IMG-LOGO

বুধবার, ৮ই মে ২০২৪ খ্রিস্টাব্দ
২৫শে বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ২৮শে শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
দেশের ১৬ জেলায় ৮০ কিমি বেগে ঝড়ের আভাসইসরায়েলে বোমা পাঠানো বন্ধ রেখেছে মার্কিন যুক্তরাষ্ট্রপথচারীদের জন্য রেড ক্রিসেন্টের পানি, স্যালাইন, ছাতা, লিফলেট, ক্যাপ হস্তান্তরআজ বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকীএকাদশ শ্রেণির অর্ধ-বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ ও পুরস্কার বিতরণপ্রথম ধাপের উপজেলায় ভোটগ্রহণ চলছেরাজশাহীতে জাতীয় জ্বালানি রূপান্তর নীতি ও পরিকল্পনা বিষয়ে মতবিনিময় সভাউড়ন্ত বিমানে হঠাৎ নারী যাত্রীদের হাতাহাতিবান্দরবানে যৌথবাহিনীর অভিযান, নিহত ১বোলিং দাপটে জয় বাংলাদেশের‘সব অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের উদ্যোগ নেয়া হবে’হজ ভিসায় সৌদির নতুন নিয়রোহিঙ্গাদের জন্য আইওএম’র সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী‘ও শাকিব খানকে একদম সহ্য করতে পারে না ‘‘কৃষককে হয়রানি করলেই কঠোর ব্যবস্থা’
Home >> নগর-গ্রাম >> শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে : শাহীনুজ্জামান

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে : শাহীনুজ্জামান

শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে : শাহীনুজ্জামান

ধূমকেতু প্রতিবেদক, সুজানগর : শিক্ষার্থীদের বিজ্ঞানমনস্ক ও প্রযুক্তিবান্ধব হিসেবে গড়ে তুলতে হবে বলে জানিয়েছেন সুজানগর উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন।

রোববার (৪ জানুয়ারী) পাবনার সুজানগরে ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে বিজ্ঞান মেলা ও ৮ম জাতীয় বিজ্ঞান অলিম্পিয়াড উদ্বোধনকালে নতুন প্রজন্মকে বিজ্ঞানমনস্ক হিসেবে গড়ে ওঠার প্রতি গুরুত্বারোপ করে প্রধান অতিথির বক্তৃতায় শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন- তোমরাই দেশের ভবিষ্যৎ গড়বে, তাই তোমাদের বিজ্ঞানভিত্তিক জ্ঞানচর্চা করতে হবে। তা না হলে দেশ পিছিয়ে যাবে। তারুণ্যের শক্তি সবচেয়ে বড় শক্তি। মহান মুক্তিযুদ্ধে তরুণেরা বিরাট ভূমিকা রেখেছিলেন, তরুণদের আত্মত্যাগ ছিল স্মরণীয়। আজ তোমরা যারা তরুণ, যারা আজ এ মেলায় অংশ নিয়েছে, তারাই আগামী দিনে দেশের হাল ধরবে। প্রধানমন্ত্রী একটি সুখি সমৃদ্ধ সোনার বাংলা গড়তে কাজ করে যাচ্ছেন। প্রশাসন এখন জনবান্ধব, এখন অনলাইন সেবা চালু হওয়ায় মানুষ ঘরে বসেই সেবা পাচ্ছে, মানুষকে আর হয়রানি হতে হয় না বলেও তিনি তার বক্তব্যে উল্লেখ করেন।

মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসকে তীব্রভাবে নিরুৎসাহিত করে এবং দেশের ভবিষ্যৎ অগ্রযাত্রায় বিজ্ঞান এবং প্রযুক্তি কি ধরনের ভূমিকা রাখতে পারে তা তুলে ধরে সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার সুখময় সরকার বলেন, বিজ্ঞানকে অস্বীকার করা যাবে না, কেননা বিজ্ঞান ছাড়া আমরা চলতে পারব না। তাই আমাদের সবাইকে বিজ্ঞান সম্পর্কে জানতে হবে, বিজ্ঞানমনস্ক হতে হবে। বিজ্ঞানচর্চায় শিক্ষার্থীদের এগিয়ে আসতে হবে, আবিষ্কার করতে হবে। আমরা এখন ঘুমিয়ে স্বপ্ন দেখি না, জেগে স্বপ্ন দেখি। সেই স্বপ্ন একটি সুখী সমৃদ্ধ দেশের স্বপ্ন, ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলার স্বপ্ন।

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের সহযোগিতায় উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন পৌর মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান মর্জিনা খাতুন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সোলায়মান হোসেন ও একাডেমিক সুপারভাইজার মনোয়ার হোসেন।

উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আখতারুজ্জামান জর্জ এর সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সুজানগর মহিলা কলেজের অধ্যক্ষ শাহজাহান আলী, এন এ কলেজের অধ্যক্ষ আলমগীর হোসেন, সুজানগর শহীদ দুলাল পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনসুর আলী, মথুরাপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কাদের, মোহাম্মাদিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মাহাতাব উদ্দিন, দৈনিক যুগান্তরের উপজেলা প্রতিনিধি এম এ আলিম রিপন, পৌর আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজ সহ স্থানীয় বিভিন্ন পর্যায়ের ব্যক্তিবর্গ।

উদ্বোধন শেষে অতিথিরা শিক্ষার্থীদের উদ্ভাবনী বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন। মেলায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের উপজেলার ৩০টি শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীরা নিজেদের উদ্ভাবিত প্রযুক্তি প্রদর্শন করছে।

আরও নিউজ ও ভিডিও পেতে ক্লিক করুন :

ওয়েব সাইট : https://dhumkatunews.com/
ইউটিউব ভিডিও লিংক : https://www.youtube.com/@dhumkatunews/featured
টুইটার : https://twitter.com/dhumkatunews
ইন্সটেগ্রাম : https://www.instagram.com/dhumkatunews/
লিংকডইন : https://www.linkedin.com/in/dhumkatu-news-615953213/
পিনটারেস্ট : https://www.pinterest.com/dhumkatunews/

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news