IMG-LOGO

বুধবার, ৪ঠা সেপ্টেম্বর ২০২৪ খ্রিস্টাব্দ
২০শে ভাদ্র ১৪৩১ বঙ্গাব্দ, ৩০শে সফর ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
সারোয়ার হোসেন খোকনকে রাসিক কর্মকর্তা-কর্মচারীদের ফুলেল শুভেচ্ছা জ্ঞাপনদেশের সব জেলাগুলোতে কমিটি গঠন করবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনশ্রমিক বিক্ষোভে ৬০ পোশাক কারখানায় ছুটি ঘোষণানাচোলে কেমিস্ট এন্ড ড্রাগিস্টদেরমতবিনিময়সভা অনুষ্ঠিতসদস্যদের অভিযোগ মিথ্যা, দাবি মান্দা চেয়ারম্যানেরসচিবদের যেসব নির্দেশনা দিলেন প্রধান উপদেষ্টা ড. ইউনূসবিচারের আগে আ.লীগের পুনর্বাসন নয় : নাহিদরাশিফলচটেছেন অভিনেত্রী জাহারা মিতুসচিবদের সঙ্গে বৈঠকে প্রধান উপদেষ্টাবিশ্ব বাজারে জ্বালানি তেলের দাম কমেছেনারায়ণগঞ্জের সাবেক মেয়র আইভীর নামে প্রথম হত্যা মামলাচারঘাটে খোলা আকাশের নিচে নোংরা পরিবেশে বিক্রি হচ্ছে খাবারপাবনায় দুই যুবককে ছুরিকাঘাতে হত্যাসাবেক দুই আইজিপির আট দিনের রিমান্ড মঞ্জুর
Home >> টপ নিউজ >> নগর-গ্রাম >> ক্রসফায়ারে হত্যাচেষ্টা, সাবেক ওসিসহ ১১ পুলিশের বিরুদ্ধে মামলা

ক্রসফায়ারে হত্যাচেষ্টা, সাবেক ওসিসহ ১১ পুলিশের বিরুদ্ধে মামলা

ধূমকেতু নিউজ ডেস্ক : ক্রসফায়ারে হত্যার চেষ্টা ও ইয়াবা দিয়ে মিথ্যা মামলায় ফাঁসানোর অভিযোগ এনে ছাগলনাইয়া থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এম এম মোর্শেদসহ ১১ পুলিশ সদস্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। মঙ্গলবার (৩ নভেম্বর) সকালে ফেনীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কামরুল হাসানের আদালতে মোঃ গিয়াস উদ্দিন দুলাল নামে এক ব্যক্তি এ মামলা করেন।

মামলায় ১৩ জনকে আসামি করা হয়েছে। এরমধ্যে পুলিশের কর্মকর্তা ও সদস্য ১১ জন, বাকী দুইজন পুলিশের সোর্স।

মামলার বিবরণে জানা যায়- বাদি গিয়াস উদ্দিন দুলাল একজন পিকআপ চালক। তিনি গত বছরের ১৭ জানুয়ারী দুপুরে ফেনী সদরের কাজীরবাগে মাটি ক্যারিং করার সময় আবুল হাসেম ও আবুল খায়ের নামে দুই সোর্সসহ থানার পুলিশ সদস্যরা এসে মাদক মামলার ভয় দেখিয়ে তার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে। এসময় তিনি চাঁদা দিতে অস্বীকৃতি জানালে বিকালে তারা কাজীরবাগ থেকে তাকে একটি মাইক্রোবাসে তুলে ছাগলনাইয়ার পাঠাননগর এলাকায় ব্রাদার্স ব্রিকফিল্ডে নিয়ে যায়। সেখানে ওসি মোর্শেদ এসে চোখ বেঁধে পুনঃরায় ৫ লাখ টাকা চাঁদা দাবী করেন। কিন্তু চাঁদা দিতে অস্বীকৃতি জানালে তারা ক্রসফায়ারের হুমকি দেয়।

পরে খবর পেয়ে মা ও বোন এক লাখ টাকা দেবার কথা বললেও ওসি মোর্শেদ তাতে রাজী না হয়ে পুনঃরায় চোখ বেঁধে মাইক্রোবাসে করে একই উপজেলার শুভপুর ইউনিয়নের বল্লভপুর গ্রামের রাস্তার মাথায় একটি নির্জন স্থানে নিয়ে ওসি মোর্শেদের নির্দেশে বেধড়ক পিটিয়ে হত্যার চেষ্টা চালায়। একপর্যায়ে ওসি মোর্শেদ ঘটনাস্থলে সঙ্গে থাকা সুকান্ত বড়ুয়া নামে এক পুলিশ সদস্যের শটগান নিয়ে দুলালের ডান পায়ে ৩ রাউন্ড গুলি করে। এরপর তারা এলোপাতাড়ি লাথি মেরে মৃত্যু নিশ্চিত করার চেষ্টা করে।

পরে সে অজ্ঞান হয়ে পড়লে মৃত্যু হয়েছে ভেবে তারা ফেনী জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে অবস্থা আশংকাজনক দেখে কতর্বরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেলে প্রেরণ করেন। সেখানে চিকিৎসকরা অস্ত্রোপাচার করে দুলালের ডান পা কেটে বাদ দেয়। পরে ৭ দিন পুলিশের হেফাজতে চট্রগ্রাম মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় ফের তার বিরুদ্ধে ১৪শ পিস ইয়াবাসহ মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মিথ্যা মামলা দায়ের করে দুলালকে কারাগারে প্রেরণ করে তারা।

গিয়াস উদ্দিন দুলাল বলেন, পঙ্গু হবার পর থেকে অসুস্থ, চিকিৎসাধীন অবস্থায় মানবেতর জীবন যাপন করছেন তিনি, তাই মামলা দায়েরে বিলম্ব হয়েছে। ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন তিনি।

মামলার বাদী পক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন নান্নু জানান, আদালত মামলাটি আমলে নিয়ে তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news