IMG-LOGO

বৃহস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১২ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৫ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগরাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগে সংবাদ সম্মেলনগোমস্তাপুরে প্রচার-প্রচারনায় প্রার্থীরারাজশাহীতে ‘গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের উদ্বোধনআপিল বিভাগে তিন বিচারপতি নিয়োগমধুখালীতে ৪ প্লাটুন বিজিবি মোতায়েন‘মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা’মার্কিন সিনেটে ইউক্রেন-ইসরায়েলের জন্য সহায়তা বিল পাসথাইল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়লেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‘আইপিএলের মতো রান হবে না বিশ্বকাপে’মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দ
Home >> রাজশাহী >> রাজশাহীতে চুরি যাওয়া মোবাইলসহ গ্রেপ্তার ২

রাজশাহীতে চুরি যাওয়া মোবাইলসহ গ্রেপ্তার ২

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহীর থিম ওমর প্লাজার ‘অপো ব্রান্ড শপ’ শো-রুমে অভিনব পদ্ধতিতে চুরি যাওয়া ২টি এ্যান্ড্রোয়েড মোবাইল ফোন সেট চট্টগ্রাম হতে উদ্ধার হয়েছে। বুধবার (০৯ জুন) সকাল ৭টায় চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া হতে মোবাইল সেট দুটি উদ্ধার করা হয়। এ সময় অভিযুক্ত দুইজনকে আটক করেছে আরএমপি’র বোয়ালিয়া মডেল থানা পুলিশ।

ঘটনা সূত্রে জানা যায়, গত ০৯ মার্চ ২০২০ রাত সাড়ে ৯টায় গৌরহাঙ্গা থিম ওমর প্লাজার ৬ষ্ঠ তলায় ‘অপো ব্রান্ড শপ’ শো-রুমে কর্মচারী রকি শো-রুম বন্ধ করে চলে যায়। পরদিন ১০ মার্চ ২০২০ সকাল ১০টায় সে শো-রুমে এসে দেখে শো-রুমে লাগানো তালা কাটা অবস্থায় আছে এবং শো-রুমের ভিতরে থাকা ৪৮ টি মোবাইল ফোন সেট ও ক্যাশে থাকা নগদ ২ লাখ টাকা অজ্ঞাতনামা ব্যক্তি চুরি করে নিয়ে গেছে। পরবর্তীতে দোকানের মালিক নুরুন নবী শাহ বোয়ালিয়া মডেল থানায় একটি চুরির নিয়মিত মামলা রুজু করেন।

মামলা রুজুর পরে এসআই গোলাম মোস্তফা থিম ওমর প্লাজার ভিডিও ফুটেজ পর্যালোচনা করেন। ভিডিও ফুটেজে দেখা যায় দোকান বন্ধ করার ২ মিনিট পর পাঁচ-ছয়জন কিশোর অভিনব কায়দায় মাত্র দুই-তিন মিনিটের মধ্যে তালা ভেঙ্গে দোকান হতে মোবাইল ফোন ও নগদ অর্থ চুরি করে নির্বিঘ্নে মার্কেট ছেড়ে চলে যায়। চুরি ঘটনার পূর্বে তারা উক্ত প্লাজার ক্যাফেতে অবস্থান করছিল।

পরবর্তীতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিকের দিক নির্দেশনায় সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ উৎপল কুমার চৌধুরীর দীর্ঘ প্রচেষ্টায় তথ্য প্রযুক্তির সহায়তায় আসমীদের অবস্থান শনাক্ত করেন। তার দেওয়া তথ্য ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে এসআই গোলাম মোস্তফা, এএসআই নাজমুল হক সমন্বয়ে বোয়ালিয়া মডেল থানার একটি টিম গত ৯ জুন সকাল ৭ টায় চট্টগ্রাম কর্ণফুলী থানার বড় উঠান সাতঘরপাড়া হতে কর্ণফুলী থানা পুলিশের সহায়তায় আসামী রায়হান উদ্দিন ও ইমরান খাঁন রাজুকে আটক করে। এ সময় আসামীদের নিকট হতে দুইটি অপো মোবাইল ফোন উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা চুরির ঘটনার সাথে জড়িত। পরবর্তীতে আসামীদের ব্যক্তিগত মোবাইল ফোন পর্যালোচনা করে গত ২২ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ১১টি মোবাইল ফোন ও ২৩ মার্চ ২০২০ বিভিন্ন মডেলের ০৭টি মোবাইল ফোন বিভিন্নস্থানে বিক্রি করা রেজিস্ট্রারের সংরক্ষিত ছবি পাওয়া যায়।

গ্রেপ্তারকৃত আসামী রায়হান উদ্দিনের বিরুদ্ধে ঢাকার মহানগরের কাফরুল থানায় একই ভাবে অভিনব কায়দায় চুরি মামলা রয়েছে। এছাড়াও তাদের বিরুদ্ধে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে জানা যায় তারা কিশোর গ্যাং এর সক্রিয় সদস্য।

গ্রেপ্তারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news