IMG-LOGO

বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মোহনপুরে উপজেলা চেয়ারম্যান পদের প্রার্থীতা ঘোষণা বকুলেরগোমস্তাপুরে ব্যস্ত সময় পার করলেন রাজশাহী বিভাগীয় কমিশনারজেলা লিগ্যাল এইড অফিসের পক্ষ থেকে মেয়রকে সম্মাননা স্মারক প্রদানমান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সইইইউ’র নিষেধাজ্ঞা নিয়ে যা বলল ইরানের পররাষ্ট্রমন্ত্রীনন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহার
Home >> রাজশাহী >> রাজশাহীতে প্রধানমন্ত্রীর উপহার পেলো আরও ৩৬০০ পরিবার

রাজশাহীতে প্রধানমন্ত্রীর উপহার পেলো আরও ৩৬০০ পরিবার

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী মহানগরীতে করোনা ভাইরাসে (কোভিড-১৯) ক্ষতিগ্রস্ত আরো ৩৬০০ অসহায় ও দুস্থ পরিবারের মাঝে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উদ্যোগে রোববার বিকেলে মহানগরীর বিভিন্ন ওয়ার্ডে এই উপহার বিতরণ করা হয়।

রাসিক মেয়রের পক্ষে মহানগর ও স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ খাদ্য সামগ্রীর প্যাকেট উপকারভোগীর মাঝে বিতরণ করেন। প্রতিটি প্যাকেটে আছে ১০ কেজি চাল ও ১ কেজি ডাল।

এরআগে কঠোর লকডাউন শুরুর আগের দিন ৩০ জুন মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে ১২টি পেশাজীবী সংগঠনের সদস্যবৃন্দ এবং গরীব, অসহায়, ছিন্নমূল, দিনমুজুর ও কর্মহীন ৩ হাজার ৫০টি পরিবারকে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

রোববার বিকেলে খাদেমুল ইসলাম বালিকা উচ্চবিদ্যালয়ে ২৫নং ওয়ার্ডের ৪০০জন, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অডিটেরিয়ামে ২৮নং (পশ্চিম) ওয়ার্ডের ৩৫০জন, রাজশাহী বিশ^বিদ্যালয় স্কুলে ২৮নং (পূর্ব) ওয়ার্ডের ৪০০জন, ডাঁশমারি হাইস্কুলে ২৯ নং ওয়ার্ডের ৪০০জন, ইসলামিয়া কলেজে ৩০ নং (দক্ষিণ) ওয়ার্ডের ৪০০জন, জিয়া স্কুলে ৩০ নং (উত্তর) ওয়ার্ডের ৪৫০জন, নামোভদ্রা প্রাথমিক বিদ্যালয়ে ২৬নং (পশ্চিম) ওয়ার্ডের ৩৭৫জন, মেহেরচন্ডী স্কুলে ২৬নং (পূর্ব) ওয়ার্ডের ৪২৫জন এবং বালিয়াপুকুর বিদ্যানিকেতনে ২৭নং ওয়ার্ডের ৪০০জনের মাঝে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। এরআগে দুপুরের পর থেকে উপরে উল্লিখিত পূর্বনির্ধারিত স্থানে আসতে থাকেন উপকারভোগীরা। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে তাদের মাঝে খাদ্য উপহার বিতরণ করা হয়।

উপস্থিত থেকে খাদ্য সামগ্রী বিতরণ করেন, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী ও নাইমুল হুদা রানা, যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক হোসেন ও আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক এ্যাড. আসলাম সরকার, তথ্য ও গবেষণা সম্পাদক জিয়া আজাদ হোসেন হিমেল, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফ.ম.আ জাহিদ, ত্রাণ ও সমাজকল্যান সম্পাদক ফিরোজ কবির সেন্টু, শ্রম বিষয়ক সম্পাদক মোঃ আব্দুস সোহেল, কার্যনির্বাহী সদস্য ও বোয়ালিয়া থানা (পশ্চিম) আওয়ামী লীগ সভাপতি আব্দুস সালাম, মতিহার থানা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মান্নান সহ সংশ্লিষ্ট ওয়ার্ডের নেতৃবৃন্দ।

উল্লেখ্য, প্রধানমন্ত্রীর সহযোগিতায় রাজশাহীতে করোনায় ক্ষতিগ্রস্থ কর্মহীন, নিম্ন আয়ের গরীব ও অসহায় মানুষকে খাদ্য সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। সরকারি সহযোগিতার পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে খাদ্য সহায়তা প্রদান করে যাচ্ছেন তিনি। করোনা ভাইরাসের প্রথম ঢেউ ২৮, মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ, হতে সেপ্টেম্বর পর্যন্ত আমরা সরকারিভাবে প্রাপ্ত ১৫৯৪.৮৫ মে. টন চাল ১০ কেজি করে এক লক্ষ ৫৯ হাজার ৪৮৫ জন মানুষের মাঝে বিতরণ করা হয়েছে। সরকারিভাবে প্রাপ্ত ৫৭ লক্ষ টাকা ও ২৯০০ প্যাকেট শিশু খাদ্য বিতরণ করা হয়েছে। ত্রাণ তহবিল গঠন করে ব্যক্তিগত উদ্যোগে ৩৩৮.৮৩২ মে. টন চাল, ৬১.০৮৪ মে.টন ডাল, ৬৪.৩৪৩ মে. টন আলু, ১৫.০০৮ মে.টন আটা, ৩৯ মে.টন মিষ্টি কুমড়া, ৪.৫২ মে.টন পুইশাক, ৯৮৯ লিটার তেল, ১১৯.৫ মে. টন লবন, ১৭ মে.টন পোলাও চাল, সেমাই-১১২৫০ প্যাকেট, ১১.২০০ মে. টন চিনি অসহায়, দুঃস্থ মানুষের মাঝে বিতরণ করা হয়। এছাড়া করোনায় আক্রান্ত অনেক রোগীর পরিবারকে ১৫ দিনের খাবারের একটি করে প্যাকেট প্রদান করা হয়েছে।

করোনার দ্বিতীয় ঢেউ‘তে সরকারিভাবে প্রাপ্ত ৮৫.৫৫ মে.টন চাল প্রায় ৮ হাজার ৫শ ৫৫ জন মানুষের মাঝে বিতরণ করা হয়। গরীব ও অসহায় মানুষদের ঘরে ঘরে ঈদের আনন্দন পৌছে দিতে পবিত্র ঈদুল ফিতর-২০২১ এর পূর্বে শহীদ কামারুজ্জামান ও জাহানারা ফাউন্ডেশনের উদ্যোগে বিশ হাজার পরিবারের মাঝে ঈদ উপহার হিসেবে বিশেষ খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। গত ২৩ জুন ১৮টি পেশাজীবী সংগঠনের ৪ হাজার ৬১৫জনকে প্রধানমন্ত্রীর উপহার খাদ্য সামগ্রী বিতরণ করেন মেয়র খায়রুজ্জামান লিটন।

এছাড়া রেড ক্রিসেন্ট সোসাইটি সিটি ইউনিটের চেয়ারম্যান হিসেবে রেড ক্রিসেন্টের পক্ষ থেকে দফায় দফায় খাদ্য সহায়তা দিয়েছেন রাসিক মেয়র। সিটি মেয়রের উদ্যোগে করোনায় আক্রান্তদের বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদানের পাশাপাশি তাদের প্রয়োজনীয় ওষুধ ও ১৫ দিনের খাদ্য সামগ্রীও প্রদান করা হচ্ছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news

April 2024
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930