IMG-LOGO

বুধবার, ২৪শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১১ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৪ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
মান্দায় বিদ্যুতের আগুনে ভূষ্মিভূত ৮ বসতবাড়িগোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানদের প্রতীক বরাদ্দরাণীনগরে ভ্রাম্যমাণ আদালতে জরিমানারাণীনগরে তীব্র গরমে বিশুদ্ধ পানি ও স্যালাইন বিতরণবাংলাদেশ-কাতারের মধ্যে ১০ চুক্তি ও সমঝোতা স্মারক সইইইউ’র নিষেধাজ্ঞা নিয়ে যা বলল ইরানের পররাষ্ট্রমন্ত্রীনন্দীগ্রামে বিনামূল্যে সার-বীজ বিতরণআজ কাতারের আমিরের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠকআজ যেসব অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারেঢাকায় দুদিনের সফরে কাতারের আমির শেখ তামিমইসরায়েলি সামরিক গোয়েন্দা প্রধানের পদত্যাগগোমস্তাপুরে ৪ জনের মনোনয়ন প্রত্যাহারযুদ্ধের অর্থ জলবায়ু পরিবর্তনে ব্যয়ের আহ্বান প্রধানমন্ত্রী শেখ হাসিনারকারখানায় ট্রেড ইউনিয়ন করা যাবেকক্সবাজারে গুলিতে প্রাণ গেল বাবা-ছেলের
Home >> খেলা >> ‘সাকিবের সবসময় একটি পরিকল্পনা থাকে’

‘সাকিবের সবসময় একটি পরিকল্পনা থাকে’

ধূমকেতু নিউজ ডেস্ক : বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এখন টক অব দ্য কান্ট্রি। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) অংশ নিতে শ্রীলংকার বিপক্ষে হোম সিরিজে খেলছেন না তিনি। দেশের হয়ে খেলা বাদ দিয়ে সাকিবের আইপিএলে রাইডার্সের হয়ে ব্যাট-বল ধরার সিদ্ধান্তের কড়া সমালোচনা হচ্ছে। খোদ সাকিবভক্তরাই তার দেশপ্রেম নিয়ে প্রশ্ন তুলেছেন। তিনি টাকার পেছনে ছুটছেন বলে মন্তব্য হচ্ছে।

সাকিবের এই সিদ্ধান্তে হতাশা প্রকাশ করেছেন খোদ বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। সাকিব আরও দুতিন বছর আগেই নাকি টেস্ট খেলতে অনাগ্রহ প্রকাশ করেছিলেন বলে জানান বিসিবি সভাপতি। এমতাবস্থায় সাকিবকে কেন্দ্রীয় চুক্তিতে রাখা না রাখা নিয়ে দ্বিধায় বিসিবি।

অর্থলগ্নিকারী ফ্রাঞ্চাইজিতে খেলতে সাকিবের দেশের হয়ে খেলা বাদ দেওয়ার সিদ্ধান্ত এটাই প্রথম নয়। এর আগেও টেস্ট খেলায় অনীহা দেখিয়েছিলেন। ২০১৭ সালের সেপ্টেম্বরে কাজের চাপ এড়াতে লাল বলের ক্রিকেট থেকে ছয় মাসের জন্য বিরতি নিয়েছিলেন তিনি। সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে এবার মিস করছেন নিউজিল্যান্ড সফর। এরপরই জানা গেল আইপিএলের কারণে শ্রীলংকার বিরুদ্ধে টেস্টও খেলছেন না। বিষয়টি নিয়ে তুমুল সমালোচনা হচ্ছে।

তবে সাকিবভক্তদের কেউ কেউ এই দু:সময়ে দেশসেরা অলরাউন্ডারের পাশেও দাঁড়িয়েছেন। তাদেরই একজন সাকিবপত্নী উম্মে আহমেদ শিশির।

তৃতীয় সন্তানসম্ভবা শিশির বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন। সেখান থেকে তিনি স্বামীর ছবির সঙ্গে ভারতীয় ধারাভাষ্যকার হার্শা ভোগলের একটি টুইট শেয়ার করেছেন।

সেই টুইটে হার্শা লিখেছেন– ‘অনেকেই দেশের হয়ে টেস্ট খেলার চেয়ে আইপিএল খেলার দিকে ঝুঁকছেন। সাকিবও শ্রীলংকার বিপক্ষে টেস্ট না খেলে নাইট রাইডার্সের হয়ে আইপিএল খেলবেন। আগামী দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং একটি ওয়ানডে বিশ্বকাপ আছে। এ জন্যই হয়তো তিনি টেস্টের চেয়ে টি-টোয়েন্টিকে অগ্রাধিকার দিচ্ছেন।’

হার্শার টুইটটি নি:সন্দেহের সাকিবের পক্ষে গেছে। টুইটের স্ক্রিনশটটি শেয়ার করে শিশির লিখেছেন– ‘তার (সাকিব) সবসময় একটি পরিকল্পনা থাকে’।

শিশির বুঝাতে চেয়েছেন সাকিবের সিদ্ধান্ত সময়োচিত। তিনি স্বামীর সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন।

শিশির তার পোস্টে পরিকল্পনার কথা বললেও সাকিব অবশ্য তার পরিকল্পনার কথা এখনও প্রকাশ করেননি। তবে গত ওয়ানডে বিশ্বকাপের আগে সাকিবের ভিন্ন ধরনের পরিকল্পনা যে কাজে লেগেছিল, সে তো জানাই আছে। ওই বিশ্বকাপে ব্যাট হাতে প্রচুর রান পান তিনি।

শিশিরের এই পোস্টটি ইতো ভাইরাল হয়েছে। মঙ্গলবার সকাল ১০ টা পর্যন্ত ১৩ হাজার মানুষ এতে লাইক দিয়েছেন। কমেন্ট করেছেন ৩৯২ জন। আর শেয়ার করেছেন ১৮৫ জন।

প্রসঙ্গত, আইপিএল ২০২১-এর জন্য সাকিব আল হাসানকে তিন কোটি ২০ লাখ রুপিতে দলে নিয়েছে তার পুরনো দল কলকাতা নাইট রাইডার্স।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news