IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
রাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন‘দেশের মানুষকে ডালভাত খাওয়াতেও ব্যর্থ হয়েছিল বিএনপি’আজ রাত ৩টা থেকে ৪টা পর্যন্ত বন্ধ থাকবে ইন্টারনেট সেবা
Home >> টপ নিউজ >> প্রবাস >> বিমান ফেরত চেয়ে উজবেকিস্তান ও তাজিকিস্তানকে হুমকি : তালেবান সরকার

বিমান ফেরত চেয়ে উজবেকিস্তান ও তাজিকিস্তানকে হুমকি : তালেবান সরকার

ধূমকেতু নিউজ ডেস্ক : বিমান ফেরত চেয়ে প্রতিবেশী দেশে উজবেকিস্তান ও তাজিকিস্তানকে সতর্ক করেছে আফগানিস্তানের তালেবান সরকার।

গত বছরের আগস্টে দেশটির রাষ্ট্রীয় ক্ষমতা তালেবানের হাতে চলে যাওয়ার পর আতঙ্কে প্রশিক্ষণ ও যুদ্ধবিমান নিয়ে উজবেকিস্তান এবং তাজিকিস্তানে। খবর এরোটাইমসের।

তালেবান সরকারের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মৌলভী মো. ইয়াকুব গত ১১ জানুয়ারি প্রতিবেশী দেশ দুটিকে হুশিয়ার করেন।

এক বিবৃতিতে মৌলভী মো. ইয়াকুব বলেন, উজবেকিস্তান ও তাজিকিস্তানে নিয়ে যাওয়া আমাদের যুদ্ধবিমানগুলো আমরা দ্রুত ফেরত চাই। আমাদের বিমান অন্য দেশে রাখার বিষয়টি আর বরদাশত করব না।

এগুলো দ্রুত ফেরত না দিলে প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সম্পর্ক অবনতিরও হুমকি দেওয়া হয়।

উল্লেখ্য, গত বছরের ১৫ আগস্ট তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখলের পর মার্কিনবাহিনীর প্রশিক্ষণপ্রাপ্ত দেশটির বিমানবাহিনীর পাইলটরা অত্যাধুনিক প্রযুক্তির মার্কিন ব্যাক হক হেলিকপ্টারসহ বেশ কিছু যুদ্ধবিমান নিয়ে প্রতিবেশী দেশগুলোতে পালিয়ে যায়।

পালিয়ে যাওয়া পাইলটদের উদ্দেশ্যে তালেবান সরকারের ভারপ্রাপ্ত প্রতিরক্ষামন্ত্রী মৌলভী মো. ইয়াকুব বলেন, আপনারা আমাদের বিমানগুলো নিয়ে আফগানিস্তানে ফিরে আসুন। আমরা আপনাদের সম্মানের সঙ্গে এখানে রাখব। বিদেশে আপনারা আপনাদের মর্যাদা পাবেন না। আপনার আমাদের দেশের সম্পদ।

কিন্তু পালিয়ে যাওয়া এসব পাইলট মনে করছেন, আফগানিস্তানে ফিরে গেলে তাদের বিচারের মুখোমুখি হতে হবে। তালেবানদের ওপর ব্যাপক বিমান হামলা চালিয়েছে মার্কিন বাহিনী। সেই সময় মার্কিন বাহিনীর সঙ্গে ওইসব বিমান হামলায় যোগ দিয়েছিলেন পালিয়ে যাওয়া আফগানিস্তানের পাইলটরাও।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news