IMG-LOGO

শনিবার, ২০শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৭ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ইসরায়েলে হামলার বিষয়ে যা জানাল ইরানবগুড়া-৪ আসনের সাবেক এমপির শুভেচ্ছা বিনিময়বেলকুচিতে ইসলামী ছাত্র আন্দোলনের সম্মেলননওদাপাড়া নিবাসী আনসার আলীর মৃত্যুতে মেয়র লিটনের শোকনির্বাচনের আগের নিপুণের অর্থ লেনদেনের অডিও ফাঁসইরানে ইসরাইলের হামলারাজধানীর ঢাকা শিশু হাসপাতালে আগুনফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু
Home >> খেলা >> ১৬ বছর পর এই প্রথম ঘটছে এমন ঘটনা

১৬ বছর পর এই প্রথম ঘটছে এমন ঘটনা

ধূমকেতু নিউজ ডেস্ক : সময় বয়ে চলে আপন গতিতে। সেই গতির কাছে পুরো পৃথিবীই তো হার মানতে বাধ্য হচ্ছে। লিওনেল মেসি এবং ক্রিশ্চিয়ানো রোনালদোর মত ফুটবল মহা তারকাও সময়ের কাছে বন্দী। পেলে-ম্যারাডোনাদেরও এই সময়ের কাছে হার মানতে বাধ্য হয়েছে। একটা সময় গিয়ে বুটজোড়া তুলে রাখতে বাধ্য হয়েছেন তারা।

মেসি-রোনালদো এখনও বুটজোড়া তুলে রাখেননি। তবে, নিয়তির অমোঘ বিধান মানতে বাধ্য হচ্ছেন। ২০০৪-০৫ মৌসুমের পর এই প্রথম মেসি এবং রোনালদোকে ছাড়াই অনুষ্ঠিত হতে যাচ্ছে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার ফাইনাল। সত্যি সত্যি, সময় যে বয়ে যাচ্ছে- এটা তো তারই প্রমাণ।

এবারের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডে ছিটকে পড়েছে মেসির বার্সেলোনা এবং রোনালদোর জুভেন্টাস। পর্তুগিজ ক্লাব এফসি পোর্তোকে নিজেদের মাঠে ৩-২ গোলে হারালেও অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে শেষ আটে পৌঁছে যায় পোর্তো। বিদায় নেয় জুভেন্টাস।

বার্সেলোনার ভাগ্যেও একই পরিণতি লেখা ছিল প্রায়। কারণ, নিজেদের মাঠে ৪-১ গোলে হারের পর পিএসজির মাঠে ৪ গোলের ব্যবধান- এটা ছিল মোটামুটি অসম্ভব ব্যাপার। পিএসজির মাঠে ১-১ গোলে ড্র করলেও কোনো লাভ হয়নি। দুই লেগে ৫-২ ব্যবধানে হেরে বিদায় নিয়েছে বার্সা।

জুভেন্টাসের জন্য গল্পটা আরও করুণ। গত বছরও দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিতে হয়েছিল তাদের। অলিম্পিক লিওঁর বিপক্ষে ঘরের মাঠে জিতলেও অ্যাওয়ে গোলের ব্যবধানে বিদায় নিতে হয় জুভদের। এ নিয়ে টানা দ্বিতীয়বার শেষ ষোল থেকে বিদায় নিলো তারা। নিজেদের চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে এমন ঘটনা এর আগে আর কখনও ঘটেনি।

২০০৬-০৭ মৌসুমের পর এই প্রথম কোয়ার্টার ফাইনালেও উঠতে ব্যর্থ হলো বার্সেলোনা। টানা ১৩ বছর কোয়ার্টার ফাইনাল খেলার পর অবশেষে তাদের থামতে হলো। এটা আবার চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে রেকর্ডও বটে যে, একটি দল টানা ১৩ বছর কোয়ার্টার ফাইনাল খেলেছে।

পিএসজির বিপক্ষে সমতাসূচক গোল করেছিলেন মেসি। বক্সের বাইরে থেকে শট করে গোল করেছিলেন তিনি। চ্যাম্পিয়ন্স লিগে ২০০৪ সালে অভিষেক হওয়ার পর বক্সের বাইরে থেকে এ নিয়ে ১৯তম গোল করলেন বার্সা অধিনায়ক। শুধুমাত্র রোনালদোই তার চেয়ে এগিয়ে। বক্সের বাইরে থেকে শট করে তিনি গোল করেছিলেন ২০টি।

অন্যদিকে পিএসজি তারকা কিলিয়ান এমবাপে বার্সার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে একাই করলেন ৪ গোল। চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে নির্দিষ্ট এক মৌসুমে সর্বোচ্চ ৪টি গোল করার রেকর্ড গড়েন এমবাপে।

শুধু তাই নয়, মাত্র ২২ বছর ৮০ দিন বয়সে চ্যাম্পিয়ন্স লিগে ২৫তম গোল করলেন এমবাপে। চ্যাম্পিয়ন্স লিগে সবচেয়ে কম বয়সে ২৫ গোল করার রেকর্ড এটি। এর আগের রেকর্ড লিওনেল মেসির দখলে। তিনি এই উচ্চতায় পৌঁছেছিলেন ২২ বছর ২৮৬দিন বয়সে।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news