IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা
Home >> টপ নিউজ >> লাইফস্টাইল >> ত্বক এবং চুলের জন্য বেশ কার্যকরী আমলকী

ত্বক এবং চুলের জন্য বেশ কার্যকরী আমলকী

ধূমকেতু নিউজ ডেস্ক : আমলকী উপকারি ভেষজের মাঝে অন্যতম। শরীর, ত্বক এবং চুলের জন্য এটি বেশ কার্যকরী। আমলকীর কোন পার্শ্বপ্রতিক্রিয়া নেই। প্রতিদিন আমলকী খেলে পাবেন দারুণ উপকার।

ত্বকের যত্নে আমরা কম বেশি সবাই সচেতন। ত্বকের জন্য আমলকি বেশ উপকারি। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে সাহায্য করে আমলকি। তাই ত্বকের মলিনতা ফিরিয়ে আনবে আমলকির রস।

আসুন জেনে নেয়া যাক ত্বকে উজ্জ্বলতায় আমলকীর ব্যবহার-

১। প্রতিদিন সকালে আমলকীর রসের সঙ্গে সামান্য মধু মিশে খেতে পারেন। এতে করে ত্বক উজ্জ্বল করার পাশাপাশি ত্বকের কালো দাগ দূর হবে ও ত্বকের উজ্জ্বলতা বাড়বে।

২। এছাড়া ত্বকের মরা কোষ দূর করতে সাহায্য করে আমলকী। আমলকীর রসের সঙ্গে সামান্য চালের গুঁড়ো, মধু এবং গোলাপ জল মিশিয়ে একটি ফেইস প্যাক তৈরি করে নিতে পারেন। এই প্যাক ন্যাচারাল স্ক্রাবের মতো কাজ করে। ত্বকের মরা কোষ দূর করার পাশাপাশি ত্বকের রোদে পোড়া কালচে দাগ দূর করতে সাহায্য করে।

৩। ত্বকের উজ্জ্বলতার জন্য হলুদ এবং আমলকীর পাউডার মিশিয়ে তৈরি করতে পারেন ফেস প্যাক। যা ত্বককে ব্রাইট করার পাশাপাশি ত্বকে ব্রণের দাগ দূর করতে সাহায্য করবে।

৪। প্রতিদিন একটি করে আমলকী খেলে আপনার ত্বক থাকবে সুন্দর এবং চুলের গোঁড়া মজবুত করতে সাহায্য করবে। শুধু তাই নয় আমলকীতে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট ত্বকে রিংকেল, ফাইন লাইন্স দূর করতে সাহায্য করে। এছাড়া ত্বকে ইরিটেশন এবং পিগমেনটেশন এবং ব্রণের সমস্যা দূর করতে সাহায্য করে আমলকী।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news