IMG-LOGO

শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
৬ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
ফরিদপুরে মাইক্রোবাস-মাহেন্দ্র সংঘর্ষ, নিহত ২ভারতে লোকসভার ভোট শুরু আজরাণীনগর-আত্রাইয়ে প্রাণিসম্পদ প্রদর্শনী ও সভাবাগমারায় স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া‘বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি’গোদাগাড়ীতে হত্যা মামলার প্রধান আসামী আ.লীগ নেতাসহ আটক ২বদলগাছীতে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীভারতের লোকসভা নির্বাচনে শুক্রবার ভোটগ্রহণ শুরু২ দিনের রিমান্ডে কেএনএফের ৫২ সদস্যথাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাভোজ্যতেলের নতুন দাম নিয়ে সিদ্ধান্তইউক্রেনে রাশিয়ার ক্ষেপণাস্ত্র হামলায় নিহত ১৭নন্দীগ্রামে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনীর উদ্বোধনশপথ নিলেন অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেঅভিনেত্রী পরীমণির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন
Home >> নগর-গ্রাম >> টপ নিউজ >> আ.লীগ নেতার দাফন শেষে সমর্থকদের তাণ্ডব, ওসিসহ আহত ২৫

আ.লীগ নেতার দাফন শেষে সমর্থকদের তাণ্ডব, ওসিসহ আহত ২৫

ধূমকেতু নিউজ ডেস্ক : পাবনা সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মেম্বর ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বকুল শেখকে কুপিয়ে এবং গুলি করে হত্যার ঘটনায় তাণ্ডব চালিয়েছেন তার সমর্থকরা। শোক মিছিল শেষে মিছিলকারীরা শহরের অনন্ত মোড়ে ও দক্ষিণ রাঘবপুরে ১০-১২টি বাড়িঘর, ২৫-৩০টি দোকান পাট ও ব্যবসায়প্রতিষ্ঠানে ভাংচুর চালান এবং অগ্নিসংযোগ করেন। তাদের ঠেকাতে গিয়ে থানার ওসিসহ অন্তত ২৫ জন আহত হয়েছেন।

শনিবার (১২ ডিসেম্বর) বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত এই ভাংচুর এবং অগ্নিসংযোগের ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম জানান, শুক্রবার (১১ ডিসেম্বর) সন্ধ্যায় পাবনা শহরের অন্তত মোড় এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সদর উপজেলার দোগাছি ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ড মেম্বর ও একই ওয়ার্ডের আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক বকুল শেখকে কুপিয়ে এবং গুলি করে হত্যা করে প্রতিপক্ষের সন্ত্রাসীরা। শনিবার দুপুর ২টায় অনন্ত মোড়ে ইমাম গাজ্জালি স্কুল অ্যান্ড কলেজ মাঠে জানাজা শেষে তাকে শহরের আরিফপুর গোরস্থানে দাফন করা হয়।

বিকেল সাড়ে ৩টার দিকে গোরস্থানে মরদেহ দাফন শেষে ফেরার পথে তার সমর্থকরা একটি শোক মিছিলও বের করেন। মিছিলকারীরা অনন্ত মোড় এলাকায় এসে হঠাৎই বিক্ষুব্ধ হয়ে ওঠেন। তারা অনন্ত মোড় ও দক্ষিণ রাঘবপুর এলাকার নিকারি পাড়াসহ আশপাশের এলাকার ১০-১২টি বাড়িঘর, ২৫-৩০টি দোকানপাট ও ব্যবসাপ্রতিষ্ঠানে ভাংচুর চালান। একপর্যায়ে অগ্নিসংযোগ করেন।

পাবনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মদ জানান, খবর পেয়ে বিপুলসংখ্যক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। এ সময় বিক্ষুব্ধদের সঙ্গে পুলিশের ধাওয়া, পাল্টা-ধাওয়া হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বিক্ষুব্ধদের সরিয়ে দেয়ার চেষ্টা করলে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। ওসি জানান, এতে তিনিসহ পাঁচ পুলিশ সদস্য আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ ও টিয়ারশেল নিক্ষেপ করে।

এদিকে প্রত্যক্ষদর্শীদের কয়েকজন জানান, বিক্ষুব্ধদের ছত্রভঙ্গ করতে পুলিশ কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়ে। পুলিশের লাঠিচার্জ ও রাবার বুলেটে কমপক্ষে ২০ বিক্ষুব্ধ এলাকাবাসী আহত হন।

পাবনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার দুলাল মিয়া বলেন, খবর পেয়ে পাবনা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভাতে যায় এবং বিকলে ৫টার দিকে আগুণ নিয়ন্ত্রণে আনে।

পাবনা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান জানান, হত্যাকাণ্ডের রাত থেকেই ওই এলাকায় অতিরিক্ত পুলিশের পাহারা বসানো হয়। এজন্য পুলিশ সতর্ক ছিল। কিন্তু মরদেহ দাফন শেষে কিছু বিক্ষুব্ধ এলাকাবাসী আচমকা বাড়িঘরে হামলা চালায়। পুলিশের এই কর্মকর্তা জানান, পরিস্থিতি এখন পুরোপুরি শান্ত।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বকুল হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে নিহত বকুলের স্বজন, এলাকাবাসী এবং দলীয় নেতাকর্মীরা। অনন্ত মোড় থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ঘুরে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনের শেষ হয়। সেখানে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক অ্যাডভোকেট আব্দুল আহাদ বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ রাসেল আলী মাসুদ, দোগাছী ইউনিয়নের চেয়ারম্যান আলী হাসান প্রমুখ। এ সময় বক্তারা বকুল শেখ হত্যায় জড়িতদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার দাবি জানান। দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা না হলে বড় ধরনের আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন তারা।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দীর্ঘদিন ধরে পাবনা শহরের অনন্ত মোড়ের সিএনজি ও অটোবাইকের চাঁদা তোলা নিয়ে বিবাদ চলছে। এরই জের ধরে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে প্রতিপক্ষের একদল সন্ত্রাসী বকুলকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে।

পাবনা সদর থানার ওসি নাসিম আহমেদ নিহত বকুলের স্বজনদের বরাত দিয়ে জানান, খুব দ্রুত নিহতের স্বজনরা মামলা দায়ের করবেন। এ ঘটনায় এখন পর্যন্ত কেউ গ্রেফতার হননি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news