IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> খেলা >> সবাইকে ছাড়িয়ে ইতিহাসের চূড়ায় রোনালদো

সবাইকে ছাড়িয়ে ইতিহাসের চূড়ায় রোনালদো

ধূমকেতু নিউজ ডেস্ক : ইতিহাসের পাতায় আগেই নাম লিখিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এবার নিজের সেই অবস্থানটা তুলে নিলেন সবার ওপরে, এভারেস্টের চূড়ায়। কোপা ইটালিয়ার ইন্টার মিলানের বিপক্ষে জোড়া গোল করে সর্বকালের গোলদাতার তালিকায় সবার উপরে উঠে গেলেন সিআর সেভেন।

গোলের খাতায় রোনালদোর নামের পাশে শোভা পাচ্ছে মোচ ৭৬৩ গোল। আগেই তিনি ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলেকে পেছনে ফেলেছিলেন। কিন্তু তখনও সিআর সেভেনের সামনে ছিলেন অস্ট্রিয়ান-চেক রিপাবলিকান ফুটবলার জোসেফ বিকান।

ইন্টারমিলানের বিরুদ্ধে গোল করে বিকানকেও ছাড়িয়ে গেলেন সিআর সেভেন। এখন তার নামের পাশে শোভা পাচ্ছে ৭৬৩টি গোল। পেলে এবং বিকানের গোলসংখ্যা ছিল ৭৬২টি।

যদিও কিছুদিন আগে পেলের করা ৭৫৭ গোলের রেকর্ড ভেঙেছিলেন। তবে অন্য এক হিসেবে পেলের গোলের সংখ্যা দাবি করা হয় ৭৬২টি। স্প্যানিশ পত্রিকা মার্কাও এই দাবি করে পেলের গোলসংখ্যা ৭৬২টি দাবি করছেন।

তবে, পেলের ব্রাজিলিয়ান ক্লাব সান্তোস এবং পেলে নিজে দাবি করেন, তার অফিসিয়াল (ক্লাব এবং জাতীয় দল মিলিয়ে) গোল সংখ্যা ১২০০’রও বেশি। কিন্তু রেকর্ডে রয়েছে ৭৫৭ কিংবা ৭৬২টি।

স্প্যানিশ পত্রিকা মার্কার দাবি অনুসারে ৭৬২টি হলেও পেলেকে পেছনে ফেলে দিলেন রোনালদো। ইন্টারের বিপক্ষে তিনি করলেন ক্যারিয়ারের ৭৬২ এবং ৭৬৩তম অফিসিয়াল গোল।

তবে পেলের মত বিকানের গোলসংখ্যা নিয়েও বেশ বিতর্ক রয়েছে। বিকানের গোলসংখ্যা দাবি করা হয় মোট ৮০৫টি। যদিও অফিসিয়াল হিসেবে তার গোল সংখ্যা কেবল ৭৬২টি।

অস্ট্রিয়ার হয়ে ১৪টি, চেকেস্লোভাকিয়ার হয়ে ১২টি এবং বোহেমিয়া ও মোরাভিয়ার হয়ে করেছেন ৩ গোল। বাকি গোলগুলো তিনি করেছেন বিভিন্ন ক্লাবের হয়ে। পেলে ৭৭টি গোল করেছেন ব্রাজিলের হয়ে। বাকিগুলো করেছেন ক্লাবের হয়ে। রোনালদো ১০২টি গোল করেছেন পর্তুগাল জাতীয় দলের হয়ে। বাকি গোল করেছেন বিভিন্ন ক্লাবের হয়ে।

পেলে এবং বিকানের গোল নিয়ে বিতর্ক থাকলেও রোনালদোর গোলসংখ্যা নিয়ে কোনো বিতর্ক নেই। স্পোর্টিং সিপির হয়ে ৩১টি, ম্যানইউর হয়ে করেছেন ১১৮টি গোল। রিয়াল মাদ্রিদের হয়ে করেছেন ৪৫১টি এবং জুভেন্টাসের হয়ে করেছেন ১১১টি গোল। পর্তুগালের হয়ে ১০২টি।

সর্বাধিক গোল স্কোরার হিসেবে ইতিহাসের পাতায় ঠাঁই মিললেও রোনালদোর সামনে হুমকি হিসেবে কেবল আছেন লিওনেল মেসি। এখন পর্যন্ত ৭২০টি অফিসিয়াল গোল করেছেন তিনি। মেসির এখনও আরও বেশ কয়েক বছর খেলার সম্ভাবনা আছে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news