মৃত আবেদ আলীর ছেলে আব্দুল কাদের নিজেকে ইংরেজী জাতীয় দৈনিক ডেইলি অবজারভার পত্রিকার মোহনপুর প্রতিনিধি ও মোহনপুর প্রেসক্লাবের আহ্বায়ক পরিচয়ে মোহনপুর প্রেসক্লাবের সভাপতিসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োজিত সাংবাদিকদের না জানিয়ে ৩৩ সদস্য বিশিষ্ট মোহনপুর প্রেসক্লাবের কমিটি গঠন করে তা অনুমোদন দেন। ঐ কমিটিতে কথিত সাংবাদিক রাজুল ইসলাম মতিনকে সভাপতি ও এমএম মামুনকে সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করা হয়েছে। যা সংগঠনের নিয়ম বর্হিভুত।

উক্ত কমিটির অনেকেই নিজেকে রাজশাহীর স্থানীয় পত্রিকাসহ বিভিন্ন পত্রিকার মোহনপুর প্রতিনিধি পরিচয় দিয়ে কমিটির বিভিন্ন পদে অনাধিকার প্রবেশ করেছেন।

এ ব্যাপারে বিভিন্ন পত্রিকার সম্পাদকের সাথে কথা বলে জানা গেছে, তারা সে সকল পত্রিকার প্রতিনিধি নন। তাদেরকে পুলিশের হাতে তুলে দেওয়ার কথা বলা হয়েছে।

কমিটি গঠণ সংক্রান্ত বিষয়ে মোহনপুর প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সিনিয়র স্টাফ রিপোর্টার রুবেল সরকার বলেন, রাতারাতি আব্দুল কাদেরসহ অন্যান্যরা প্রেসক্লাবের কমিটি গঠন করায় আমি বিব্রত ও তীব্র প্রতিবাদ জানাই।

মোহনপুর প্রেসক্লাবের সভাপতি রফিকুল আলম সোহেল বলেন, আমাকে না জানিয়ে একটি অসাধু চক্র মোহনপুর প্রেসক্লাবের ভাবমূর্তি ক্ষুন্ন করতে কমিটি গঠন করেছে। এটা সাংগঠনিক নিয়ম বর্হিভূত। আমি মোহনপুর প্রেসক্লাবের নাম ব্যবহার করে যে কমিটি গঠন করা হয়েছে তার সকল কার্যক্রম বন্ধ করতে থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি। যারা এমন ন্যাক্কারজনক ঘটনা ঘটিয়েছে আমি তাদের ধিক্কার জানাই।

এবিষয়ে মোহনপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ্যাড. আব্দুস সালাম জানান, মোহনপুর প্রেসক্লাব একটি স্বনামধন্য সাংবাদিক সংগঠন। এ প্রেসক্লাবের নাম অন্যরা ব্যবহার যে কমিটি গঠন করেছে তা আইন বর্হিভূত। যে বা যারা এ কাজটি করেছেন তা ঠিক করেননি। এ বিষয়ে তিনি একজন আইনজীবী হিসেবে সাংবাদিক নেতাদের আইনের আশ্রয় নেওয়ার পরামর্শ দেন।

মোহনপুর থানা কর্মকর্তা ওসি তৌহিদুল ইসলাম জানান, অভিযোগ পেয়েছি। তাদেরকে থানায় ডেকে পাঠিয়েছি তারা আসেনি। বিষয়টি বিস্তারিত তদন্ত করতে ওসি (তদন্ত) তৌহিদুর রহমানকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news