IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা
Home >> রাজশাহী >> বিশিষ্ট সমাজসেবক নূরজাহান মযহারের মৃত্যুতে শোক

বিশিষ্ট সমাজসেবক নূরজাহান মযহারের মৃত্যুতে শোক

ধূমকেতু প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য, আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন শিক্ষাবিদ, বুদ্ধিজীবী প্রফেসর ড. মযহারুল ইসলামের (প্রয়াত) সহধর্মিনী বিশিষ্ট সমাজসেবক নূরজাহান মযহার শনিবার (৩১ জুলাই) ভোর ৬.১০ মিনিটে পরলোকগমণ করেছেন। (ইন্না নিল্লাহে…রাজেউন) তাঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক এবং উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক।

শনিবার এক শোক বার্তায় তারা বলেন, বিশিষ্ট সমাজসেবক নূরজাহান মযহার একজন রতœগর্ভা জননী। তাঁর জেষ্ঠ কন্যা প্রফেসর মেরিনা জাহান কবিতা ঢাকার সরকারি বদরুন্নেছা কলেজের সাবেক অধ্যক্ষ ও বাংলাদেশ আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য। পুত্র চয়ন ইসলাম সিরাজগঞ্জের শাহজাদপুরের দুইবারের নির্বাচিত সংসদ সদস্য। কন্যা ড. ছন্দা ইসলাম যুক্তরাষ্ট্রের মেরিল্যান্ড ইউনিভার্সিটির মনোবিজ্ঞান বিভাগের প্রখ্যাত প্রফেসর। কনিষ্ঠ পুত্র শোভন ইসলাম দেশের একজন প্রখ্যাত শিল্পপতি। তাঁর নাতি সুমগ্ন বর্তমানে আওয়ামীলীগের বৈদেশিক বিষয়ক উপ-কমিটির সদস্য।

ব্যক্তি জীবনে নূরজাহান মযহার বিএ, বি-এড করে এক সময় স্কুলে শিক্ষকতা করেছেন। পরবর্তীকালে তিনি সমাজসেবায় নিজেকে নিয়োজিত রাখেন। গ্রামের অসহায়, গরীব, দুঃস্থ মহিলাদের স্বাবলম্বী করার কাজে তিনি নিজ উদ্যোগে তাদের কর্মসংস্থানের ব্যবস্থা করে দেন। শাহজাদপুরের চরনবীপুর নূরজাহান মযহার স্কুল এন্ড কলেজের তিনি প্রতিষ্ঠাতা।

১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় স্বামী মযহারুল ইসলাম যখন ভারতে গিয়ে মুক্তিযুদ্ধ লিপ্ত ছিলেন এবং ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ তিন বছর মযহারুল ইসলাম জেলখানায় বন্দি ছিলেন,তখন নূরজাহান মযহার অত্যন্ত সাহসিকতার সাথে তাঁর সন্তানদের আগলে রাখেন এবং জটিল পরিস্থিতি মোকাবিলা করেন।

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টিবোর্ডের মাননীয় চেয়ারম্যান অধ্যাপিকা রাশেদা খালেক এবং উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, নূরজাহান মযহার পারিবারিক সম্পর্কে আমাদের বড় ভাবী। আমাদের পিতা, মাতা এবং পরিবারের সকল সদস্যের প্রতি তিনি নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তাঁর কাছ থেকে যে আদর, স্নেহ, ভালোবাসা আমরা পেয়েছি তা কখনো ভুলবার নয়। তাঁর ঋণ অপরিসোধ্য। আমরা তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং মা হারানো সন্তানদের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করছি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news