IMG-LOGO

শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৪ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৭ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
৭৬ বছরের তীব্র তাপপ্রবাহের রেকর্ড ভাঙলজাতীয় পার্টির কোনো রাজনীতি নেই‘ইসরাইল পাল্টা হামলা চালালে সমুচিত জবাব দেওয়া হবে’যুক্তরাষ্ট্রের বিশ্ববিদ্যালয়গুলো ইসরায়েলবিরোধী বিক্ষোভদিনাজপুরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহত ২পাবনায় অগ্রণী ব্যাংক থেকে ১০ কোটি টাকা উধাও, গ্রেফতার ৩চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়
Home >> রাজশাহী >> বাঘায় আ.লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

বাঘায় আ.লীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন

ধূমকেতু প্রতিবেদক, নুরুজ্জামান, বাঘা : রাজশাহীর বাঘায় বুধবার (২৩ জুন) সকালে উপমহাদেশের অন্যতম প্রাচীন ও ঐতিহ্যবাহী বৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ আওয়ামী লীগের ৭২-তম প্রতিষ্ঠাবার্ষিকী উৎযাপন করা হয়েছে। সকাল ৯ টায় আনুষ্ঠানিক ভাবে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন, জাতির পিতার ম্যুারালে পুস্পতবক অর্পণ ও কেক কাটাসহ জেলা আওয়ামী লীগের সাথে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে উপজেলা আওয়ামী লীগ এ দিবসটি উৎযাপন করেন।

সকাল ৯ টায় দলীয় কার্যালয়ের সামনে আনুষ্ঠানিকভাবে জাতীয় এবং দলীয় পতাকা উত্তোলন করেন বাঘা উপজেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল ও যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ নছিম উদ্দিন। এসময় তাঁদের পাশে উপস্থিত ছিলেন, আরেকজন যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম মন্টু, উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য মাসুদ রানা তিলু, সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির, বাঘা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস সরকার, বাঘা পৌর সভার প্যানেল মেয়র শাহিনুর রহমান পিন্টু ও পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ আরো অনেকে।

পতাকা উত্তোলন শেষে দলীয় নেতৃবৃন্দ উপজেলা পরিষদ বটমুল চত্বরের সন্নিকটে কেন্দ্রীয় শহীদ মিনারের পার্শ্বে জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে ফিরে দলীয় কার্যালয়ে একটি-সু বিশাল কেক কেটে দলের প্রতিষ্ঠা বার্ষিকী পালনসহ ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে জেলা আওয়ামী লীগের সাথে ভার্চুয়াল সভায় মিলিন হন।

এ সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল। তিনি বলেন, বাঙালি জাতির মুক্তির মূলমন্ত্রে দীক্ষিত হয়ে গণতান্ত্রিক ভাবে জন্ম নেওয়া প্রাচীনতম ও ঐতিহ্যবাহী একটি বৃহৎ রাজনৈতিক দলের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। এ দলটির আজ গৌরবোজ্জ্বল ৭২-তম প্রতিষ্ঠাবার্ষিকী। দেশের সব সূচকে অগ্রগতি, সাফল্য আর উন্নয়নের ফানুস উড়িয়ে-৭৩ বছরে পা দিল টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় থাকা এই দলটি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দূরদর্শী ও যোগ্য নেতৃত্বের কারণে সারা পৃথিবী ব্যাপী জনপ্রিয়তা অর্জন ও দেশকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এক অনন্য উচ্চতায় পৌঁছেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

তিনি বলেন, এই দলটি যখন ইতিহাসের সবচেয়ে ‘সুসময়’ পার করছিল, তখনই সামনে এসেছে এক ব্যতিক্রমী চ্যালেঞ্জ, আন্দোলন-সংগ্রাম ও পরীক্ষিত লড়াই মহামারি করোনা ভাইরাস। আমাদের সরকার করোনা ভাইরাসের আক্রমণ থেকে মানুষকে বাঁচানো এবং তাদের জীবন-জীবিকার পাশা-পাশি স্থবির হয়ে পড়া অর্থনীতিকে সচল রাখার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন।

বাবুল ইসলাম স্থানীয় সাংসদ ও বর্তমান সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের নাম উচ্চরণ করে বলেন, তিনি আমাদের অহংকার এবং গনমানুষের নেতা। পরপর তিনবার নির্বাচিত এই সাংসদ গত বছর মহামারি করোনা শুরু হওয়ার পর তাঁর নির্বাচিত এলাকা রাজশাহী-৬ (চারঘাট-বাঘা) স্বাস্থ্য কমপ্লেক্সে নিজেস্ব অর্থায়নে চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী প্রদানসহ সাধারণ মানুষের মাঝে দলীয় নেতাকর্মীদের হাত দিয়ে হাজার-হাজার মাস্ক এবং খাদ্য সামগ্রী তুলে দেন।

আর এবার মহামারী করোনা ভাইরাসের দ্বিতীয় ধাক্কায় রুগীদের পালস মাপার জন্য দুই উপজেলার ৪০ টি কমিউনিটি ক্লিনিকসহ স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য মঙ্গলবার ৩০ টি করে মোট ৬০ টি পালস অক্সিমিটার উপহার দেন। এই যন্ত্রটির কাজ হলো-রক্তে অক্সিজেনের মাত্রা ও হৃদস্পন্দনের গতি নির্ণয় করা। এ ম্যাশিন গুলো পেয়ে উভয় স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারগণ মন্ত্রীকে ধন্যবাদ এবং অভিনন্দন জ্ঞাপন করেছেন বলেও তিনি উল্লেখ করেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news