IMG-LOGO

শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪ খ্রিস্টাব্দ
১৩ই বৈশাখ ১৪৩১ বঙ্গাব্দ, ১৬ই শাওয়াল ১৪৪৫ হিজরি

× Education Board Education Board Result Rajshahi Education Board Rajshahi University Ruet Alexa Analytics Best UK VPN Online OCR Time Converter VPN Book What Is My Ip Whois
নিউজ স্ক্রল
চাঁপাইনবাবগঞ্জে ‘হিট স্ট্রোকে’ ট্রাফিক পরিদর্শকের মৃত্যুমান্দায় ১৫ বছর পর প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচনখাবার খেতে খেতে পানি পান করলে কী হয়রায়গঞ্জের হাটপাঙ্গাসীতে বিট পুলিশিং মতবিনিময়পোরশার নোচনাহারে ৩টি দোকান ভূষ্মিভূতজিম্বাবুয়ে সিরিজে শুরুতে কেন খেলবেন না সাকিবযুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি শিক্ষার্থীদের ধরপাকড়আবারও ঢাকার সিনেমায় অভিনেত্রী পাওলিসাপাহারে রহমতের বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়‘যে কোনো মূল্যে নির্বাচন সুষ্ঠু করতে হবে’‘যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া বিএনপি’রাণীনগরে বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায়‘যুদ্ধ কোনো সমাধান দিতে পারে না, এটা বন্ধ হওয়া উচিত’ভারতের মানবাধিকার নিয়ে মার্কিন প্রতিবেদনে যা বলল কমিশনমান্দায় সেনাসদস্যকে মারধর করে টাকা ছিনিয়ে নেওয়ার অভিযোগ
Home >> নগর-গ্রাম >> মহাদেবপুরে জমি দখল করছে প্রভাবশালীরা, ৮টি পরিবার অবরুদ্ধ

মহাদেবপুরে জমি দখল করছে প্রভাবশালীরা, ৮টি পরিবার অবরুদ্ধ

ধূমকেতু প্রতিবেদক, নওগাঁ : নওগাঁর মহাদেবপুরে নিজেদের জমি দাবী করে প্রভাবশালীরা দখল করে ঘিরে নেয়ায় ৮টি পরিবার অবরুদ্ধ হয়ে পড়েছে। ঘটনাস্থলে থাকা খড় ও ধানের পালা এবং গরুর সেড ভেঙ্গে ২ লক্ষাধিক টাকার মালামাল লুটের অভিযোগ করা হয়েছে।

ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার (২৯ এপ্রিল) উপজেলার চেরাগপুর ইউনিয়নের পদ্মপুকার গ্রামে।

ঘটনার খবর পেয়ে শুক্রবার ঘটনাস্থলে গিয়ে দেখা যায়, আলীমুদ্দিন মন্ডল ২০০৬ সালে তার নাতি নাজমুস্ সাকিবকে হেবা দলিলমূলে রেজিষ্টি করে দেয়। নাজমুস্ সাকিব নাবালক হওয়ায় তার পক্ষে বাবা আব্দুর রাজ্জাক দখল বুঝে নিয়ে ভোগদখল করে আসছে। সেখানে তারা একটি গরুর সেড ও ধান ও খড় রাখার খলা হিসেবে ব্যবহার করে আসছে এবং পাশ্ববর্তী বাড়ি মানুষজনের চলাচলের জন্য মাঝখান দিয়ে একটি রাস্তা রেখে দিয়েছিলেন।

ঘটনার দিন সকাল ১০ টা থেকে প্রায় ১টা পর্যন্ত সন্ত্রাসী কায়দায় পদ্মপুকুর গ্রামের মৃত মানিক সরদারের পুত্র আশরাফুল ইসলাম ও ইসরাফিল আলম, আশরাফুল ইসলামের পুত্র জাহাঙ্গীর আলম, ইসরাফিল আলমের পুত্র সবুজ, হোসেনপুর গ্রামের মৃত সাহেব উদ্দীনের পুত্র হাবিবুর রহমান ৪০-৫০ জন লাঠিয়াল নিয়ে এসে ওইখানে রাখা ১৬ বিঘা জমির খড়ের পালা, ৫ বিঘা জমির আতব ধানের পালা এবং গরুর সেডের ২বান টিনসহ প্রায় ২ লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। তারা সেখানে জোরপূর্বক বাঁশ দিয়ে ঘিরে জবর দখল করে। ফলে সেখান দিয়ে চলাচলকারী বেলাল হোসেনের পুত্র শামীমের পরিবার, ছোলাইমানের পুত্র ওমর ফারুক ও রেজাউল ইসলামের পরিবার, মৃত কাউছারের পুত্র আব্দুল জলিল ও বেলাল হোসেনের পরিবার, মৃত আফছার আলী মন্ডলের পুত্র দুলাল হোসেন ও আব্দুল মালেকের পরিবার অবরুদ্ধ হয়ে পড়ে। তাদের চলাচলের রাস্তা বন্ধ হওয়ায় তারা বিপাকে পড়েছেন।

মৃত আফছার আলী মন্ডলের পুত্র দুলাল হোসেন ও আব্দুল মালেকসহ আরো অনেকে জানান, প্রতিপক্ষ ব্যক্তিরা খুবই দুর্ধর্ষ প্রকৃতির লোক। তারা সমাজে বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডের সাথে জড়িত। বিভিন্ন অপরাধের কারণে তারা ইতিপূর্বে জেলও খেটেছেন। তাদের ভয়ে এলাকার কেউই মুখ খুলতে সাহস পান না। প্রতিপক্ষরা তাদের চলাচলের রাস্তাসহ ওই জমি জোরপূর্বক দখল করে বাঁশ দিয়ে ঘিরে নেয়ায় তাদের চলাচলের রাস্তা বন্ধ হয়ে গেছে। এখন তারা খুবই মানবেতর জীবন যাপন করছেন।

এ বিষয়ে জানতে চাইলে পদ্মপুকুর গ্রামের বাসিন্দা ও চেরাগপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মকিম উদ্দীন জানান, আলীমুদ্দিন মন্ডল গং প্রায় ৪০ বছর থেকে ওই জমি ভোগদখল করে আসছে। ওই গ্রামের বাসিন্দা আলহাজ্ব সালেম উদ্দীন ও আব্দুল জব্বার সহ আরো অনেকেই জানান, ওই জমি আলিমুদ্দিন গং পৈত্রিকসূত্রে এবং কবলা দলিল মূলে প্রাপ্ত হয়ে প্রায় ৪০ বছরেরও অধিক সময় ধরে ভোগ দখল করে আসছেন।

এ বিষয়ে প্রতিপক্ষ ইসরাফিল আলম মোবাইল ফোনে জানান, ওই জমিটি খতিয়ান মূলে ওয়ারিশন সূত্রে তারা তার মায়ের অংশ হিসেবে পেয়েছেন। তাই তারা জমিটি বাঁশ দিয়ে ঘিরে নিয়েছেন। রাস্তা বন্ধ করার বিষয়ে জানতে চাইলে তিনি জানান, তারা জমিটি ঘিরে নিলেও প্রতিবেশীদের চলাচলের জন্য পাশে রাস্তা রেখেছেন। তাই রাস্তা বন্ধ করে দেয়ার তথ্যটি সঠিক নয়।

এ বিষয়ে নওহাটা পুলিশ ফাড়ি ইনচার্জ এস আই জিয়াউর রহমান জানান, ঘটনার খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে কাজ বন্ধ করে দিয়েছি এবং আদালতের নির্দেশনা মেনে চলার জন্য বলেছি।

ধূমকেতু নিউজের ইউটিউব চ্যানেল এ সাবস্ক্রাইব করুন

প্রিয় পাঠকবৃন্দ, স্বভাবতই আপনি নানা ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। যেকোনো ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন এই ঠিকানায়। নিউজ পাঠানোর ই-মেইল : dhumkatunews20@gmail.com. অথবা ইনবক্স করুন আমাদের @dhumkatunews20 ফেসবুক পেজে । ঘটনার স্থান, দিন, সময় উল্লেখ করার জন্য অনুরোধ করা হলো। আপনার নাম, ফোন নম্বর অবশ্যই আমাদের শেয়ার করুন। আপনার পাঠানো খবর বিবেচিত হলে তা অবশ্যই প্রকাশ করা হবে ধূমকেতু নিউজ ডটকম অনলাইন পোর্টালে। সত্য ও বস্তুনিষ্ঠ সংবাদ নিয়ে আমরা আছি আপনাদের পাশে। আমাদের ইউটিউব সাবস্ক্রাইব করার জন্য অনুরোধ করা হলো Dhumkatu news