IMG-LOGO

শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪ খ্রিস্টাব্দ
১৫ই চৈত্র ১৪৩০ বঙ্গাব্দ, ১৮ই রমজান ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
গোমস্তাপুর ইসলামি সাংস্কৃতিক উৎসবের উদ্বোধনগোমস্তাপুরে ফসলী জমিতে পুকুর খননের দায়ে অর্থদন্ডপ্রাথমিকের শেষ ধাপের পরীক্ষা আজনির্দিষ্ট মসজিদে ইতেকাফের মানত করলে তা পূরণ করা কি জরুরিপূজা এবার জায়েদ খানের নায়িকা হচ্ছেন‘রাফায় প্রবেশের প্রস্তুতি নিচ্ছে সেনাবাহিনী’গরমে যেসব পানীয় পান করলে স্বাস্থ্য ঝুঁকি বাড়েত্রিশালে বাসের ধাক্কায় ৩ অটোরিকশার যাত্রী নিহতসোমালিয়ায় জিম্মি জাহাজ উদ্ধার নিয়ে যা জানালেন ড. হাছান মাহমুদ‘বিএনপির ৮০ ভাগ নেতাকর্মী নির্যাতনের শিকার’একনেকে ১১ প্রকল্প অনুমোদনআজ ঢাবি ভর্তি পরীক্ষার ফলযুক্তরাষ্ট্রে নিজ বাসায় পুলিশের গুলিতে বাংলাদেশি তরুণ নিহতপোরশায় স্বাভাবিক প্রসব সেবা বিষয়ক কর্মশালাগোমস্তাপুরে জমি নিয়ে সংঘর্ষের ঘটনায় আহত ১ জনের মৃত্যু
Home >> খেলা >> টপ নিউজ >> আইপিএলের জন্য শ্রীলংকা সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব

আইপিএলের জন্য শ্রীলংকা সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব

ধূমকেতু নিউজ ডেস্ক : ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৪তম আসরে দল পেয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার সাকিব আল হাসান। তাকে ৩ কোটি ২০ লাখ ভারতীয় রুপিতে দলে ভিড়িয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এপ্রিলের মাঝামাঝি সময় থেকে ভারতের মাটিতে শুরু হবে আইপিএলের ১৪ তম আসর। আর আইপিএল খেলতে জাতীয় দলের হয়ে শ্রীলংকার বিপক্ষে অনুষ্ঠিতব্য টেস্ট সিরিজে খেলতে অনাগ্রহ জানিয়েছেন সাকিব। কারণ আইপিএল চলাকালে চলবে এ টেস্ট সিরিজ। টেস্ট খেলতে মে মাসে ঢাকায় আসছে শ্রীলংকা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সূত্র জানিয়েছে, আইপিএল খেলার জন্য শ্রীলংকা সিরিজ থেকে ছুটি চেয়েছেন সাকিব। সাকিবের ছুটি মঞ্জুর করা হয়েছে।

এ বিষয়ে ক্রিকবাজকে বিসিবি পরিচালক ও ক্রিকেট অপারেশনস কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেন, সাকিব আমাদেরকে শ্রীলংকার বিপক্ষে টেস্ট সিরিজ থেকে ছুটি চেয়ে একটি চিঠি দিয়েছে। সে আইপিএল খেলতে চায়। আমরা তাকে অনুমতি দিয়ে দিয়েছি। কারণ যার খেলার ইচ্ছা নেই তাকে পুশ করার কোনো অর্থ নেই। এ ছুটি মঞ্জুর করা অবশ্যই ভালো উদাহরণ নয় । কিন্তু যেটা বললাম, অনিচ্ছুক কাউকে আমরা খেলাতে চাই না।

বিসিবির অন্যতম এ পরিচালকের কথায়-ই বোঝা যাচ্ছে উইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের মতো শ্রীলংকা সিরিজের অনুপস্থিত থাকছেন দেশসেরা অলরাউন্ডার সাকিব।

অবশ্য ক্যারিবীয়দের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সাকিবের না থাকার কারণ ছিল ভিন্ন। কুঁচকির নতুন চোটে একাদশ থেকে ছিটকে যান তিনি। কিন্তু এবার ভারতের এক ঘরোয়া টি-টোয়েন্টি লিগের জন্য জাতীয় দল ছাড়ছেন সাকিব।

এদিকে প্রশ্ন উঠতেই পারে, সাকিবকে ছাড়া শক্তিশালী শ্রীলংকার বিপক্ষে পেরে উঠবে মুমিনুল বাহিনী! সদ্য হোম সিরিজের মতো হোয়াইটওয়াশের লজ্জার হার হবে না তো!

সাকিবের অনুপস্থিতিতে দল অনেকটা নড়বড়ে হয়ে যায় তা উইন্ডিজ সিরিজে ব্যর্থতার পর অকপটেই স্বীকার করেছেন বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুমিনুল হক।

প্রসঙ্গত বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে সাকিবই সবচেয়ে বেশি আইপিএলে খেলেছেন। জাঁকজমকপূর্ণ এই টুর্নামেন্টে সাকিব খেলেছেন মোট ৬৩টি ম্যাচ। ৪৬টি ম্যাচে ব্যাটিং করার সুযোগ হয়েছে তার। ব্যাট হাতে করেছেন ৭৪৬ রান। স্ট্রাইকরেট ১২৬.৬৬। বল হাতে সাকিব ৬২ ইনিংসে শিকার করেছেন ৫৯টি উইকেট।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news