IMG-LOGO

মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১০ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৩ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সইইইউ’র নিষেধাজ্ঞা নিয়ে যা বলল ইরানের পররাষ্ট্রমন্ত্রীনন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহারযুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয়ের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনারকারখানায় ট্রেড ইউনিয়ন করা যাবেকক্সবাজারে গুলিতে প্রাণ গেল বাবা-ছেলের
Home >> খেলা >> পাকিস্তানের নতুন স্পিনার ইফতেখারের ঘূর্ণিতেই শেষ জিম্বাবুয়ে

পাকিস্তানের নতুন স্পিনার ইফতেখারের ঘূর্ণিতেই শেষ জিম্বাবুয়ে

ধূমকেতু নিউজ ডেস্ক : একেবারে নতুনও বলা যাবে না। কারণ, পাকিস্তানের জার্সি পরে অফ স্পিনার ইফতিখার আহমেদের অভিষেক হয়েছে ২০১৫ সালে, ৫ বছর আগে। কিন্তু এই ৫ বছরে কেবল ৫টি ওয়ানডে খেলার সুযোগ পেয়েছেন তিনি। অবশেষে ৩০ বছর বয়সে এসে নিজেকে খুঁজে পেলেন যেন এই স্পিনার।

রাওয়ালপিন্ডি ক্রিকেট স্টেডিয়ামে তার ঘূর্ণিতেই মাত্র ২০৬ রানের গুটিয়ে গেলো জিম্বাবুয়ে ক্রিকেট দল। ১০ ওভারে ২টি মেডেন নিলেন, দিলেন ৪০ রান। উইকেট নিয়েছেন ৫টি। আগের ৫ ম্যাচে যার ঝুলিতে ছিল কেবল ১টি উইকেট, তিনি কি না এক ম্যাচেই নিয়ে নিলেন ৫টি উইকেট!

মূলতঃ ইফতিখার আহমেদের ঘূর্ণিতেই শেষ হয়ে যায় জিম্বাবুয়ে ক্রিকেট দল। টস জিতে ব্যাট করতে নেমে ৪৫.১ ওভারেই অলআউট হয়ে যায় তারা। শিন উইলিয়ামসই কেবল জিম্বাবুয়ের হয়ে কিছুটা লড়াই করতে পেরেছিল। ৭০ বলে তিনি করেছিলেন ৭৫ রান।

রাওয়ালপিন্ডি স্টেডিয়ামে মূলতঃ আজ সিরিজ নিশ্চিত করার লক্ষ্যেই মাঠে নেমেছে পাকিস্তান। আগের ম্যাচে ২৬ রানের ব্যবধানে জয়ের পর আজ জিততে পারলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেবে তারা।

প্রথমেই টস। জিতলেন জিম্বাবুয়ে অধিনায়ক চামু চিবাবা। কিন্তু ব্যাট করতে নামার পর চিবাবার উইকেট দিয়েই শুভ সূচনা করে পাকিস্তান। ৮ বলে ৬ রান করে আউট হয়ে যান চিবাবা। এরপর ১৩ বল খেলে ৩ রান করে আউট হয়ে যান ক্রেইগ আরভিন। ব্রেন্ডন টেলর করেন, ৪৫ বলে ৩৬ রান।

মিডল অর্ডারে ব্রেন্ডন টেলর আর শিন উইলিয়ামসন মিলে দারুণ এক জুটি গড়ে তুলেছিলেন। তাদের দু’জনের ৬১ রানের জুটিই মূলতঃ শেষ পর্যন্ত ২০০ পার করতে সহায়তা করে জিম্বাবুয়েকে। টেলর আউট হয়ে গেলেও উইলিয়ামস ৭৫ রানের ইনিংস খেলেন। ১০টি বাউন্ডারির সঙ্গে ১টি ছক্কার মারও মারেন তারা।

ওয়েসলি মাধভেরে ১০, সিকান্দার রাজা ২, তেন্দাই চিসোরো ৭, চার্ল মুম্বা ১১, মুজরাবানি ১৭ রান করে আউট হয়ে যান। ইফতিখার আহমেদ ছাড়াও পাকিস্তানের পক্ষে উইকেট শিকার করেন মোহাম্মদ মুসা ২টি, হ্যারিস রউফ, ফাহিম আশরাফ এবং ইমাদ ওয়াসিম নেন ১টি করে উইকেট।

জবাব দিতে নেমে পাকিস্তান শুরুটা একটু ভালো করলেও ১০০ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে বসে। ১০.১ ওভারে ৬৮ রানের জুটি গড়ার পর ২৪ বলে ২২ রান করে আউট হয়ে যান আবিদ আলি। ইমাম-উল হক আউট হন ৪৯ রানে। এ রিপোর্ট লেখার সময় পাকিস্তানের রান ২১.৪ ওভারে ২উইকেট হারিয়ে ১৩৭। তেন্দাই চিসোরো নেন পাকিস্তানের উইকেট দুটি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news