IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যুরায়গঞ্জে জমে উঠেছে ঈদের কেনাকাটামশক নিয়ন্ত্রণ কার্যক্রম জোরদারে রাসিকের ওয়ার্ড পর্যায়ে বিশেষ অভিযানমোহনপুরে খেটে খাওয়া মানুষদের মাঝে সাংবাদিকদের ইফতার বিতরণভবানীগঞ্জ বাজারে গ্রীণ সুপার মার্কেটে ইফতার ও দোয়া মাহফিলগোদাগাড়ীতে নির্মাণাধীন ভবনে মিললো তরুণীর লাশরাজশাহী মহিলা কলেজে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন
Home >> খেলা >> রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারে জিতে ফাইনালে করাচি

রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারে জিতে ফাইনালে করাচি

ধূমকেতু নিউজ ডেস্ক : পাকিস্তান সুপার লিগের (পিএসএল) প্রথম কোয়ালিফায়ারে রুদ্ধশ্বাস ম্যাচে সুপার ওভারের জয়ে ফাইনাল নিশ্চিত করে বাবর আজমের নেতৃত্বাধীন করাচি কিংস। তবে হেরে গেলেও সমস্যা নেই মুলতান সুলতান্সের। শহীদ আফ্রিদিদের সামনে আরও একটি সুযোগ রয়েছে। রোববার দ্বিতীয় এলিমিনেটর ম্যাচে জিতলে ফাইনালে খেলার সুযোগ পাবে মুলতান।

শনিবার করাচির জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন অধিনায়ক বাবর আজম। আগে ব্যাটিং করতে নেমে সময়ের ব্যবধানে উইকেট হারায় মুলতান সুলতান্স। তবে শেষদিকে পেস বোলার সোহেল তানভিরের ব্যাটিং তাণ্ডবে ৭ উইকেটে ১৪১ রান তুলতে সক্ষম হয় মুলতান। মাত্র ১৩ বলে দুই ছক্কা ও এক চারের সাহায্যে অপরাজিত ২৫ রানের ঝড়ো ইনিংস খেলেন সোহেল তানভির। দলের হয়ে সর্বোচ্চ ৪০ রান করেন মুলতানের ইংলিশ ব্যাটসম্যান রবি বোপারা।

টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই বিপদে পড়ে যায় করাচি কিংস। দলীয় ১৯ রানে ফেরেন ওপেনার শারজিল খান। তিনে ব্যাটিংয়ে নামা ইংলিশ তারকা ব্যাটসম্যান অ্যালেক্স হেলসকে সঙ্গে নিয়ে ৪২ রানের জুটি গড়েন অন্য ওপেনার বাবর আজম। দলীয় ৬১ রানে ফেরেন হেলস (২২)। এরপর ২৯ রানের ব্যবধানে ফেরেন ইফতেখার আহমেদ (১৩)।

জয়ের জন্য শেষ ২৪ বলে করাচি কিংসের প্রয়োজন ছিল মাত্র ২৬ রান। ১৭তম ওভারে বোলিংয়ে এসে দুর্দান্ত বোলিং করেন সোহেল তানভির। ওই ওভারে মাত্র ৩ রানে বাবর আজম ও চাদউইক ওয়াল্টনের উইকেট তুলে নিলে বিপদে পড়ে যায় করাচি। ৫৩ বলে ৫টি চার ও দুই ছক্কায় ৬৫ রান করে আউট হন বাবর আজম।

১৮তম ওভারে ইমরান তাহির চার রান খরচায় ক্যারিবীয় ব্যাটসম্যান শেরফানি রাদারফোর্ডের উইকেট তুলে নিলে পরাজয়ের দুশ্চিন্তায় পড়ে যায় করাচি। শেষ দুই ওভারে জয়ের জন্য বাবর আজমদের প্রয়োজন ছিল ১৯ রান।

১৯তম ওভারে সোহেল তানভিরের বলে এক চার ও এক ছক্কা হাঁকিয়ে ১২ রান আদায় করে নেন ইমাদ ওয়াসিম। শেষ ওভারে করাচির প্রয়োজন ছিল মাত্র ৭ রান।

মোহাম্মদ ইলিয়াসের করা ওভারের প্রথম বল ডট দিয়ে দ্বিতীয় বলে আউট হন মোহাম্মদ আমির। তৃতীয় ও চতুর্থ বলে দুই সিঙ্গেল নেন ওয়াকাস মাকসুদ ও ইমাদ ওয়াসিম। পঞ্চম বলে ডট দেন ইলিয়াস। শেষ বলে জয়ের জন্য করাচির প্রয়োজন ছিল ৫ রান। শেষ বলেই বাউন্ডারি হাঁকিয়ে ম্যাচ টাই করেন ইমাদ ওয়াসিম।

ম্যাচ টাই হওয়ায় খেলা গড়ায় সুপার ওভারে। সুপার ওভারে আগে ব্যাট করে করাচি। সোহেল তানভিরের করা প্রথম বলে সিঙ্গেল নেন শারজিল খান। পরের বল ওয়াইড, দ্বিতীয় বলে সিঙ্গিল নেন রাদারফোর্ড। তৃতীয় বলে ছক্কা হাঁকাতে গিয়ে বাউন্ডারিতে ক্যাচ তুলে দিয়ে আউট হন শারজিল। চতুর্থ ও পঞ্চম বলে বাউন্ডারি ও ওভার বাউন্ডারি হাঁকান রাদারফোর্ড। শেষ বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে ক্যাচ তুলে দেন তিনি।

সুপার ওভারে ১৪ রানের টার্গেটে ব্যাটিংয়ে নামেন মুলতান সুলতান্সের দুই বিদেশি ওপেনার রাইলি রুশো ও রবি বোপারা। তারা মোহাম্মদ আমিরের নিয়ন্ত্রিত বোলিংয়ের সামনে সুবিধা করতে পারেননি। মাত্র ৯ রান খরচ করেন আমিররা। ৪ রানের জয়ে ফাইনাল নিশ্চিত করে করাচি কিংস।

সংক্ষিপ্ত স্কোর

মুলতান সুলতান্স: ২০ ওভারে ১৪১/৭ (রবি বোপারা ৪০, সোহেল তানভির ২৫*, জিসান আশরাফ ২১, খুশদিল শাহ ১৭, শহীদ আফ্রিদি ১২)।

করাচি কিংস: ২০ ওভারে ১৪১/৮ (বাবর আজম ৬৫, ইমাদ ওয়াসিম ২৭*, অ্যালেক্স হেলস ২২; সোহেল তানভির ৩/২৫)।

ফল: সুপার ওভারে করাচি কিংস জয়ী।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news