IMG-LOGO

রবিবার, ২০শে অক্টোবর ২০২৪ খ্রিস্টাব্দ
৪ঠা কার্তিক ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই রবিউস সানি ১৪৪৬ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
‘পলিথিন ব্যাগের বিরুদ্ধে ডিসেম্বরে মার্কেটে অভিযান’‘পাচারের অর্থ ফেরাতে কাজ শুরু হয়েছে’বিয়ের পরই সুখবর দিলেন অভিনেত্রী শিরিন শিলাভারতে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইটে একের পর এক বোমাতঙ্ক‘অভিযুক্ত বিচারকদের ব্যবস্থা উচ্চ আদালতই নেবে’‘আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নতির দিকে’বিদ্যুৎ ও গ্যাসের দাম সরকার নির্ধারণ করবে নালেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশিষোড়শ সংশোধনী বাতিলের রায় বহাল১১ দিন ছুটির পর আজ শিক্ষাপ্রতিষ্ঠান খুলছেমেসির হ্যাটট্রিকে ইতিহাস গড়ল মায়ামিউত্তর গাজায় ইসরায়েলি হামলায় নিহত আরও ৭৩জনপ্রিয় কণ্ঠশিল্পী মনি কিশোরের মরদেহ উদ্ধারবাগমারা প্রেসক্লাবের আহ্বায়ক কমিটির নিকট দায়িত্ব হস্তান্তরমহাদেবপুরে বিয়ের প্রলোভনে গৃহবধূকে ধর্ষণের অভিযোগ, অতঃপর…
Home >> প্রবাস >> লিড নিউজ >> লেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশি

লেবানন থেকে দেশে ফিরছেন ৫৪ বাংলাদেশি

ধূমকেতু নিউজ ডেস্ক : ইসরায়েলের ব্যাপক হামলার মুখে লেবানন ছাড়ছেন বিভিন্ন দেশের নাগরিকরা। এদিকে তবে সেখান থেকে ১ হাজার ৮০০ বাংলাদেশিকে ফেরত নিয়ে আসবে সরকার। তবে প্রথম দফায় লেবানন থেকে দেশে ফিরবেন ৫৪ জন প্রবাসী। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

লেবাননে অবস্থানরত বাংলাদেশ দূতাবাস বলছে, সোমবার সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন ৫৩ জন। তাদের মধ্যে ৭ জন শিশু ও ৪৭ জন নারী-পুরুষ রয়েছেন।

দূতাবাসের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় সময় রোববার রাত ১০টা ৫০ মিনিটে বৈরুতের রফিক হারিরি আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ৫৪ জন প্রবাসী বাংলাদেশি সৌদি আরবের শহর জেদ্দার উদ্দেশে রওনা হবেন। তারা রাত ১টা ২০ মিনিটে জেদ্দায় অবস্থান করবেন। সেখান থেকে সোমবার সকাল ৮টা ২০ মিনিটে ঢাকার উদ্দেশে রওনা হবেন এবং সন্ধ্যা ৬টার দিকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছাবেন।

এতে আরও বলা হয়, প্রবাসীরা ভিসা প্রক্রিয়ার অর্ধেক ফি পরিশোধ করেই দেশে ফিরতে পারবেন। এ জন্য তাদের জেনারেল সিকিউরিটি দপ্তরে ৫৫ ডলার সমপরিমাণ অর্থ পরিশোধ করতে হবে। এছাড়া অবৈধ প্রবাসীদের জরিমানা মওকুফ করেছে লেবানন সরকার।

গাজা যুদ্ধের পাল্টাপাল্টি হামলা এখন ছড়িয়েছে লেবাননেও। গত সেপ্টেম্বরের মাঝামাঝি থেকে লেবাননে আক্রমণের গতি বাড়িয়েছে ইসরায়েল। এমন অবস্থার মধ্যে দেশে ফিরে আসার জন্য আকুতি জানিয়ে আসছেন প্রবাসী বাংলাদেশিরা।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatunews/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunew

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news